আমার তোলা বোটানিক্যাল গার্ডেনের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে বোটানিক্যাল গার্ডেনের সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আসলে কিছুদিন আগে মিরপুরে আমার খালার বাসায় বেড়াতে গিয়েছিলাম। আমার খালার বাসার পাশে বোটানিক্যাল গার্ডেন তারপর আমরা সবাই মিলে ভোর বেলা বোটানিক্যাল গার্ডেনে হাঁটতে গেলাম। আজ সেখানে গিয়ে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করলাম। খুব ভোর বেলায় গিয়েছিলাম তো তাই ছবিগুলো এত ভালো হয়নি কারণ তখনও সূর্য উঠেনি। বোটানিক্যাল গার্ডেন টা খুবই সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই সুন্দর সুন্দর জায়গার কিছু ফটোগ্রাফি করে ফেললাম। আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1684657509991.jpg

ফটোগ্রাফি - ১

  • বোটানিক্যাল গার্ডেন ঢুকে দেখলাম রাস্তাটা খুবই সুন্দর তাই রাস্তাটির ছবি তুলে নিলাম।

20230503_061841_mfnr.jpg

ফটোগ্রাফি - ২

  • এখানে দেখলাম অনেকগুলো গাছ একসাথে খুব সুন্দর লাগছিল তাই কাজগুলো কিছু ছবি তুলে নিলাম।

20230503_061929.jpg

ফটোগ্রাফি - ৩

  • কিছুতো হেঁটে যাওয়ার পর দেখলাম রাস্তার পাশে খুব সুন্দর বসার ব্যবস্থা করা আছে। জায়গাটা দেখে খুবই ভালো লাগলো।

20230503_062002.jpg

ফটোগ্রাফি - ৪

  • আরো কিছুদূর হাটার পর দেখলাম নেট হাউজ। চারপাশটা খুবই সুন্দর লতা লতা ফুল লাগানো। এরপর পাশে খুব সুন্দর একটি বড় গাছের উপরে কাগজ ফুল গাছ দেখতে খুবই সুন্দর লাগছে। তাই ফটোগ্রাফিগুলো করে নিলাম।

20230503_062411.jpg

ফটোগ্রাফি - ৫

20230503_062458.jpg

ফটোগ্রাফি - ৬

20230503_062524.jpg

ফটোগ্রাফি - ৭

  • আরেকটু হাঁটার পর দেখালাম অর্কিট হাউস। আর্কিড হাউস বোর্ডের উপরে খুব বড় একটি আম গাছ আম গাছে অনেকগুলো আম ধরে আছে দেখে খুব ভালো লাগলো তাই ছবিটি তুলে নিলাম।

20230503_062339.jpg

ফটোগ্রাফি - ৮

  • এরপর অর্কিড হাউস এবং অর্কিড হাউজের পাশে খুব সুন্দর গেটের রাস্তা দেখি খুবই ভালো লাগলো।

20230503_062702.jpg

ফটোগ্রাফি - ৯

20230503_062831.jpg

ফটোগ্রাফি - ১০

  • এরপর আমরা চলে গেলাম বোটানিক্যাল গার্ডেনের লেক পারে। কিন্তু লেকের গেটটা বন্ধ ছিল তাই আমরা ভেতরে যেতে পারিনি। লেকে চারপাশটা খুবই সুন্দর তাই আমি লেকে চারপাশের সুন্দর সুন্দর কিছু ছবি তুলে নিলাম।

20230503_063200.jpg

ফটোগ্রাফি - ১১

20230503_063214.jpg

ফটোগ্রাফি - ১২

20230503_063311.jpg

ফটোগ্রাফি - ১৩

20230503_063459.jpg

ফটোগ্রাফি - ১৪

  • তারপর দেখলাম খুব সুন্দর একটি দোকান। দোকানটি দেখে খুবই ভালো লাগলো দোকানটির উপরের তলায় এবং নিচ তলা বসার খুব সুন্দর ব্যবস্থা রয়েছে।

