মোগলাই এর মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি।

আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো গা একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আমার আজকের রেসিপিটি হচ্ছে মোগলাই এর মজাদার রেসিপি। মোগলাই খুব সহজেই তৈরি করা যায়। মোগলাই খেতে খুবই সুস্বাদু। বিকেলের নাস্তা হিসেবে মোগলাই খেতে আমার খুবই ভালো লাগে। আর আমার বাচ্চারা মোগলাই খেতে খুবই পছন্দ করে। তাই আমি প্রায় সময় বিকেল বেলায় নাস্তা হিসেবে এটি তৈরি করি। তাই আমি ভাবলাম আমার এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করা যাক। আমার রেসিপির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছে করলে আমার রেসিপিটি দেখে ট্রাই করে দেখতে পারেন খেতে অবশ্যই ভালো লাগবে। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


1678541094424.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • আটা
  • ডিম
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • ম্যাজিক মসলা
  • লবণ
  • সয়াবিন তেল

20230120_175103_mfnr.jpg20230120_175118_mfnr.jpg20230120_175148_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি বাটিতে পরিমাণ মতো কিছু আটা নিয়ে নিলাম। তারপর আটার মধ্যে পরিমাণ মতো লবণ এবং সামান্য কিছু তেল দিয়ে ভালো করে আটার সাথে মিশিয়ে নিলাম।

1678533540862.jpg


ধাপ - ২

  • তারপর এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে ভালো করে একটি ডো তৈরি করে নিলাম। এরপর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

1678533585350.jpg


ধাপ - ৩

  • তারপর একটি বাটিতে পেঁয়াজ কাঁচামরিচ কুচি নিয়ে এর মধ্যে পরিমাণ মতো লবণ দিয়ে ভালো করে মেখে নিলাম। তারপর এর মধ্যে ম্যাজিক মসলা দিয়ে আবারো ভালো করে সব একসাথে মিশিয়ে নিলাম।

1678533934838.jpg

ধাপ - ৪

  • তারপর এরমধ্যে তিনটে ডিম ভেঙ্গে ভালো করে সব একসাথে মিক্স করে নিলাম।

1678534032705.jpg


ধাপ - ৫

  • এরপর ঢাকনা দিয়ে ঢেকে রাখার ডো টার ঢাকনা সরিয়ে ছোট ছোট গোল করে নিলাম।

1678534106102.jpg


ধাপ - ৬

  • তারপর চুলায় একটি পাইপেন বসিয়ে এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে গরম হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম। তারপর আটার গোল গুলো নিয়ে পাতলা করে একটি রুটি তৈরি করে নিলাম।

1678534545019.jpg


ধাপ - ৭

  • তারপর রুটির ওপর ডিমের মিশ্রণটি দিয়ে রুটিটি চারপাশ থেকে ভাজ করে নিলাম। এভাবে সবগুলো তৈরি করে নিলাম।

1678534660365.jpg


ধাপ - ৮

  • তারপর একটা একটা করে আস্তে আস্তে সবগুলো গরম তেলে লাল লাল করে ভেজে নিলাম। আর এভাবেই আমি মোগলাইগুলো তৈরি করে নিলাম। এটি খেতে সত্যি খুবই সুস্বাদ।

1678535300420.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে মোগলাই গুলো পিস করে কেটে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করলাম। আর এই মোগলাই টমেটো সস দিয়ে খেতে খুব ভালোই লাগে।

IMG-20230215-WA0012.jpgIMG-20230215-WA0015.jpg
IMG-20230215-WA0013.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

রেস্টুরেন্টের মত যদি বাড়িতে মোগলাই বানানো যায় তাহলে রেস্টুরেন্ট থেকে এনে খাওয়ার কি দরকার। যাই হোক অনেক চমৎকার একটি রেসিপি উপস্থাপন করেছেন। আশা করছি খেতেও অনেক সুস্বাদু হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম রেস্টুরেন্টের মতোই খেতে সুস্বাদ হয়েছে। বাসায় একদিন এভাবে ট্রাই করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

