DIY - এসো নিজে করি : একটি শামুকের মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।

আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি শামুকের মান্ডালা আর্ট করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220418_200240.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে শামুকের কিছুটা অংশ আর্ট করলাম।
20220418_170100.jpg20220418_170234.jpg

ধাপ - ২

  • এরপর শামুকের ভিতরে কিছু ডিজাইন আর্ট করে নিলাম।
20220418_170957.jpg20220418_172030.jpg

ধাপ - ৩

  • এরপর আমি পেন্সিল এর দাগের উপর কালো জেল পেন দিয়ে পুরোটা আর্ট করে নিলাম। তারপর শামুকের উপরের অংশে কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।
20220418_200920.jpg20220418_200826.jpg

ধাপ - ৪

  • এরপর আমি শামুকের মাঝখানে আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।
20220418_200749.jpg20220418_200656.jpg

ধাপ - ৫

  • এরপর আমি শামুকের মাঝখানে এবং মুখের অংশে আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।
20220418_200615.jpg20220418_200525.jpg

ধাপ - ৬

  • এরপর আমি শামুকের মুখের অংশে আরো কিছু ডিজাইন করে নিলাম।

20220418_200455.jpg

শেষ ধাপ

  • এরপর আমি শামুকের পাশে আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220418_200240.jpg

20220418_212555.jpg

20220418_212500.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

শামুকের মান্ডালা আর্ট দারুন হয়েছে 👌
সত্যিই বলতে আমি খুব অবাক হয়ে যাই চমৎকার এই অংকনগুলো দেখে।
নিখুঁত সুন্দর 👌
দোয়া সবসময়ই রয়েছে ❣️

 2 years ago 

আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শামুকের ম্যান্ডালা আর্ট অসম্ভব সুন্দর হয়েছে আপু, আপনার পুরো পোস্ট দেখেই মনে হচ্ছে অনেক সময় নিয়ে আপনি কাজটি সম্পুর্ন করেছেন, তার জন্যই এতো সুন্দর হয়েছে আর্টি, আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর শামুকের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন আপু। দেখতে অনেক সুন্দর লাগছে। আমি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করতে পারিনা। তবে আপনার কাছ থেকে খুব সহজেই ম্যান্ডেলা চিত্র করা শিখলাম। আপনি প্রতিটি ধাপ নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জেনে খুব ভালো লাগল যে আপু আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ আপু একটা শামুকের ম্যান্ডেলা আর্ট পদ্ধতিটি আমার খুবই ভালো লেগেছে ।শামুক টা দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

উৎসাহমূলক সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শামুকের ম্যান্ডেলা আট দেখে আমার বেশ ভাল লেগেছে। অনেক সময় দিয়ে আপনি এই ম্যান্ডেলা অঙ্কন করেছেন। ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক সময় দিতে হয় আপু। তারপরও আপনি খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ম্যান্ডেলা আট তৈরি করা এমনিতেই অনেক কঠিন একটা কাজ আমার কাছে। তার পরেও আপনি আবার শামুকের ম্যান্ডেলা তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সবসময়ই সুন্দর কাজের জন্য উৎসাহ প্রদান করা একটা স্বাভাবিক বিষয়। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ!!আপু, একটি শামুকের ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। আর আপনি অত্যন্ত নিখুঁতভাবে দক্ষতার সাথে ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। এবং এই ম্যান্ডেলা আর্ট কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওরে বাবা এটা সত্যি অসাধারণ হয়েছে। এই ম্যান্ডেলাটি অঙ্কন করতে যে আপনার প্রচুর ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। ধৈর্য সহকারে বানানোর ফলেই ম্যান্ডেলা অংকন টি এত নিখুঁত হয়েছে। সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনার প্রতিভা দেখে। ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্ট এর ছোট ছোট কাজগুলো আপনি অত্যন্ত নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। ম্যান্ডেলা আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শামুকের ম্যান্ডেলা আর্ট দেখে তো একদম মুগ্ধ হয়ে গেলাম আপু। এত সুন্দর হয়েছে যা বলার মতো না।আপনার তৈরি শামুকের ম্যান্ডেলা আর্টটি দেখার মত ছিল আপু। এছাড়াও আপনি খুব সুন্দর ভাবে শামুক অংকনের প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সর্বোপরি আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এত সুন্দর মূল্যবান একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33