তালের পিঠার মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।

আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আমার আজকের রেসিপিটি হচ্ছে তালের পিঠার মজাদার রেসিপি। তালের পিঠা খুব সহজেই তৈরি করা যায়। এই পিঠাগুলো খেতে খুবই সুস্বাদু নরম ও তুলতুলে। এই পিঠা খেতে আমার খুবই ভালো লাগে।আমার বাচ্চারা এই পিঠা খেতে খুবই পছন্দ করে। তাই আমি প্রায় সময় বিকেল বেলার নাস্তা হিসেবে এটি তৈরি করি। আমি আমার রেসিপির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1663339377354.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • তাল
  • চালের গুড়া
  • ময়দা
  • চিনি
  • নারিকেল
  • বেকিং পাউডার
  • লবণ
  • সয়াবিন তেল

20220830_174120_mfnr.jpg20220830_174057_mfnr.jpg

ধাপ - ১

  • একটি বাটিতে পরিমাণ মতো চালের গুড়া ও ময়দা নিয়ে নিলাম।

20220917_042639.jpg


ধাপ - ২

  • তারপর আমি পরিমাণ মতো বেকিং পাউডার, লবণ, চিনি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG_1663339648068.jpg


ধাপ - ৩

  • তারপর এগুলোর মধ্যে তাল এবং নারিকেল দিয়ে ভালো করে মেখে নিলাম।

20220917_042612.jpg


ধাপ - ৪

  • তারপর ভালো করে কিছুক্ষণ মেখে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ২০ মিনিটের মতো রেখে দিলাম।

20220917_042549.jpg


ধাপ - ৫

  • তারপর একটি ফ্রাইপেন পরিমাণ মতো তেল দিয়ে চুলায় বসিয়ে দিলাম তেল গরম হওয়ার জন্য। ২০ মিনিট পর ঢাকনা উঠিয়ে নিলাম।

20220917_042506.jpg


ধাপ - ৬

  • এরপর হাত দিয়ে গোল করে আস্তে আস্তে তালের পিঠাগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম।

IMG_1663340758994.jpg


ধাপ - ৭

  • তারপর আস্তে আস্তে উল্টেপাল্টে ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

20220917_042440.jpg


ধাপ - ৮

  • তারপর তালের পিঠাগুলো একটা ছাঁকনিতে উঠিয়ে তেল ঝরিয়ে একটি বাটিতে তুলে নিলাম। এভাবে সবগুলো পিঠা ভেজে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল তালের পিঠার মজাদার রেসিপি।

IMG_1663340960353.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছি। তারপর পিঠাটা ভেঙ্গে দেখালাম ভিতরে কতটা নরম তুলতুলে হয়েছে।

20220916_211041.jpg
20220916_211111.jpg20220831_115419.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

তালের পিঠা আমারও খুব ফেভারিট বিশেষ করে বিকেলের রাস্তায়।। এই পিঠা গুলা খেতে খুবই সুস্বাদু নরম তুলতুলে হয়ে থাকে।। এই পিঠা আমার ছোট ভাইয়ের খুবই ফেভারিট।। তাই সিজন আসলে মা সবসময়ই প্রস্তুত করে বাসায় রেখে দেয়।।। আপনি খুব সুন্দর ভাবে প্রস্তুত প্রণালী তুলে ধরেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

জ্বী আপু রেসিপিটি খুব নরম ও তুলতুলে হয় খেতে বেশ ভালোই লাগে। আর নারিকেল দিলে খেতে একটু বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে কতটা তুলতুলে নরম ও মজার হয়েছিল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

তালের পিঠের মজার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে তালের পিঠা আমারও খুবই প্রিয়। কিছুদিন আগে আমিও তালের পিঠা রেসিপি তৈরি করেছিলাম। আজকে আপনার পরিবেশন দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

সত্যি ভাইয়া তাহলে পিঠাগুলো খুবই মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তালের পিঠের মজার রেসিপি দেখে তো মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। আসলে তালের পিঠা আমারও খুবই প্রিয় কিন্তু আমি শক্তটায় খেয়েছি এই রকম ভাবে নরমটা খাওয়া হয় নাই।আপনার রেসিপির টা দেখে তো মনে হচ্ছে অনেকটা সহজ আমিও বাসায় চেষ্টা করবো বানানোর জন্য । আপনার এই পরিবেশন দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই পোষ্টটি আমাদের মাঝে শেয়ার কররা জন্য।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপিটা দেখে এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন সত্যিই খুব মজাদার খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

তালের পিঠা যত নরম তুলতুলে হয় খেতে এতটাই স্বাদের লাগে। এই পিঠা নাস্তা হিসেবে অসাধারণ। আমি তো সামনে পেলে বেশ কিছু খেয়ে ফেলতাম।
চমৎকার উপস্থাপনা করেছেন আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু তালের পিঠা গুলো খুবই নরম হয়। তুলতুলে নরমতালের পিঠা খেতে বেশ ভালোই লাগে। বিকেলের নাস্তা হিসেবে একদম পারফেক্ট এই পিঠা। এই সময়ে তালের পিঠা খাওয়ার সময়। সকলের বাড়িতে বাড়িতে তালের পিঠা তৈরি করা হয়। অনেক অনেক ধন্যবাদ লোভনীয় একটি তালের পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আশা করি এভাবেই সব সময় ভালো মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

তালের পিঠার মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। তালের পিঠা তৈরি করলে ভীতরে তুলতুলে নরম হয়। খেতে ভীষণ মজা লাগে। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আমার কিন্তু এই পিঠা শক্ত টাই ভাল লাগে। আর নারিকেল দেওয়া টা আরো বেশি ভাল লাগে। অনেক সুন্দর হয়েছে পিঠাগুলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এভাবেই সব সময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

তালের সময় আসলেই প্রতিটি ঘরে ঘরে পিঠা
খাওয়ার আনন্দ বয়ে যায়। আপনার তালপিঠা টি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। আপনি আমাদের মত করেই তাল পিঠা বানিয়েছেন। আমি এভাবেই বাসায় তাল পিঠা বানাই। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু তালের পিঠাগুলো সত্যিই খুব মজা হয়েছিল। এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40