অনেক সময় মেহমান আসলে বাজারে নাস্তা কিনতে যাওয়ার মত সময় হয়ে ওঠে না। তখন ঝটপট কিন্তু এই রেসিপিটা তৈরি করে দেওয়া যায়। আমি তো সেটাই করি। যাই হোক আমার কাছে বেশ ভালো লেগেছে রেসিপিটা। আমিও মাঝেমধ্যে বানিয়ে থাকি। ধন্যবাদ আপু মোগলাই পরোটার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আব্বু বাসায় মেহমান আসলে এই নাস্তাটি খুব ছটফট করে তৈরি করে দেওয়া যাবে। আর এটা খেতে সত্যি খুবই সুস্বাদু ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে মোগলাই রেসিপি তৈরি করেছেন আপু। মোগলাইয়ের কালার দেখতে সত্যিই বেশ আকর্ষণীয় লাগছে। দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব ক্রিসপি হয়েছে। বিকেলের নাস্তায় মোগলাই খেতে আমার বেশ ভালো লাগে। এমন মুখরোচক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি মন্তব্য করার জন্য। সত্যি খুব ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

মোগলাই আমার খুবই ফেভারেট মাঝে মাঝেই সন্ধ্যাবেলায় বন্ধুদের সাথে খাওয়া হয় আপনার আজ প্রস্তুত করা দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।
রেসিপি প্রস্তুত প্রণালী অসাধারণ ভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল।।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে বাসায় অবশ্যই একদিন ট্রাই করে দেখবেন ভাইয়া খেতে খুবই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যটি করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বিকেল বেলার নাস্তায় মোগলাই খাওয়ার মজাই আলাদা। আর নিজের হাতে তৈরি করে খেতে তো অনেক বেশি তৃপ্তি পাওয়া যায়। আপু কিন্তু অসাধারণ ভাবে তৈরি করেছি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। সস দিয়ে খেতে তো অনেক বেশি ভালো লাগে গরম গরম মোগলাই খাওয়ার মজাই আলাদা।

 2 years ago 

একদম ঠিক বলেছেন নিজের হাতে তৈরি করা জিনিস খেতে সত্যি খুব তৃপ্তি পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

মোগলাই সাধারণত বাইরে থেকে কিনে খেয়ে থাকি। আমার ভীষণ পছন্দের একটি খাবার। বিশেষ করে বিকেলের নাস্তায় মোগলাই খেতে অনেক ভালো লাগে। তবে কখনো বাসায় বানানোর চেষ্টা করিনি। আর আপনি এত সুন্দর ভাবে এই রেসিপি তৈরির প্রসেস তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। অনেক মজার একটি রেসিপি তৈরির পদ্ধতি শিখে নিলাম আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু খেতে সত্যি খুব মজাদার হয়েছে। অবশ্যই বাসায় একদিন ট্রাই করে দেখবেন খেতে খুবই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

মোগলাই আমার পছন্দের নাস্তার মধ্যে একটি। হোটেলে বসলে আগে এটা অর্ডার দেই।
বাসায় তৈরি করলে এটি সাস্থকর খাবার হয়ে ওঠে। আপনার পরিবেশন দেখে লোভ সামলানো মুশকিল।
ধন্যবাদ আপু অসাধারণ রেসিপি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপি দেখে বাসায় একদিন ট্রাই করে দেখবেন অবশ্যই খেতে খুব ভালো লাগবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আশা করি এভাবেই সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

মোগলাই পরোটা আমার বেশ ভালোই লাগে। আমি নিজে বাসায় বানাই।খুব ভাল লাগলো রেসিপিটি দেখে।ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যটি করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

সত্যিই আপু, বিকেলের নাস্তায় গরম গরম মোগলাই তাও আবার সস দিয়ে খেতে কি যে মজার লাগে তা আর কি বলবো। গরম গরম মোগলাই সেই সাথে গরম গরম চা আহা!! এ যেন বড়ই লোভনীয় খাবার। আর তাইতো আপনার পরিবেশনের প্লেটে মজাদার মোগলাই দেখে আমারও ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। ধন্যবাদ আপু, মজাদার এই মোগলাই রেসিপি তৈরির প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69