লাউয়ের খোসা, মুলা, আলু, ডাল দিয়ে চিংড়ি শুটকির মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে লাউয়ের খোসা, মুলা, আলু, ডাল দিয়ে চিংড়ি শুটকির মজাদার রেসিপ। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এইরকম শুটকির তরকারি খেতে আমার খুব ভালোলাগে। আমার খুবই পছন্দের একটি তরকারি। এই তরকারিটা গরম গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু ও মজাদার। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20231107_231650.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • লাউয়ের খোসা
  • মুলা
  • চিংড়ি শুটকি
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • লবণ
  • তেল

20231107_140511.jpg20231107_215616.jpg20220915_134902.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চিংড়ি শুটকি গুলো হালকা গরম পানিতে ভিজিয়ে ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিলাম। তারপর ডালগুলো সুন্দর করে ধুয়ে নিলাম।

1699638385516.jpg


ধাপ - ২

  • তারপর চুলায় একটি পাতিল বসলাম তারপর এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তারপর এর মধ্যে পেঁয়াজ, কাঁচামরিচ দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

1699638473972.jpg


ধাপ - ৩

  • **এরপর পেচ কাঁচামরিচগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে রসুন বাটা, হলুদের গুড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে কিছুক্ষণ কষিয়ে নিলাম। **

1699638601108.jpg


ধাপ -৪

  • এরপর এরমধ্যে চিংড়ি শুটকি এবং মসুরের ডাল দিয়ে নেড়েচেড়ে কিছুক্ষণ কষিয়ে তারপর সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

1699638746503.jpg


ধাপ - ৫

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা লাউয়ের খোসা, আলু, মুলা গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

1699638862721.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা বসানো হয়ে গেছে তারপর এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে দিলাম পানিটা শুকানো পর্যন্ত।

1699638917779.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পরে ঢাকনা উঠিয়ে দেখলাম পানিটা শুকিয়ে গেছে মানে তরকারিটা হয়ে গেছে এরপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম কিভাবে তৈরি হয়ে গেল লাউয়ের খোসা, মুলা, আলু ,ডাল দিয়ে চিংড়ি শুটকির মজাদার রেসিপি।

20231107_231404.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20231107_231631.jpg20231107_231650.jpg
20231107_231612.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 10 months ago 

আমার কাছেও শুটকি তরকারি খেতে ভীষণ ভালো লাগে। প্রথমে খুব একটা ভালো লাগতো না। দুর্গন্ধ বের হতো কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে গিয়েছে। আজকে আপনি আমাদের মাঝে লাউয়ের খোসা, মুলা, আলু, ডাল দিয়ে চিংড়ি শুটকির মজাদার একটি দুর্দান্ত রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভেচ্ছা রইল। আপনার রেসিপিগুলো বরাবরের মতোই ভীষণ ভালো লাগে।

 10 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

আপনি অনেক কিছুর মিশ্রনে এই রেসিপিটা তৈরি করেছেন, যা দেখে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় মনে হচ্ছে। লাউয়ের খোসা, মুলা, আলু, ডাল দিয়ে চিংড়ি শুটকির মজাদার রেসিপিটা তৈরি করেছেন দেখেই লোভ লেগে গেল। যে কেউ চাইলে কিন্তু খুব সহজে আপনার উপস্থাপনা দেখে এই রেসিপিটা তৈরি করে ফেলতে পারবে।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহামূলক মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

অনেক প্রকারের সবজি দিয়ে চিংড়ি মাছের শুটকি রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। চিংড়ি মাছ অনেক রকম ভাবেই খাওয়া হয়েছে তবে আপনার মত করে এরকম ভাবে কখনো খাওয়া হয়নি,রেসিপিটি আমার কাছে একদম নতুন এবং ইউনিক লেগেছে। বরাবরই আপনি আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চমৎকার একটি মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

লাউয়ের খোসা মুলা আলু এবং ডাল দিয়ে চিংড়ি মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। এই লোভনীয় রেসিপিটি কিভাবে তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন তাছাড়া পরিবেশন করা রেসিপির ছবি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। আশা করি এভাবেই আরো সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন।

 10 months ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে আপনি শুটকির রেসিপি তৈরি করেছেন তা দেখতে খুবই লোভনীয় লাগছে। আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা রেসিপিটা বুঝতে সুবিধা হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

ঠিক বলেছেন লাউয়ের খোসা ভাজি দিয়ে গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। চিংড়ি মাছ দেওয়ায় মনে হচ্ছে রেসিপিটি আরো সুস্বাদু হয়েছিল। ‌ তবে চিংড়ি শুটকি দিয়ে কখনো এভাবে তৈরি করিনি। কখনো সুযোগ পেলে অবশ্যই তৈরি করব।

 10 months ago 

ঠিক বলেছেন, রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

সাধারণত মানুষজন লাউয়ের খোসা ফেলে দিয়ে থাকে। তবে আজকে আপনি লাউয়ের খোসা এর সাথে আলু, ডাল ও চিংড়ি শুটকি দিয়ে যে রেসিপিটি তৈরি করেছেন তা একদম ইউনিক হয়েছে৷ আর এই রেসিপি দেখতেও একদম সুস্বাদু মনে হচ্ছে৷ আর আপনি যেভাবে এই রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখে অনেক ভালো লাগলো৷ একইসাথে এখানে চিংড়ি শুটকি দেওয়ার কারণে এর স্বাদ আরো বেশি বৃদ্ধি পেয়ে গিয়েছে।

 10 months ago 

মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

অসাধারণ একটি রান্না আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। যেখানে সবজির সাথে ডাল আবার মাছ আসলে এ জাতীয় ১২ মিশেলি রান্না গুলো খেতে বেশ টেস্ট হয়ে থাকে। রান্নার কৌশল টা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 10 months ago 

মূল্যবান মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

আপনি তো দেখছি বিভিন্ন সবজির মিশ্রণে একটা মজাদার রেসিপি তৈরি করেছেন। চিংড়ি শুটকি দিয়ে যে কোন রকমের রেসিপি তৈরি করলে, তা এমনিতেই অনেক সুস্বাদু হয়। তবে এই রেসিপিটা আগে কখনো তৈরি করা হয়নি। এই রেসিপির টেস্ট নিশ্চয়ই অনেক বেশি মজাদার ছিল। আমি অবশ্যই চেষ্টা করবো এই মজাদার রেসিপিটা তৈরি করার।

 10 months ago 

চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35