DIY - এসো নিজে করি : একটি ছোট মেয়ে বাটিতে করে বিড়ালছানাকে দুধ খাওয়ানোর চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি ছোট মেয়ে বাটিতে করে বিড়ালছানাকে দুধ খাওয়ানো চিত্রাংকন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220130_105111.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • রং পেন্সিল

20220130_110608.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে ছোট মেয়েটির মাথার উপরের টুপিটা আর্ট করলাম।
20220130_075620.jpg20220130_075640.jpg

ধাপ - ২

  • এরপর আমি মেয়েটির মুখের অংশটা আর্ট করলাম।
20220130_075808.jpg20220130_075904.jpg

ধাপ - ৩

  • এরপর মেয়েটির দুটো হাত এবং হাতের মধ্যে একটি বাটি আর্ট করে নিলাম। এরপর মেয়েটির গায়ের জামা এবং দুটো পা আর্ট করে নিলাম।
20220130_110133.jpg20220130_080755.jpg
20220130_081903.jpg

ধাপ - ৪

  • এরপর আমি বিড়ালছানাটির কান,মাথা,শরীর এবং পায়ের কিছুটা অংশ আর্ট করলাম।
20220130_082439.jpg20220130_082420.jpg

ধাপ - ৫

  • এখানে আমি বিড়ালছানার লেজের অংশ আর্ট করলাম। এরপর চোখ আর্ট করলাম এবং বিড়ালছানাটি শরীরের মধ্যে পেন্সিল দিয়ে ঘষে হালকা একটু রং করে নিলাম।
20220130_095538.jpg20220130_095837.jpg
20220130_110007.jpg

ধাপ - ৬

  • এরপর আমি মেয়েটির মাথার টুপি,গায়ের জামা লাল রং দিয়ে রং করে নিলাম এবং টুপির নিচের গোল অংশটা কালো জেল পেন দিয়ে কালো করে নিলাম।
20220130_105839.jpg20220130_105721.jpg

ধাপ - ৭

  • এরপর এখানে আমি পুরো আর্টের মধ্যে পেন্সিলের দাগের উপর কাল জেল পেন দিয়ে সুন্দর করে কালো করে নিলাম।
20220130_113731.jpg20220130_105721.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220130_105111.jpg

20220130_104913.jpg

20220130_104846.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  

অনেক সুন্দর হয়েছে আপু একটি ছোট মেয়ে বাটিতে করে বিড়ালছানাকে দুধ খাওয়ানোর চিত্রাংকন । দেখতে অনেক সুন্দর লাগতেছে। কালারও অনেক সুন্দর ভাবে করিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ একটি অঙ্কন করেছেন আপু। দেখতে চমৎকার লাগছে ।মেয়েটি বাটিতে করে বিড়াল ছানার জন্য দুধ খাওয়ানোর দৃশ্যটি দেখার মত ছিল ।আপনার পোস্টৈর ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন ও বর্ণনা করেছেন যা দেখে বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মেয়েটি খুব আদর করে বিড়ালছানা টাকে খাওয়াচ্ছে আর বিআরটিএ খুব কিউট করে খাচ্ছে। দেখে বড় চেয়ে বিড়ালটিকে একটু আদর করে দিই। দারুন ছিল আপনার চিত্র কোনটি। সেইসাথে দারুন উপস্থাপনাও ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। একটি ছোট্ট মেয়ে বিড়াল ছানাকে খাবার দিচ্ছে এই চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ছোট্ট মেয়েটি ও বিড়ালছানা দু'জনকেই অনেক সুন্দর লাগছে। দারুন একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমরা ততক্ষণ সৃষ্টিকর্তা কে ভালোবাসতে পারব না যতক্ষণ না তার সৃষ্টিকে ভালোবাসতে পারছি। যাইহোক আপু আপনার আর্টটার গভীর একটি অর্থ আছে। বাচ্চারা সাধারণত বিড়াল খুবই পছন্দ করে এবং এভাবেই খাওয়াই। বিষয়টি চিএের মাধ্যমে খুব ভালোভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক ভালো ছিল আর্টটা।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে,ব্যক্তিগত ভাবে আমার অনেক ভালো লাগছে। আর্টের ফিনিশিং খুবই ভালো ছিল, আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ, প্রতিটা ধাপে আমাদের খুব ভালো করে বুজিয়েছেন।শুভ কামনা আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু, অসাধারন একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। একটি ছোট্ট মেয়ে বিড়ালকে বাটিতে করে দুধ খাওয়ার চিত্র অংকনটি সত্যি খুবই সুন্দর হয়েছে।খুবই নিখুঁত এবং দক্ষতার সাথে আপনি এই চিত্র অংকন টি এঁকেছেন। আপু, ছোট্ট মেয়েটিকে খুব কিউট লাগছে।একটি ছোট মেয়ে বিড়ালকে বাটিতে করে দুধ খাওয়াযর চিত্র অংকন টি আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো আপু ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইলো অনেক শুভকামনা।

ওয়াও খুব সুন্দর করে একেছেন আর্ট অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আর্টটি।মেয়েটি বাটিতে করে বিরাল ছানাকে খাওয়ার দৃশ্যটা খুব সুন্দর হয়েছে
ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

  • এটি খুব দারুণ ব্যাপার ছিল। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে মেয়ে আর বিড়াল এর চিত্র অঙ্কন । মেয়েটি খুব সুন্দর করে বিড়াল ছানা কে দুধ খাওয়ানোর চিত্রাংকন খুব দুর্দান্ত লেগেছে। ধাপে ধাপে খুব অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনাটা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ্ আপু আপনি অনেক যত্নসহকারে তৈরি করেছেন একটি ছোট মেয়ে বাটিতে করে বিড়ালছানাকে দুধ খাওয়ানোর চিত্রাংকন টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43