বাসায় তৈরি সুস্বাদু ও মজাদার চকলেট কেকের রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে বাসায় তৈরি সুস্বাদু ও মজাদার চকলেট কেকের রেসিপি। এই চকলেট কেকটি খুব সহজেই তৈরি করা যায়। এই কেকটি খেতে খুবই সুস্বাদু নরম ও তুলতুলে।
আমি আমার রেসিপির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1637239210814.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ময়দা - ২ কাপ
  • ডিম - ৩টা
  • কোকো পাউডার - ৩ চামচ
  • ভেনিলা এসেন্স - ২/৩ ফোটা
  • চিনি - ১ কাপ
  • বেকিং পাউডার - আধা চামচ
  • গুড়া দুধ - ৩ চামচ
  • ডেইরি মিল্ক - ২টা
  • চকোবিন - ২ প্যাকেট
  • চকো চকো - ২টা
  • বুনি বুনি - ছোট ১ বোতল
  • সয়াবিন তেল - ১ কাপ

20211118_112627.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি একটি বাটিতে গুঁড়া দুধগুলো নিয়ে সামান্য একটু পানি দিয়ে ভালো করে চামচ দিয়ে দুধগুলো পানির সাথে মিশিয়ে নিলাম।

IMG_1637239522706.jpg


ধাপ - ২

  • তারপর আমি কেক বানানোর জন্য একটি ব্র্যান্ডের মেশিন নিয়ে ব্লেন্ডারের জগের মধ্যে পরিমান মত চিনি দিয়ে দিলাম।

20211118_192018.jpg


ধাপ - ৩

  • তারপর আমি একটি বাটিতে তিনটি ডিম ভেঙ্গে নিলাম তারপর একসাথে ডিমগুলো ব্লেন্ডারের জগের মধ্যে ঢেলে দিলাম।

20211118_191951.jpg


ধাপ - ৪

  • তারপর দুধগুলো দিয়ে দিলাম। এরপর ব্লেন্ডার মেশিনে সবগুলো একসাথে ভালো করে ব্লেন্ড করে নিলাম।

IMG_1637239836405.jpg


ধাপ - ৫

  • তারপর ব্লেন্ড করার পর একটি বাটিতে সবগুলো ঢেলে নিলাম।

IMG_1637239912441.jpg


ধাপ - ৬

  • এরপর আমি আরেকটি বড় বাটি নিয়ে এরমধ্যে চালুন দিয়ে চালুন এর উপর 2 কাপ ময়দা এবং আধা চামচ বেকিং পাউডার দিয়ে ভালো করে চালুন দিয়ে চেলে নিলাম। এবং কোকো পাউডার একসাথে চেলে ভালো করে ময়দা সাথে মিশিয়ে নিলাম।

IMG_1637239971323.jpg


20211118_191913.jpg


ধাপ - ৭

  • তারপর ব্লেন্ড করে রাখা ডিম চিনি মিশ্রণটি সাথে কোকো পাউডার মেশানো ময়দা গুলো আস্তে আস্তে ঢেলে দিলাম। তারপর একটি হ্যান্ড মিক্সার দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG_1637240111207.jpg


ধাপ - ৮

  • তারপর এগুলোর মধ্যে ২/৩ ফোটা ভেনিলা এসেন্স দিয়ে আবারো ভাল করে মিশিয়ে নিলাম।

IMG_1637240150540.jpg


ধাপ - ৯

  • তারপর আমি একটি গোল এবং লম্বা কাগজ কেটে নিলাম এরপর একটি ছোট সসমেন নিয়ে এর মধ্যে সামান্য পরিমাণ তেল দিয়ে ভালো করে তেল টাকে সাসমেন মধ্যে মাখিয়ে নিলাম। তারপরের উপর কাগজ গুলো দিয়ে দিলাম।

IMG_1637240295161.jpg


ধাপ - ১০

  • তারপর কেকের মিশ্রণটি আস্তে আস্তে করে ঢেলে দিলাম। তারপর আমি আস্তে আস্তে ঝাঁকি দিয়ে সমান করে নিলাম।

IMG_1637240379078.jpg


ধাপ - ১১

  • এরপর চুলায় একটি বড় পাতিল বসিয়ে দিলাম। পাতিলের মধ্যে একটি এসটেন দিয়ে দিলাম। তারপর সসমেনটা বসিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। তারপর চুলার আঁচ কমিয়ে প্রায় ৩০ মিনিটের মত অপেক্ষা করলাম।

IMG_1637240418136.jpg


ধাপ - ১২

  • ৩০ মিনিট পর ঢাকনা উঠিয়ে একটি শলা দিয়ে দেখলাম। কেকটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। তৈরি হয়ে গেল খুব সহজেই আমার আজকের চকলেট কেক।

IMG_1637240529765.jpg


ধাপ - ১৩

  • এরপর আমি কেকটা বের করে কেকের মধ্যে লেগে থাকা কাগজ গুলো সরিয়ে ফেলে একটি সুন্দর প্লেটে রাখলাম। তারপর আমি কেকের উপরে দেওয়ার জন্য ডেইরি মিল্ক চকলেট গুলো একই বাটিতে নিয়ে গরম পানি দিয়ে কেমন ছেলেরে ভালো করে মিশিয়ে নিয়েছে । তারপর আস্তে আস্তে করে কেকের উপর চকলেট গুলো ঢেলে দিলাম।

