DIY : এসো নিজে করি : রঙ্গিন কাগজের তৈরি প্রজাপতির অরিগামি || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💕

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আপনাদের মাঝে আরও একটি নতুন কাজ নিয়ে হাজির হলাম। আজকে আমি রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি তৈরি করেছি। আশা করি আজকের প্রজাপতির অরিগামি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। এই প্রজাপ্রতির অরিগামি কিভাবে তৈরি করেছি তার সবগুলো ধাপ আপনাদের সাথে শেয়ার করলাম। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1642877451509.jpg

প্রয়োজনীয় উপকরন :

  • রঙ্গিন কাগজ
  • স্কেল
  • মার্কার পেন
  • পেন্সিল
  • কাঁচি

20220123_073257.jpg

প্রস্তুতিকরণ :

ধাপ - ১

  • প্রথমে আমি রঙিন কাগজ গুলো ১১×৭সে.মি সাইজে তিন কালারের তিনটি কাগজ কেটে নিলাম। তারপর একটি হলুদ কাগজ নিয়ে কাগজের লম্বালম্বিভাবে মাঝখান বরাবর একটি ভাজ দিয়ে দিলাম।
20220122_220952.jpg20220122_221217.jpg

ধাপ - ২

  • এরপর কাগজটিকে খুলে আবার মাঝখান বরাবর পাশাপাশি ভাবে আরেকটি ভাজ দিয়ে দিলাম। তারপর কাগজটির উপরের দুই কোনা সমান করে ভাজ করে নিলাম।
20220122_221231.jpg20220122_221308.jpg

ধাপ - ৩

  • এরপর ভাজটা খুলে দিলাম তারপর হাতে নিয়ে ভাজ গুলো ভিতরের দিকে দিয়ে আবার ভাজ করে নিলাম।
20220122_221550.jpg20220122_221506.jpg
20220122_221606.jpg

ধাপ - ৪

  • তারপর ভাজটা উল্টিয়ে নিলাম। এরপর নিচের দিকে স্কেল দিয়ে ১ সিমি দুই পাশে দাগ দিয়ে দিলাম। এরপর দাগ অনুযায়ী কোনাকুনিভাবে ভাজ করে নিলাম।
20220122_221723.jpg20220122_221826.jpg
20220122_222040.jpg

ধাপ - ৫

  • এরপর কণাগুলোর ভাজ খুলে হাত দিয়ে ভাজটাকে ভেতরের দিকে দিয়ে আবার ভাজ করে নিলাম।
20220122_222149.jpg20220122_222208.jpg
20220122_222223.jpg

ধাপ - ৬

  • এরপর হাত দিয়ে ভাজটা একটু খুলে পরের দিকে চাপ দিয়ে দিলাম। আর এভাবেই আমি প্রজাপতির অরিগামিটা বানিয়ে ফেললাম।
20220122_222412.jpg20220122_222516.jpg

ধাপ - ৭

  • তারপর প্রজাপতির উপরে পেন্সিল দিয়ে কিছু সুন্দর ডিজাইন করে নিলাম। তারপর মার্কার পেন দিয়ে চারপাশ কালো করে নিলাম।
20220122_223258.jpg20220122_224144.jpg

শেষ ধাপ

  • আর এভাবেই আমি সবগুলো প্রজাপতির অরিগামি গুলো তৈরি করে ফেললাম।

20220122_232158.jpg

20220122_231956.jpg

20220122_231417.jpg

আশা করি আমার রঙ্গিন কাগজের তৈরি প্রজাপতির অরিগামি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💕 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💕

Sort:  
 2 years ago 

প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা টুকটুকে লাল নীল জিলিমিলি আঁকাবাঁকা।আসলেই প্রজাপতিগুলো দেখে আমি প্রথমে ভেবেছি কোন সত্তিকারের প্রজাপতির ছবি। যখন দেখলাম আপনি এগুলো নিজ হাতে বানিয়েছেন তখনতো আমার ইচ্ছে করছে আমি নিজে বানিয়ে ফেলি। আপনার শিখানোর ধাপগুলো দেখে শিখে নেব কিন্তু।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার রঙ্গিন কাগজের তৈরি প্রজাপতির অরিগামি দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দারুন হয়েছে অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

➡️ আমি প্রথমে দেখে মনে করে ছিলাম এটি সত্তিকারের প্রজাপতি। এটি দেখতে খুবই অসাধারণ হয়েছে। পোস্টটি দেখার সঙ্গে সঙ্গে কিছুক্ষণ প্রজাপতি গুলোর দিকে তাকিয়ে ছিলাম। রঙিন কাগজ দিয়ে এত সুন্দরভাবে প্রজাপতি ফুটিয়ে তুলেছেন দেখেই অবাক হয়েছে। শুভকামনা রইল আপু আপনার জন্য।
 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি খুবই চমৎকার হয়েছে। খুব সুন্দর করে দক্ষতা সহকারে প্রজাপতি গুলো তৈরি করেছেন এবং ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙ্গীন কাজ দিয়ে প্রজাপতি গুলো অসাধারন হয়েছে। যা দেখতে অরিজিনাল প্রোজাপতির মতই দেখাচ্ছে ।শুভ কামনা রইল পোষ্টির জন্য

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙ্গিন কাগজের তৈরি প্রজাপতির অরিগামি অনেক সুন্দর হয়েছে আপু। প্রজাপতিগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রজাপতির অরিগামি তৈরি আমার কাছে অনেক ভালো লেগেছে। একদম আসল প্রজাপতির মত লাগছে দেখতে। আপনি খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। আমার কাছে অনেক ইউনিক লেগেছে এটি। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর প্রজাপতির অরিগামি তৈরি করেছেন। আমার কাছে প্রজাপতিগুলো চমৎকার লেগেছে। বিশেষ করে কলম দিয়ে রং করার কারণে প্রজাপতি গুলোকে দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো প্রসঙ্গ ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ দারুণ হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি গুলো দারুণ ছিল এবং আপনি খুবই ভালো তৈরি করেছেন। এবং প্রজাপতি তৈরি শেষে পেন্সিল দিয়ে ডিজাইন টা ভালো ছিল। ওটার জন্য আরও বেশি ফুটে উঠেছে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ওয়াও কত সুন্দর। আমিতো প্রথম ভেবেছি লাম এটা মনে হয় আর্ট করা হয়েছে। কিন্তু পরে দেখলাম আপনি রঙ্গিন কাগজ দিয়ে এটা কে তৈরি করেছেন। অসম্ভব সুন্দর হয়েছে প্রজাপতিগুলো। ধন্যবাদ আপনাকে আপনার প্রতিভা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56519.24
ETH 2991.31
USDT 1.00
SBD 2.16