খাসির মাংসের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপিটি হচ্ছে খাসির মাংসের মজাদার রেসিপি। খাসির মাংস এভাবে ঝাল ঝাল করে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে অথবা রুটি দিয়ে খেতো এটি খুবই সুস্বাদু লাগে। আর এই রেসিপিটি খুব সহজে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20221125_153759.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • খাসির মাংস
  • পেঁয়াজ
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • গরম মসলা
  • তেজপাতা
  • লবণ
  • তেল

1670586456600.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসালাম। তারপর পরিমান মত তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

1670586550077.jpg


ধাপ - ২

  • তারপর পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে তারপর এর মধ্যে পরিমাণ মতো আদা বাটা, রসুন বাটা দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম।

1670586603270.jpg


ধাপ - ৩

  • তারপর এরমধ্যে পরিমাণ মতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, গরম মসলা গুড়া, লবণ, তেজপাতা দিয়ে ভালো করে নেড়েচেড়ে সামান্য পরিমাণ পানি দিয়ে কিছুক্ষণ মশলাটা কষিয়ে নিলাম।

1670586858093.jpg


ধাপ - ৪

  • মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে খাসির মাংস গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1670586923986.jpg


ধাপ - ৫

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এরমধ্যে পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ২৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

1670587010641.jpg

ধাপ - ৬

  • ২৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম মাংসটা প্রায় হয়েছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবেই খুব সহজে তৈরি হয়ে গেল খাসির মাংসের মজাদার।

1670587249818.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে পরিবেশন করলাম। খাসির মাংসের মজাদার রেসিপিটি খেতে সত্যি খুব সুস্বাদু হয়েছিল।
20221125_153759.jpg20221125_153750.jpg
20221125_153727.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপু বাড়িতে খাসীর মাংস রান্না হলে আর কি লাগে 😋 আর ঝাল ঝাল করে রান্না করলে তো একদমই জমে যাবে। বিশেষ করে রুটি দিয়ে খেতে খুব পছন্দ করি আমি। তরকারিটা জাষ্ট লোভনীয় দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ জানাই চমৎকার রেসিপি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু একদম ঠিক কথাই বলেছেন, খাসির মাংস একটু ঝাল ঝাল করে রান্না করে খেলে দারুন লাগে।। ঝাল ঝাল খাসির মাংস সেই সাথে গরম গরম রুটি। আহা!! কি লোভনীয় খাবার মনে করতেই যেন, খাওয়ার লোভ লেগে যাচ্ছে। আর আপনার রেসিপির কালারটা দারুন এসেছে। তাই খেতেও নিশ্চয়ই অনেক মজার হয়েছে। খাসির মাংসের মজাদার রেসিপি আপনি কিভাবে তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার রন্ধন প্রণালী দেখে খুব সহজেই যে কেউ এই রেসিপি তৈরি করে খেতে পারবে। ধন্যবাদ আপু, এত সুস্বাদু ও মজার খাসির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আপু খাসির মাংস রেসিপিটি দেখে জাস্ট জিভে জল চলে এসেছে। রেসিপির কালারটা অনেক বেশি সুন্দর এসেছে, তাই মনে হচ্ছে খেতে খুব মজা হয়েছে। ঠিক বলেছেন আপু ঝাল ঝাল এই খাসির মাংস গরম গরম ভাত দিয়ে অথবা রুটি দিয়ে খেতে অসম্ভব ভালো লাগবে। ধন্যবাদ আপু লোভনীয় রেসিপির জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি বলতে থাম্বনেইলের ছবি দেখেই আমি বাপরে বলে উঠেছি😑 একদম টকটকে লাল ঝোল দেখেই জিভে পানি চলে এসেছে।
পরে যখন ক্যাপশন পড়ে জানলাম খাসির মাংস তখন তো মন চাচ্ছিলো খেয়ে নেই।কিন্তু উপায় তো নেই🥺।
আশা করি খুব ভালো উপভোগ করেছেন রান্নাটা।শুভ কামনা রইলো 🖤

 2 years ago 

ঠিক বলেছেন রান্নাটা খুব উপভোগ করেছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন গরম ভাত অথবা রুটির সাথে খাসির মাংস খেতে অন্য রকমের মজা লাগে। আমার কাছে ভারতের থেকে খাসির মাংসগুলো রুটি দিয়ে খেতে বেশি ভালো লাগে। আপনার তৈরি করা খাসির মাংসের রেসিপিটা যতটা সুন্দর দেখাচ্ছে তা দেখেই আমার লোভ লেগে যাচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি খাসির মাংস একটু ঝাল ঝাল করে প্রস্তুত করলে খেতে সবসময়ই অন্যরকম একটি মজা লাগে। তাছাড়া এমন মাংসের রেসিপি রুটি দিয়ে খেতে আমার সবথেকে বেশি ভালো লাগে আপনার মত। রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হয়েছিল লোভ সামলানোই মুশকিল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঝাল ঝাল করে মাংস রান্না করলে খেতে খুবই ভালো লাগে। খাসির মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। রুটি বা পরোটার সাথে খেতে আরো বেশি মজা লাগে। রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু খাসির মাংস এভাবে ঝাল ঝাল তৈরি করে গরম ভাতের সাথে অথবা রুটির সাথে খেতে অনেক মজা লাগে। আপনার খাসির মাংসের রেসিপি দেখে জিভে জল চলে এলো আপু। ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খাসির মাংসের রেসিপিটি দেখে আমার খেতে ইচ্ছে করছে। খাসির মাংস আমার অনেক পছন্দের একটি খাবার। রান্নার প্রতিটি ধাপ আমাদের সাথে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেবার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43