IMG_1637240596837.jpg


ধাপ - ১৪

  • এরপর চকলেটের উপরে বিভিন্ন কালারের চকোবিন দিয়ে সাজিয়ে দিলাম। তারপর আমি চকো চকো দিয়ে পেটের মধ্যে সুন্দর করে আমার বাংলা ব্লগ লিখছি।

20211118_191834.jpg


ধাপ - ১৫

  • তারপরে গুলোর উপরে ছোট ছোট বুনি বুনি দিয়ে কেকটাকে আরো সুন্দর করে সাজিয়ে নিয়েছি

20211118_191749.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছি। তারপর একটুখানি কেটে দেখিয়ে দিলাম খুব সহজেই সুন্দর একটি চকলেট কেক তৈরি হয়ে গেছে।

20211118_172501.jpg


20211118_172341.jpg


20211118_180406.jpg

20211118_180419.jpg

আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি।


20211118_175211.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

বাসায় যে এত সুন্দর কেক তৈরি করা যায়, তা আপনার আজকের পোস্টটি না দেখলে বুঝতেই পারতাম না। খুব সুন্দর চকলেট কেক বানিয়ে আছেন আপু। কেকের ছবি দেখে জিভে জল এসে গেল। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে কেক বানানোর পদ্ধতি নিয়ে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

বাহ আপু বাসায় তৈরি করেছেন সুস্বাদু ও মজাদার চকলেট কেকের রেসিপি। সত্যিই আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লাগবে না কেন যে সুন্দরভাবে ধাপ গুলো শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপু সুন্দর একটা কেকের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ‌ শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

অসাধারণ আপু বরাবরের মতই আপনার রেসিপি পোষ্ট অনেক ভালো হয়। তবে আজকে আপনার রেসিপি চকলেট কেক টি অসাধারণ হয়েছে সবগুলোর তুলনায়। এখন চকলেট কেক আমার অসম্ভব প্রিয়। আপনার রান্নার পদ্ধতি এবং পরিবেশনের শেষ দেখে জি ভেজানো পানি চলে আসলো। আর বাসায় তৈরি কেক পুষ্টি এবং মানসম্মত। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার। শুভকামনা রইল আপনার প্রতি।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর আপনার মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

চকলেট কেক খেতে ভালোবাসে না, এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। আমার কাছে খুবই ভালো লাগে চকলেট কেক। আপনার চকলেট কেক তৈরির মাধ্যমটা আমার কাছে বেশ ভালো লেগেছে।আপনি ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপন করেছেন।বেশি ভালো লেগেছে কেকের উপর "আমার বাংলা ব্লগ"লিখেছেন।শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

চকলেট কেক আমি ছোটবেলা থেকেই অনেক ভালোবাসি, আমার মনে আছে আমি যখন ছোট্ট ছিলাম এই চকলেট খাওয়ার জন্য আম্মুর কাছে অনেক বকা খেতাম তবুও খেতাম অনেক ভালো লাগতো আমার ☺️ আপনার রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে দেখে তো আমার জিভে জল চলে এলো 🤪☺️ যাই হোক সব মিলিয়ে অনেক ভালো উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আহা দিদি সকাল সকাল মুখে জল এসে গেল। আমি কেকের জন্য পাগল গো পুরো। কত দিন কেক বানানো হয় না। খুব ভালো লাগলো আপনার কেকের রেসিপি দেখে। তবে আমি ডিম টা দেই না সাধারত। আপনার কেকের ডেকোরেশন টাও দারুন হয়েছে দিদি।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অভাবনীয় বাসায় যে এত সুন্দর ভাবে কেক তৈরি করা যায় আপনার পোস্ট এটা না দেখলে বুঝতেই পারতাম না। কেকটা দারুণ তৈরি করেছেন আপু।এবং কেক তৈরী রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। হয়তো অন্য কেউ দেখলে সহজেই তৈরি করতে পারবে। কেক তৈরী রেসিপি টা দারুন ছিল।ধন্যবাদ এত সুন্দর একটি বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। এবং আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

বাহ জাস্ট অসাধারণ আপু আপনি খুবই সুন্দর ভাবে বাসায় চকলেট কেক তৈরি করেছেন চকলেট কেক আমার খুবই পছন্দের আমি মনে করি চকলেট কেক পছন্দ করে না এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না আপনি অনেক সুন্দর ভাবে চকলেট কেক এর রেসিপি টা শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি এত সুন্দর ভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন যে এখন যে কেউ এটা দেখে তৈরি করতে পারবে শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য ও রইল শুভকামনা।

 3 years ago 

আমি সত্যিই অবাক হলাম বাসায় যে এত সুন্দর করে কেক তৈরি করা যায়। মনে হচ্ছে আপনি অর্ডার দিয়ে বাড়িতে নিয়ে এসেছেন এবং প্রতিটি ধাপে ছিল অনেক সুন্দর। আমরা সহজেই ইচ্ছা করলে বাড়িতে তৈরি করতে পারব এবং আপনার পরিবেশন আমার খুবই ভালো লেগেছে এবং প্রতিটি ধাপ খুব ধৈর্য্য সহকারে পরিবেশন করেছেন এবং সবথেকে ভালো লাগলো কেকটি অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে এবং মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া এতো সুন্দর করে আপনি আপনার মূল্যবান মন্তব্য করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মজাদার চকলেট কেকের রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের কে উপহার দিচ্ছেন। আজকের মজাদার চকলেট কেক দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে আমার বাংলা ব্লগ লিখেছেন। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য ও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61319.81
ETH 2376.92
USDT 1.00
SBD 2.55