আমার তোলা কিছু ফটোগ্রাফি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল আর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে সবারই খুব ভালো লাগে তেমনি আমার খুবই ভালো লাগে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। আমি যদিও ফটোগ্রাফি তেমন একটা ভালো করতে পারিনা। তবে মাঝেমধ্যে করতে ভালো লাগে। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

IMG_1653923193169.jpg

ফটোগ্রাফি - ১

20220529_115636.jpg

20220529_115828.jpg

  • এই ফুলগুলো হচ্ছে : কমলা রঙের কসমস সালফিরিয়াস। এই ফুলগুলো অনেক সুন্দর ফুল। এই কসমস ফুল অনেক প্রজাতির এবং অনেক রঙের হয়ে থাকে। একসাথে অনেকগুলো ফুল ফুটে বলে এই ফুলগুলো বাগানের সৌন্দর্য বাড়িয়ে দেয়। দেখে চোখ যেন জুড়িয়ে যায়। এই ফুলের গাছ গুলো দেখতে কিছুটা গাঁদা ফুলের মত।

ফটোগ্রাফি - ২

20220525_081806.jpg

20220525_082244.jpg

  • এই ফুলগুলো হচ্ছে : গোলাপি রঙের শ্যাওলা গোলাপ। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে যেমন গোলাপি, কমলা, হলুদ, ইত্যাদি। এই ফুলের একটি ডাল লাগালে আস্তে আস্তে অনেক হয়ে যায়। একসাথে অনেকগুলো ফুল ফুটে এবং ফুলগুলো দেখতে খুবই সুন্দর।

ফটোগ্রাফি - ৩

20220525_081644.jpg

20220525_081636.jpg

20220525_081714.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে : হলুদ রঙের শ্যাওলা গোলাপ ফুল। ফুল গুলো দেখতে সত্যি খুব সুন্দর। অনেকগুলো হলুদ শ্যাওলা গোলাপ একসাথে ফুটে আছে দেখে আমার খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি - ৪

20220530_201500.jpg

  • এই ফুলের নাম হচ্ছে : কাগজ ফুল। আবার অনেকেই গেট ফুল ও বলে। এই ফুলের পাপড়ি গুলো একদম পাতলা কাগজের মতো বলেই মনে হয় এই ফুলের নাম কাগজ ফুল। এই ফুলগুলো বেশিরভাগ বিভিন্ন গেটের লাগিয়ে থাকে। ফুলগুলো যখন ফোটে গাছটা দেখতে খুবই সুন্দর দেখায়।

ফটোগ্রাফি - ৫

20220525_081957.jpg

20220525_081945.jpg

20220525_081941.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে : নয়ন তারা। এই ফুলের নামটা যেমন খুবই সুন্দর ফুলটা দেখতে খুবই সুন্দর। নয়নতারা ফুল প্রায় সকলেই চিনে। নয়নতারা ফুলের কালার খুবই সুন্দর। নয়নতারা ফুল দেখতে আমার খুবই ভালো লাগে। তাই চোখের সামনে দেখে ফটোগ্রাফি করে ফেললাম।

ফটোগ্রাফি - ৬

20220530_201301.jpg

20220530_201209.jpg

  • এক সারিতে অনেকগুলো কাঠবাদাম গাছের বাগান। গাছগুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আর গাছ গুলোর নিচে খুব সুন্দর করে রং করা। গাছের চারপাশটা খুবই সুন্দর দেখে আমার খুবই ভালো লাগলো তাই আমি ফটোগ্রাফি করি নিয়েছি।

ফটোগ্রাফি - ৭

20220530_113340.jpg

  • এই রাস্তাটা দেখতে খুবই সুন্দর দুই পাশে ঝাউ গাছ গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। দুইপাশে ঝাউ গাছ গুলো খুব সুন্দর সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে আছে। এইরকম রাস্তা দেখতে সত্যিই আমার খুব ভালো লাগে।

আমার তোলা ছবিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : XCR8+CF Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

মনমুগ্ধকর ফটোগ্রাফি😍 আপু আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন, যা দেখেই বোঝা যাচ্ছে। এত সুন্দর ভাবে এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনি বলেছেন আপনি সুন্দর ফটোগ্রাফি পারেন না কিন্তু আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে সুন্দর লেগেছে। ফুলের ফটোগ্রাফি কার না ভালো লাগে তাছাড়া শেষে যে ছবিটি দু'পাশের সারিবদ্ধ গাছ মাঝখানের সরু রাস্তা ফটোগ্রাফ এটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজ অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফুল ও গাছের ফটোগ্রাফি দেখতে অনেক চমৎকার লাগছে। আপনি অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন যার কারণে আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 2 years ago 

আপু অসাধারণ জাস্ট অসাধারণ হয়েছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফির প্রত্যেকটি ফটোগ্রাফি অতুলনীয় সুন্দর হয়েছে। এত সুন্দর করে ফটোগ্রাফি ধারণ করেছেন যা দেখা মাত্রই ভালো লেগে যাবে। আর তাই বেশ বুঝতে পারছি ফটোগ্রাফির উপরে আপনার দক্ষতা অনেক বেশি। যদিওবা আপনি বলেছেন ভাল ফটোগ্রাফি করতে পারেন না এই কথাটি আমি মানতে রাজি নই। খুবই সুন্দর সুন্দর ফুলের খুবই সুন্দর ফটোগ্রাফি আপনার পোষ্টটিকে আকর্ষণীয় করে তুলেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু অনেক গুলো ফুলের সুন্দর করে ছবি তুলেছেন। প্রতিটি ছবি দেখে প্রাণ জুড়িয়ে গেলো আমার। সত্যি সব গুলো ছবি অনেক ভালো হয়েছে। হলুদ আর গোলাপি ফুলের ছবি গুলো বেশি ভালো হয়েছে।

 2 years ago 

আপু আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রত্যেকটি ফুল অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। দারুন সব ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপহার দিয়েছেন এবং অনেক সুন্দর করে বর্ণনা করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার মত আমিও কোন সুন্দর জিনিস দেখলেই সাথে সাথে আমার মুঠো ফোনের ক্যামেরা বের করে সেটার ফটোগ্রাফি করে নেই। অনেক আগে থেকেই আমার ফটোগ্রাফির ওপর আলাদা রকম একটা ঝোঁক রয়েছে। যাইহোক আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। প্রত্যেকটা ফটোগ্রাফিতে লাইট কালার কনট্রাস্ট একদম পারফেক্ট হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আপু প্রথম ফুলটি দেখে আমি মনে করেছিলাম নয়ন তারা। পরে আপনার পোস্ট পরে বুঝতে পারলাম এটি কসমস ফুল। যদিও নামটা আমার আগে জানা ছিলো না। ফুলের নাম আমি জানিনা খুব একটা। ছবিগুলো ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক দক্ষতার সহকারে আপনি প্রতিটি ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69