বাসায় তৈরি নরম তুলতুলে কেকের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।

আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আমার আজকে রেসিপিটি হচ্ছে বাসায় তৈরি নরম তুলতুলে কেকের মজাদার রেসিপি। এই কেকটি খুব সহজেই তৈরি করা যায়। এই কেকটি খেতে খুবই সুস্বাদু নরম ও তুলতুলে। আমার বাচ্চারা এই কেকটি খেতে খুবই পছন্দ করে। তাই আমি প্রায় সময় বিকেল বেলার নাস্তা হিসেবে এটি তৈরি করি। আমি আমার রেসিপির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1660314120767.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ময়দা - ১কাপ
  • ডিম - ২টা
  • ভেনিলা এসেন্স - ২/৩ ফোটা
  • চিনি - ১ কাপ
  • বেকিং পাউডার - আধা চামচ
  • সয়াবিন তেল - আধা বল কাপ

20220804_083018.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি দুটো ডিম ভেঙে একটি বাটিতে নিয়ে নিলাম। তারপর একটি হ্যান্ড উইক দিয়ে ডিম দুটোকে ভালো করে বিট করে নিলাম। একদম ফোমের মত করে ফেললাম।

IMG_1659692820464.jpg


ধাপ - ২

  • তারপর আমি কেক বানানোর জন্য একটি ব্র্যান্ডের মেশিন নিয়ে ব্লেন্ডারের জগের মধ্যে পরিমান মত চিনি দিয়ে দিলাম।তারপর ভালো করে চিনি গুলো গুঁড়ো করে নিলাম।

20220812_213056.jpg


ধাপ - ৩

  • তারপর গুড়া করা চিনি গুলো বিট করা ডিমের মধ্যে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG_1660314302098.jpg


ধাপ - ৪

  • তারপর এক কাপ আটা এবং হাফ চামচ বেকিং পাউডার একটি চালের মধ্যে নিয়ে বিট করা ডিমের মধ্যে চেলে নিয়ে নিলাম।

IMG_1660314432502.jpg


ধাপ - ৫

  • তারপর চামচ দিয়ে আস্তে আস্তে ভালো করে মিশিয়ে নিলাম।

20220812_213403.jpg


ধাপ - ৬

  • এরপর এর মধ্যে আধা কাপ সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপর একসাথে ভালো করে মিশিয়ে নিলাম।

20220812_213637.jpg


ধাপ - ৭

  • তারপর এগুলোর মধ্যে ২/৩ ফোটা ভেনিলা এসেন্স দিয়ে আবারো ভাল করে মিশিয়ে নিলাম।

IMG_1660314665951.jpg


ধাপ - ৮

  • কেক বানানোর জন্য যে ডো টা তৈরি করলাম সে ডো টা আমি চামচ দিয়ে দেখিয়ে দিচ্ছি কেমন হবে।

20220812_213853.jpg


ধাপ - ৯

  • তারপর আমি একটি গোল এবং লম্বা কাগজ কেটে নিলাম এরপর একটি ছোট বাটি নিয়ে এর মধ্যে সামান্য পরিমাণ তেল দিয়ে ভালো করে তেল টাকে বাটির মধ্যে মাখিয়ে নিলাম। এবার বাটির মধ্যে কাগজ গুলো দিয়ে দিলাম।

IMG_1660314824480.jpg


ধাপ - ১০

  • তারপর কেকের মিশ্রণটি আস্তে আস্তে করে ঢেলে দিলাম। তারপর আমি আস্তে আস্তে ঝাঁকি দিয়ে সমান করে নিলাম।

20220812_214157.jpg


ধাপ - ১১

  • এরপর চুলায় একটি বড় পাতিল বসিয়ে দিলাম। পাতিলের মধ্যে একটি এসটেন দিয়ে দিলাম। তারপর বাটিটা বসিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। তারপর চুলার আঁচ কমিয়ে প্রায় ৩০ মিনিটের মত অপেক্ষা করলাম।

