গন্ধ ভাদালি পাতার বড়া তৈরীর মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে গন্ধ ভাদালি পাতার বড়া তৈরীর মজাদার রেসিপি।এই গন্ধ ভাদালি পাতার অনেক গুনাগুন রয়েছে। এই পাতা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এই পাতার বড়া খুবই সুস্বাদু, খেতে খুবই ভালো লাগে। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20220831_123034.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • গন্ধ ভাদালি পাতা
  • ডাল
  • চালের গুড়া
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20220823_191801_mfnr.jpg20220823_214112_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে ডালগুলো ১ ঘন্টার মত পানিতে ভিজিয়ে রাখলাম।১ ঘন্টা পর ডালগুলো ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিলাম।

20220831_153618.jpg


ধাপ - ২


  • তারপর আমি গন্ধ ভাদালি পাতাগুলো ভালো করে ধুয়ে নিলাম। তারপর ব্লেন্ডার করার জন্য পাতাগুলো একটি ব্লেন্ডারের জগে নিয়ে নিলাম।

20220831_122206.jpg


ধাপ - ৩

  • তারপর পাতার উপরে মসুরের ডালগুলো দিয়ে দিলাম। তারপর ব্লেন্ডার মেশিন লাগিয়ে একসাথে সবগুলো ভালো করে ব্লেন্ড করে নিলাম।

IMG_1661905939323.jpg


ধাপ - ৪

  • তারপর তারপর ব্লেন্ড করা পাতা এবং ডালের মিশ্রণটির মধ্যে পরিমাণ মতো পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

20220831_122008.jpg


ধাপ - ৫

  • তারপর এর মধ্যে পরিমাণ মতো হলুদের গুড়া এবং লবণ দিয়ে দিলাম। তারপর সব একসাথে ভালো করে মেখে নিলাম।

20220831_121751.jpg


ধাপ - ৬

  • তারপর এরমধ্যে সামান্য পরিমাণ চালের গুড়া দিয়ে ভালো করে মিশ্রণটি মেখে নিলাম।।

20220831_121732.jpg

ধাপ - ৭

  • তারপর বড়া গুলো ভাজার জন্য চুলাতে একটি ফ্রাইপেন বসিয়ে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তারপর তেল গরম হয়ে আসলে এর মধ্যে আস্তে আস্তে সবগুলো বড়া দিয়ে দিলাম।

20220831_121713.jpg


ধাপ - ৮

  • তারপর উল্টে পাল্টে ভালো করে লাল লাল করে বড়া গুলো ভেজে নিলাম। এরপর ছাঁকনি দিয়ে তেল ছেঁকে বড়া গুলো চুলা থেকে উঠিয়ে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল গন্ধবাড়ালি পাতার মজাদার বড়া।

IMG_1661906617440.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে নিয়ে সুন্দর করে সাজিয়ে গরম গরম পরিবেশন করলাম। এই বড়া খেতে সত্যি খুবই সুস্বাদু ও মজাদার।

20220831_061254.jpg20220831_061254.jpg
20220831_061222.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

এই ধরনের বড়া আমি কখনো খাইনি। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সাথে গন্ধ ভাদালি পাতার বড়া তৈরীর মজাদার রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজার সুস্বাদু হয়েছে ‌‌। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদিন ট্রাই করে খেয়ে দেখবেন ভাইয়া খেতে কিন্তু খুবই সুস্বাদু আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আশা করি এভাবেই সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

গন্ধ ভাদালি পাতার বড়া আসলেই অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি। অনেক দিন হয়ে গেছে খাওয়া হয়না।গরম ভাতের সাথে খেতে দারুন মজা লাগে। বাড়িতে গেলে মাঝে মধ্যে খাওয়া হয়।বড়া তৈরির পদ্ধতি টা প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা এবং দোয়া রইলো।

 2 years ago 

আপনি কিন্তু ঠিক বলছেন ভাইয়া গরম গরম ভাত দিয়ে এই পাতার ভরা খেতে খুবই ভালো লাগে। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গন্ধ ভাদালি পাতাটির সাথে আমি পরিচিত নয়। তবে এই পাতাটির বড়া টি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু খেতে হবে।

 2 years ago 

এই পাতা সব জায়গায় পাওয়া যায় না তাই হয়তো আপনি এতটা পরিচিত না। তবে আপনি কিন্তু ঠিক বলেছেন ভাইয়া এই পাতার বড়া খেতে খুবই সুস্বাদু। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার বড়া দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। আর এসব বড়া আসলে খেতে খুব মজা হয় তবে এই গন্ধ ভাদালি পাতা কখনো দেখিনি। ধন্যবাদ আপনাকে এই ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমিক সহায়তা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

গন্ধ ভাদালি পাতার বড়া খেতে খুব খুব ভালো লাগে। আমার মা বাসায় মাঝে মাঝেই বানায়। এই বড়াটি পেটের জন্য উপকারী।আমার কাছে তো গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই পাতার ভরাটি পেটের জন্য খুবই উপকারী। আমার কাছেও গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গন্ধ ভাদালি পাতার বড়া তৈরীর মজাদার রেসিপি দেখে খুবই ভালো লাগলো আপু। মনে হচ্ছে খেতে অনেক মজার হয়েছে। যেকোন বড়া খেতেই আমি অনেক পছন্দ করি। এই বড়া খেয়েছিলাম আমি একদিন। আমার কাছে খুবই ভালো লাগে খেতে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

গন্ধ ভাদালি পাতার বড়া তৈরীর নতুন একটা রেসিপি দেখে অনেক ভালো লাগছে। অনেক সুন্দর ভাবে এই গন্ধ ভাদালি দিয়ে ভরা বানানোর রেসিপি দেখিয়েছেন। আমাদের এলাকায় চিংড়ি শুটকি, সীমের বিচি বাজি করে রান্না করে খাওয়া হয়। কিন্তু আপনার কাছে বড়া বানানোর রেসিপিটা দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর ভরা বানানোর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া একদিন ট্রাই করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

যেকোন ধরনের বড়া খেতে ভালো লাগে তবে গন্ধ ভাদালি পাতার বড়া কখনো খাওয়া হয়নি। এই পাতাটির সাথে আমি পরিচিত না । দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গন্ধ ভাদালি পাতার বড়া খেতে কিন্তু সত্যি খুব ভালো লাগে আপনি একদিন ট্রাই করে খেলে দেখবেন ভালো লাগবে। গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গন্ধ ভাদালি পাতার বড়া খেতে আমি খুবই পছন্দ করি।যখন এই পাতা বাটা হয় তখন কিরকম যেন একটা গন্ধ বের হয়, কিন্তু যখন বড়া তৈরি করা হয় তখন খেতে খুবই সুস্বাদু লাগে। এত সুন্দর ভাবে গন্ধ ভাদালি পাতার বড়া রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনি কিন্তু ঠিক বলেছেন ভাইয়া যখন এই পাতাটা বাটা হয় তখন এই পাতা থেকে খুব খারাপ গন্ধ আসে। কিন্তু বড়া তৈরি করার পর এই পাতার গন্ধ আর থাকে না‌। আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58009.23
ETH 3063.14
USDT 1.00
SBD 2.34