মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদেরর সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20220522_174012.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ

  • মিষ্টি কুমড়ার শাক
  • মৃগেল মাছের মাথা
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুঁড়া
  • লবণ
  • তেল

20220514_202533.jpg20220514_202547.jpg20220514_204310_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি কড়াই বসালাম। তারপর কড়াইয়ের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম। তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের কানশার মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুড়া, মরিচের গুড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1653219749621.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছের কানশা গুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর মাছের কানশাগুলোকে ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1653219836698.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ, মরিচ কুঁচি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1653220050568.jpg


ধাপ - ৪

  • তারপর এরমধ্যে পরিমাণমত , রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম। তারপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম এবং পানিটা বলক আসা পর্যন্ত অপেক্ষা করলাম।

IMG_1653220201424.jpg


ধাপ - ৫

  • তারপর পানিটা বলক আসলে এরমধ্যে কেটে রাখা আলু গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

IMG_1653220261624.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে এর মধ্যে কুমড়ার শাক গুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

IMG_1653220409126.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে কুমড়া শাক গুলো ভালো করে নেড়ে চেড়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220522_180110.jpg


ধাপ - ৮

  • কিছুক্ষণ কষানোর পর এরমধ্যে ভেজে রাখা মাছের মাথা দিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর প্রায় ১০ মিনিটের মতো চুলায় রেখে দিলাম।

IMG_1653220583939.jpg


ধাপ - ৮

*১০ মিনিট পার দেখলাম তরকারিটা হয়ে এসেছে । তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন কিভাবে খুব সহজে তৈরি হয়ে গেল মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়া শাক এর মজাদার রেসিপি।


20220522_180041.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220522_172114.jpg

20220514_215257.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

Sort:  
 2 years ago 

এমন সবজি রেসিপি আমার খুবই ফেভারিট দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই ভারী মজা হয়েছিল রন্ধনপ্রণালী খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মাছের টুকরা টারে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। মাছের সাথে শাক দেখে আমার ভীষণ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপনি। দেখতে বেশ লোভনীয় লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু মনি আপনার আজকের মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক রেসিপি আমার খুবই ভালো লেগেছে, কিন্তু দুঃখের কথা হলো এখন পর্যন্ত এর স্বাদ নিতে পারি, আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে, খুবই শীঘ্রই মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর রেসিপিটি বাসায় ট্রাই করবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মনি এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য, আপনার প্রতি অনেক অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা রইলো।

 2 years ago 

মৃগেল মাছের মাথা দিয়ে দারুন একটি রেসিপি করেছেন অসম্ভব সুন্দর হয়েছে আপনার করা রেসিপিটা খুব গুছিয়ে সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়া শাকের মজাদার রেসিপি আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন আপু। এই ধরনের রেসিপি গুলো খেতে বেশি ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এভাবে কখনো মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর তরকারি খাই নি। আমার কাছে আপনার এই রেসিপিটি ইউনিক লেগেছে আপু। ইউনিক এর পাশাপাশি দেখে মনে মনে হচ্ছে খেতেও অনেক মজাদার হবে। ভালো লাগলো রেসিপিটি। আমি অবশ্যই বাসায় এই রেসিপিটি ট্রাই করে দেখবো। ধন্যবাদ।

 2 years ago 

মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

মৃগেল মাছের মাথা দিয়ে মিষ্টি কুমড়ার শাক এর মজাদার রেসিপি দারুন হয়েছে আপনার রেসিপি তৈরি। আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46