DIY - এসো নিজে করি : দোলনায় বসে থাকা একটি বাঙালি নারীর চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি আর্ট করেছি দোলনায় বসে থাকা একটি বাঙালি নারীর চিত্রাংকন। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20211110_003412.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে দোলনাটির কিছুটা অংশ আর্ট করলাম। তারপর মাঝখান বরাবর সোজা একটি দাগ দিলাম।

20211108_125054.jpg

ধাপ - ২

  • এরপর আমি দাগের উপরে মহিলাটির মাথা এবং মাথার খোপা আর্ট করলাম।

20211108_125405_mfnr.jpg

ধাপ - ৩

  • এরপর আমি মহিলাটি শরীরের কিছুটা অংশ এবং দুটো হাত আর্ট করলাম।

20211108_130800.jpg

ধাপ - ৪

  • এরপর আমি মহিলাটি শরীরের আরো কিছুটা অংশ এবং শাড়ির আঁচল আর্ট করলাম।

20211108_131646_mfnr.jpg

ধাপ - ৫

  • এরপর আমি মহিলাটি ব্লাউজ এবং শাড়ির নিচের অংশ আর্ট করলাম।এরপর মহিলাটির একটি হাত মুছে আরেকটু নিচে আর্ট করলাম। কারণ উপরের দিকে হাতটা ভাল দেখাচ্ছেনা এইজন্য নিচের দিকে আর্ট করলাম। এখানে আমি পেনসিল দিয়ে আর্ট শেষ করলাম।

20211109_205907.jpg

ধাপ - ৬

  • এরপর আমি পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে সুন্দর করে আর্ট করে দিলাম। ব্লাউজের কিছু ডিজাইন করলাম। এবং শাড়ির আঁচলে মধ্যে কিছু দাগ দিয়ে দিলাম। এবং দোলনার মধ্যে গোল গোল দাগ দিয়ে দোলনার শিকল আর্ট করে দিলাম।

20211110_170107.jpg

ধাপ - ৭

  • এরপর আমি মহিলাটি শাড়ির পার এর মধ্যে এবং ব্লাউজের হাতার মধ্যে কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।

20211110_170007.jpg

ধাপ - ৮

  • এরপর আমি মহিলাটির শাড়ি মধ্যে এবং আচল এর মধ্যে কিছু ডিজাইন করে নিলাম।

20211110_165933.jpg

ধাপ - ৯

  • এরপর পুরো শাড়িটা সুন্দর করে কাল জেল পেন দিয়ে কাল করে সুন্দর কিছু ডিজাইন করে দিলাম। এরপর আমি মহিলাটির মাথার চুল এবং খোপার উপর কিছু ফুল আর্ট করলাম।

20211110_165856.jpg

শেষ ধাপ

আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্টি ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211110_003412.jpg

20211110_165659.jpg

20211110_165605.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  

আপু দোলনায় বসে থাকা একটি বাঙালি নারীর ছবিটা খুব সুন্দর হয়েছে প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে এঁকেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

সত্যিই বাঙালি নারী একেবারে বাঙালি নারীর মতোই হয়েছে। যেমন দোলনায় বসে আছে তেমনি শাড়ির আঁচল উড়ে যাচ্ছে। আমার কাছে আজকের অংকন এর সব থেকে বেশি ভালো লাগলো শাড়ির আঁচল। অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এরকম আর্ট গুলা আমার খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

দোলনায় বসে থাকা একটি বাঙালি নারীর চিত্রাংকনটি দেখতে এক কথায় অসাধারণ লাগছে। আপনি আপনার আর্ট এর মাধ্যমে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। আর্টটি সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি দোলনায় বসে থাকা একটি বাঙালি নারীর চিত্রাংকন করেছেন অসাধারণ হয়েছে আপু আপনি নিখুঁত ভাবে অংকন করেছেন অনেক সুন্দর হয়েছে আপু আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

দোলনায় বসে থাকা একটি নারীর চিত্র অংকনটি দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনটি দেখে আমি এটি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48