DIY - এসো নিজে করি : কাগজের দিয়ে তৈরি সুন্দর একটি ওয়ালমেট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💕

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি।আশা করি আজকের কাগজের তৈরি ওয়ালমেটি আপনাদের কাছে ভালো লাগবে। আর আমি আশা করছি আপনারা সবাই আমাকে সাপোর্ট করবেন যাতে ভবিষ্যতে আরো ভালো ভালো কাজ আপনাদের সাথে শেয়ার করতে পারি। এই ওয়ালমেট কিভাবে তৈরি করেছি তার সবগুলো ধাপ আপনাদের সাথে শেয়ার করলাম। তাহলে চলুন শুরু করা যাক।


20210926_140600.jpg

উপকরন :

  • রঙ্গিন কাগজ ও সাদা কাগজ
  • শক্ত কাগজ
  • কলম
  • স্কেল
  • আঠা
  • কাঁচি

20210928_224914.jpg

প্রস্তুতিকরণ :

ধাপ - ১

প্রথমে আমি সাদা কাগজ নিয়ে চারটি সাইজের চারটি কাগজ কেটে নিলাম। এরকম করে অনেকগুলো কাগজ কেটে নিলাম তারপর একটি কাগজ হাতের মধ্যে নিয়ে চিকন করে বটে নিলাম কাগজটা বটার শেষের দিকে একটু আঠা দিয়ে লাগিয়ে নিলাম এভাবে সবগুলো কাগজ বটে অনেকগুলো ফাইভের মতো করে তৈরি করে নিলাম নিচের ছবিগুলোতে দেওয়া আছে কিভাবে তৈরি করলাম।

FRAME_COLLAGE1632848094145.png

ধাপ - ২

এরপর আমি একটি শক্ত মোটা কাগজ নিয়ে গোল করে কেটে নিলাম। এরপর গোল কাগজটির উপরে সাদা কাগজের ফাইভ গুলো সুন্দর করে লাগিয়ে নিয়েছে নিচের ছবিগুলোতে দেওয়া আছে কিভাবে লাগিয়ে নিয়েছি।

FRAME_COLLAGE1632848166360.png

ধাপ - ৩

এরপর লাল কাগজ নিয়ে ছোট সাইজের চারকোনা করে অনেকগুলো কাগজ কেটে নিলাম এবং কাগজের মাঝখানে দিয়ে পাতার মতো করে কেটে নিলাম। এভাবে অনেকগুলো পাতা কেটে নিলাম তারপর গোল কাগজের উপরে যে কাগজে ফাইভ গুলো লাগিয়েছি সে ফাইভ গুলোর উপরের দিকে একটি একটি করে সবগুলো পাতা আঠা দিয়ে লাগিয়ে নিলাম ।নিচের ছবিগুলোতে দেওয়া আছে কিভাবে লাগিয়ে নিয়েছি।

FRAME_COLLAGE1632854859506.png

ধাপ - ৪

এরপর ফুলের পাপড়ি বানানোর জন্য লাল কাগজ নিয়ে কাগজটিকে ৩টি সাইজের কেটে নিলাম বড় ছোট মাঝারি তারপর কাগজগুলো কে মাঝখানে ভাঁজ করে পাতার মতো করে কেটে নিলাম। এইভাবে অনেকগুলো পাতা কেটে নিলাম।
তারপর একটি স্কেল দিয়ে পাতাগুলো দুইপাশ থেকে টেনে বটে দিলাম। নিচের ছবিগুলোতে দেওয়া আছে কিভাবে আমি ফুলের পাপড়ি গুলো বানিয়েছি।

FRAME_COLLAGE1632850502255.png

ধাপ - ৫

এরপর পাতাগুলো নিয়ে পাতার নীচের একপাশে একটু আঠা লাগিয়ে গোল করে মুড়িয়ে লাগিয়ে দিয়েছি। ভাবেই সবগুলো ফুলের পাপড়ি তৈরি করে ফেললাম।

FRAME_COLLAGE1632850562403.png

ধাপ - ৬

এরপর গোল কাগজটির উপরে একটা একটা করে আটা দিয়ে চারপাশে ঘুরিয়ে পাপড়িগুলো লাগিয়ে দিলাম ।

FRAME_COLLAGE1632849250473.png

ধাপ - ৭

এরপর এভাবে ঘুরিয়ে একটার উপরে আরেকটা দিয়ে পাপড়ি গুলো আঠা দিয়ে লাগিয়ে নিলাম ।এভাবেই তৈরি করলাম সুন্দর একটি কাগজের ফুল।

FRAME_COLLAGE1632875938448.png

শেষ ধাপ

আর এইভাবে আমি পুরো ওয়ালমেট তৈরি করলাম এবং দেখুন কি সুন্দর একটি কাগজের তৈরি ওয়ালমেট হয়ে গেল। তারপর আমি ওয়ালমেটিকে দেওয়াল ঝুলিয়ে দিলাম।

20210924_004806.jpg

20210924_084731.jpg

20210924_084717.jpg

ওয়ালমেট নিয়ে আমার ছবি

20210927_185438.jpg

আশা করি আমার ওয়ালমেটি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💕 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💕

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটা diy . চমৎকার হয়েছে ওয়ালমেট টি। শুভেচ্ছা রইলো।

 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর একটি জিনিস বানিয়েছে। সবগুলো ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে অনেক পরিশ্রম করে বানিয়েছি। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমার সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আসলে কাগজের তৈরি ওয়ালমেট টি অনেক ভাল ছিল। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন যা দেখার মত ছিল। আর আপনার জন্য দোয়া রইল আপনি সামনের দিকে চালিয়ে যেতে পারেন।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ভালো থাকবেন।

 3 years ago 

ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে দিদি। দেখেই মনে হচ্ছে বেশ সময়সাপেক্ষ, তবে যেভাবে ধাপে ধাপে দেখিয়েছেন আপনার পোস্ট দেখে যে কেউই আরামসে বাড়িতে এই ওয়ালমেটটা বানাতে পারবে। 🤗

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি হাতের কাজে অনেক দক্ষ আপু।আমি তো মুগ্ধ হলাম আপনার ওয়ালমেটটি দেখে।মধ্যের ফুলটি একেবারে সত্যিকারের ডালিয়া ফুলের মতোই সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ভালো থাকবেন আপু।

 3 years ago 

খুব সুন্দর আপনার হাতের কাজ।আমার খুব ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক সুন্দর একটি ডাই পোষ্ট সাজিয়েছেন আপু। প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে সাজিয়েছেন। আমার বেশ ভালো লেগেছে,।

 3 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বাহ্ চমৎকার তো।
আমি ভাবছিলাম এরকম কিছু একটা করবো।
ধন্যবাদ সুন্দর একটি সৃজনশীল কাজের জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক অনেক সুন্দর হয়েছে এই প্রজেক্ট আপু। এককথায় অসাধারণ। দেয়ালে অনেক মানাইছে। শুভ কামনা আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Hi, @sshifa,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57034.02
ETH 3084.35
USDT 1.00
SBD 2.41