চিংড়ি মাছ আর কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাকের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকেল রেসিপিটি হচ্ছে চিংড়ি মাছ আর কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাকের মজাদার রেসিপি।এই রেসিপি খেতে খুবই ভালো লাগে আমার কাছে। আমি মাঝে মাঝে এভাবে চিংড়ি মাছ আর কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাক রান্না করি। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।


তাহলে চলুন শুরু করা যাক

IMG_1658459732263.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • চিংড়ি মাছ
  • কাঁঠালের বিচি
  • পুঁইশাক
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • জিরা গুড়া
  • লবণ
  • তেল

20220718_121203.jpg20220718_121238.jpg20220718_121246.jpg

ধাপ - ১

  • প্রথমে চুলায় একটি পাতিল বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি,কাঁচামরিচ, রসুন বাটা দিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_1658455365013.jpg


ধাপ - ২

  • তারপর পেঁয়াজ, মরিচ, রসুন বাটা গুলো ভাজা হয়ে গেলে পরিমাণমতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুড়া, লবণ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মসলাটার মধ্যে চিংড়ি মাছগুলো দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220722_151944.jpg


ধাপ - ৩

  • তারপর এরমধ্যে চিংড়ি মাছ গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু কষিয়ে সামান্য একটু পানি দিয়ে পানি বলক আসার জন্য অপেক্ষা করলাম ।

20220722_152006.jpg


ধাপ - ৪

  • তারপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা কাঁঠালের বিচি দিয়ে দিলাম। ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220722_152039.jpg


ধাপ - ৫

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে ঢাকনা উঠে এর মধ্যে ধুয়ে রাখা পুঁইশাকগুলো দিয়ে দিলাম।

20220722_152059.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20220722_152126.jpg


ধাপ - ৭

  • ১৫ মিনিট পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা হয়ে গেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল চিংড়ি মাছ আর কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাকের মজাদার রেসিপি।

20220722_152200.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220718_140241.jpg20220718_140238.jpg
20220718_140233.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ আর কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাকের মজাদার রেসিপি দেখেই ইচ্ছে করছে এখনই খাই। এখন কাঁঠাল মৌসুম তাই কাঁঠালের বিচি যে কোন ভাবে খাওয়া যায় তরকারি দিলে তরকারির স্বাদ অনেক বেড়ে যায়। বৈশাখের সাথে পুড়িয়েছেন দেখে আমার অনেক ভালো লাগছে ইচ্ছে করছে এখন খেয়ে ফেলে।

 2 years ago 

আসলেই কাঁঠালের বিচি তরকারিতে দিলে তরকারির স্বাদ আরো অনেকটা বেড়ে যায়। একটা সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি রান্না করতে পছন্দ করেন তাই মাঝে মাঝে রান্না করে আমাদের সাথে শেয়ার করেন কিন্তু রান্না করতে আমার কাছে একটুও ভালো লাগে না রান্না করা লাগে তাই করি। আপনি চিংড়ি মাছ কাঁঠালের বিচি ও পুঁইশাক দিয়ে মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ।আমি পুঁইশাক ও চিংড়ি মাছ দিয়ে খেয়েছি কিন্তু এভাবে একসাথে মিশিয়ে কখনো কাঁঠালের বিচি দিয়ে করা হয়নি। নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম।

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো যে আপনি রেসিপি শিখে নিলেন। একদিন বাসায় ট্রাই করে দেখবেন সত্যি খেতে খুব ভালো লাগে। সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ কাঁঠালের বিচি পুঁইশাক তিনটাই আমার পছন্দের জিনিস, তিনটির চমৎকার কম্বিনেশনে আপনি একটি রেসিপি তৈরি করেছেন খুবই সুন্দর হয়েছে রেসিপিটি আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এলার্জির কারণে চিংড়ি মাছ আর পুশাক খুব একটা খাওয়া হয় না তবে এই রেসিপি অনেক সুস্বাদু হয়।আপনি রান্নার প্রতি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যার মাধ্যমে ইচ্ছা করলেই যে কেউ বাসায় এমন মজাদার রেসিপি তৈরি করে খেতে পারবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

জেনে খুব খারাপ লাগলো যে এলার্জির কারণে আপনি পুঁই শাকের তরকারি খেতে পারেন না। তবে রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কাঁঠালের বিচি আমার কাছে খেতে খুব ভালো লাগে। আর এটা তরকারি হিসেবে রান্না করলে খেতেও খুব সুস্বাদু হয়। তবে আমরা সাধারণত মুরগির মাংস কিংবা চিংড়ি মাছ দিয়ে বেশি রান্না করে খাই। কখনো এভাবে শাক এর সাথে মিক্স করে রান্না করে খাওয়া হয়নি। তবে আপনি বলেছেন এটা নাকি খেতে খুবই মজা তাই বাসায় একদিন ট্রাই করতে হবে.

 2 years ago 

অবশ্যই ভাইয়া বাসায় একদিন ট্রাই করে দেখবেন খেতে সত্যি খুব সুস্বাদু লাগবে। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ আর কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাকের মজাদার রেসিপি টি দেখে মনে হচ্ছে খুবই ভালো হয়েছে খেতে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি রেসিপি গুছিয়ে সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জ্বী আপু সত্যিই খুব মজাদার হয়েছিল। এভাবে একদিন বাসায় ট্রাই করে দেখবেন খেতে খুব ভালো লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

চিংড়ি মাছ এবং কাঁঠালের বিচি দিয়ে পুঁইশাকের অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন চিংড়ি মাছ এবং পুইশাক আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। তবে কাঁঠালের বিচি তেমন একটা খেতে ইচ্ছে করেনা ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ কাঁঠালের বিচি এবং পুইশাক দিয়ে খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন। এমন রেসিপি আমারও খুব ফেভারেট ।দেখেই জিভে জল চলে আসলো। খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল‌

 2 years ago 

জ্বী ভাইয়া সত্যি খুব মজাদার হয়েছিল। আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি এবং পুই শাক দিয়ে চিংড়ি মাছের মজাদার একটা রেসিপি তৈরি করেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। এত সুন্দর এবং মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58445.95
ETH 2616.08
USDT 1.00
SBD 2.41