DIY - এসো নিজে করি : একটি ডায়নাসোর চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে আমি একটি ডায়নাসোর চিত্রাংকন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220509_031402.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • লাল, হলুদ, কমলা, টিয়া, গোলাপি রং পেন্সিল
  • পেন্সিল কাটার
20220508_182430.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল দিয়ে ডায়নাসোর মুখের অংশ আর্ট করে নিলাম।
20220508_161403.jpg20220508_162113.jpg

ধাপ - ২

  • এরপর আমি ডায়নাসোর দুটো হাত দুটো পা আর্ট করে নিলাম।
20220508_162818.jpg20220508_170403.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ডায়নাসোর লেজের অংশ আর্ট করে নিলাম। তারপর ডায়নাসোর শরীরের বড় বড় লোম আর্ট
    করে নিলাম।
20220508_171107.jpg20220508_171746.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পুরো আর্টির পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে আর্ট করে নিলাম।
20220508_173625.jpg

ধাপ - ৫

  • এরপর আমি কমলা রং নিয়ে বড় বড় লোম গুলো রং করে নিলাম।
20220508_174032.jpg20220508_181638.jpg

ধাপ - ৬

  • এরপর আমি কিছু কিছু জায়গায় হলুদ রং করে নিলাম।
20220508_181407.jpg

ধাপ - ৭

  • এরপর আমি পুরোটার মধ্যে টিয়া রং করে নিলাম।
20220508_174814.jpg20220508_175440.jpg

ধাপ - ৮

  • এরপর আমি মুখের ভেতর লাল রং করে নিলাম এবং জিহ্বা গোলাপি রং করে নিলাম।
20220508_181218.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220509_031402.jpg

20220508_180946.jpg

20220508_180827.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

ডায়নাসোর চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম, সত্যি অসাধারণ দক্ষতা দিয়ে আপনি এই চিত্রটি অঙ্কন করলেন, চিত্রটি ধাপে ধাপে উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপু আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল এর মাধ্যমে ডাইনোসরের ছবি চিত্র অংকন এর মাধ্যমে প্রকাশ করতে পেরেছেন। আপনার তৈরি ডাইনোসরের চিত্রাংকন দেখে আমি মুগ্ধ।দেখেই বোঝা যাচ্ছে আপনি দক্ষতার সাথে এবং নিখুতভাবে এই চিত্রাঙ্গন সম্পন্নটি করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু ডাইনোসরের চিত্র অঙ্কন করে এত সুন্দরভাবে বর্ণনা করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ডাইনোসর এর গল্প সিনেমা নাটক কতই না শুনলাম দেখলাম কত চিন্তা গবেষণা হয়ে গেল। বাস্তবে ত দেখা সম্ভব নয়। তবে আমি ভাবছি সত্যিকারের ডাইনোসর গুলো হয়তো এমনি ছিল যা আপনি আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু মনি আপনার ডাইনোসরের চিত্র অঙ্কণ অনেক সুন্দর হয়েছে, মনে হচ্ছে সত্যি একটি কালার ফুল ডাইনোসর, আপনার আর্টটির দিকে নিস্তব্ধ হয়ে তাকিয়ে ছিলাম আপু মনি, সত্যি অনেক সুন্দর লেগেছে আপনার ডাইনোসর আর্ট, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

একটি ডায়নাসোর চিত্রাংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার ডাইনোসরের আর্ট দেখে মনে হচ্ছে বাস্তবের ডাইনোসর দাঁড়িয়ে আছে। খুব সুন্দর একটি ডাইনোসরের আর্ট করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশনটা অসাধারন হয়েছে। প্রতিটা ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। এর আগেও আপনি আমাদের অনেক সুন্দর সুন্দর আর্ট উপহার দিয়েছেন। এত সুন্দর ও ইউনিক একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আর্ট কোয়ালিটি আসলেই অসাধারণ। আপনার ডায়নাসোর চিত্রাংকন দেখে যে কেউ মুগ্ধ হবে। আপনি খুব সুন্দর ভাবে আর্টের প্রসেস আমাদের দেখিয়েছেন। আর বিশেষ করে রং করার পর আপনার চিত্রের প্রফেশনাল লুক আসছে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার চিত্রাংকন দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছের জাস্ট অসাধারণ লেগেছে আপনার এই ডাইনোসরের চিত্রাংকন। আপনি খুবই দক্ষতা সহকারে এই চিত্রাংকন টি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সকলের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার ডাইনোসরের চিত্র অঙ্কণ অনেক সুন্দর হয়েছে,এতো সুন্দর আর্ট খুবিই কম দেখা হয়।আর্টের ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করছেন। প্রতিটা ধাপ ফলো করলাম এখন মনে হচ্ছে আমিও করতে পারব।ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আসলে ভাইয়া আপনাদের কাছে ভালো লাগলে আমার কাজের সার্থকতা। আপনার সুন্দর মন্তব্য দেখে আমি খুবই উৎসাহিত হলাম ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32