IMG_1660315297990.jpg


ধাপ - ১২

  • ৩০ মিনিট পর ঢাকনা উঠিয়ে একটি শলা দিয়ে দেখলাম। কেকটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। তৈরি হয়ে গেল খুব সহজেই আমার মজাদার কেক টি।

IMG_1660315450829.jpg


ধাপ - ১৩

  • এরপর আমি কেকটা বের করে কেকের মধ্যে লেগে থাকা কাগজ গুলো সরিয়ে ফেলে একটি সুন্দর প্লেটে রাখলাম।

IMG_1660315618826.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছি। তারপর কেকটা কেটে দেখিয়ে দিলাম খুব সহজেই সুন্দর একটি নরম তুলতুলে মজাদার কেক তৈরি হয়ে গেছে।

20220805_153815.jpg
20220805_153530.jpg20220805_153625.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে বাসায় তৈরি নরম তুলতুলে কেকের রেসিপি শেয়ার করেছেন। কেকের এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। মজাদার এই রেসিপি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ভাইয়া ঠিক বুঝেছেন কেকটি সত্যিই খুব মজাদার ছিল। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার নিজ হাতে তৈরি করা তুলতুলে নরম কেকটা দেখতে সত্যি অনেক সুস্বাদু হয়েছে মনে হয় ৷ডিম ময়দা বা আটা পানি দিয়ে বেশ চমৎকার করে বানিয়েছেন ভালো লাগলো আপু ৷ধন্যবাদ

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্যটি দেখে উৎসাহিত হলাম এভাবেই পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

তুলতুলে কেকের মজাদার রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে আপু। চমৎকার ভাবে রেসিপি তৈরি করেছেন। আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

চলে আসেন ভাইয়া দাওয়াত রইলো তৈরি করে খাওয়াবো সত্যি খেতে খুব মজাদার হয়েছে। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

কেক খেতে আমার ভীষণই ভালো লাগে। আপনার কেকের রেসিপিটি দেখে আমার কেক তৈরি করতে ইচ্ছে করছে। যাই হোক ধন্যবাদ আপনাকে আপু সুন্দর রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অবশ্যই তৈরি করবেন আপু এবং আমাদের সাথে শেয়ার করবেন। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

ওয়াও!! বাসায় তো আপনি খুবই দারুণ এবং চমৎকার একটি কেক বানিয়েছেন. যা দেখতে খুবই লাভোনীয় হয়েছে। কেক খেতে আমার ভীষণ ভালো লাগে। আমিও মাঝেমধ্যে বাসায় কেক তৈরি করি।

 2 years ago 

একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন আপু।

 2 years ago 

বাসায় তৈরি নরম তুলতুলে কেক এর রেসিপি দারুন হয়েছে আপু। বাসায় তৈরি যে কোন খাবারে স্বাস্থ্য সম্মত হয়।আপনি কেকের রেসিপিটি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাসায় তৈরি নরম তুলতুলে কেকের মজাদার রেসিপি। দেখে তো লোভ সামলাতে পারছি না আমার কাছে ভীষণ ভালো লাগে কেক আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে কেকের কালার টা চমৎকার দেখাচ্ছে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago (edited)

ভাইয়া এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সত্যিই আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো আমার কাছে। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল

 2 years ago 

বাসায় তৈরি নরম তুলতুলে কেকের মজাদার রেসিপি টা চমৎকার হয়েছে। বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এই ধরণের রেসিপি খাইতে আসলে অনেক মজার। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। শুভ কামনা এবং দোয়া রইলো।

 2 years ago (edited)

সত্যি ভাইয়া বাসায় তৈরি করা কেক গুলো খেতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বাহ বেশ চমৎকারভাবে ঘরোয়া পদ্ধতিতে বাসায় চমৎকার একটি কেক বানিয়েছেন এবং সেটি ধাপে ধাপে বর্ণনার সহ আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89