20230503_063812.jpg

ফটোগ্রাফি - ১৫

  • এই গাছগুলো দেখতে খুবই সুন্দর লাগলো তাই গাছগুলোরে কিছু ছবি তুলে নিলাম।

20230503_064151.jpg


ফটোগ্রাফি - ১৬

  • এরপর আমরা চলে গেলাম পদ্মপুকুরে। পদ্মপুকুর দেখে খুবই ভালো লাগলো খুব সুন্দর লাগলো পদ্মপুকুর। পদ্ম পুকুরে অনেকগুলো পদ্ম ফুল ফুটেছিল।

20230503_065155.jpg

ফটোগ্রাফি - ১৭

20230503_064828.jpg

ফটোগ্রাফি - ১৮

  • এরপর দেখলাম অনেক পুরাতন একটি বট গাছ। বটগাছটা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে তাই আমি বটগাছটা দেখতে ছবি তুলে নিলাম।

20230503_065300.jpg

ফটোগ্রাফি - ১৯

  • একবার আর একটু হাঁটার পর দেখলাম খুব সুন্দর একটি ঘাট বাঁধানো পুকুর। পুকুরটা চারপাশ খুবই সুন্দর সুপারি গাছ নারিকেল গাছ দিয়ে ভরা। দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে পুরো বোটানিক্যাল গার্ডেন টা খুবই সুন্দর।

20230503_070203.jpg

ফটোগ্রাফি - ২০

20230503_070206.jpg

ফটোগ্রাফি - ২১

  • এরপর দেখলাম বোটানিক্যাল গার্ডেনে খুব সুন্দর একটি ফুলের বাগান। ফুলের বাগানের ভেতর খুব সুন্দর একটি পাথরের তৈরি প্রজাপতি। দেখে আমার কাছে সত্যি বাগানটি খুব ভালো লেগেছে তাই বাগানের একটি ছবি তুলে নিলাম।

20230503_070310.jpg

ফটোগ্রাফি - ২২

  • এরপর আমরা চলে আসার সময় আরো কিছু ছবি তুলে নিলাম। ভোরবেলা হাঁটার জন্য বোটানিক্যাল গার্ডেন সত্যি খুব সুন্দর জায়গা। বোটানিক্যাল গার্ডেনে গিয়ে সত্যিই খুব ভালো লাগলো।

20230503_071337.jpg

ফটোগ্রাফি - ২৩

20230503_071835.jpg

ফটোগ্রাফি - ২৪

20230503_072213.jpg

এই ছিল আমার তোলা বোটানিক্যাল গার্ডেনে সুন্দর কিছু ফটোগ্রাফি। আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

লোকেশন

ফটোগ্রাফার : @sshifa

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

বোটানিক্যাল গার্ডেন এমন একটি জায়গা এখানে ক্যামেরা ধরলেই ছবি খুব চমৎকার আসে। সেটি সকাল হোক আর বিকাল হোক। আপনার খালার বাসায় বেড়াতে গিয়ে বোটানিক্যাল গার্ডেনে খুব সুন্দর সময় কাটিয়েছেন বোঝা যাচ্ছে । আর সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে। এখানে গেলে এমনিতেই মন ভালো হয়ে যায় এত সুন্দর জায়গা।

 last year 

সকাল বেলা বোটানিক্যাল গার্ডেনে হাঁটতে গিয়ে চমৎকার সব ছবি আমাদের জন্য সংগ্রহ করেছেন। ছবিগুলো দূরদান্ত ছিল এবং মনোরম পরিবেশ বলতেই হচ্ছে। আমি এধরনের ছবিগুলো বেশ মন থেকে উপলব্ধি করি। অনেক ধন্যবাদ আপু চমৎকার সব ছবি আমাদের উপহার দেয়ার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি খুব ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া চমৎকার মন্তব্যটি করে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

আপু আপনি বোটানিক্যাল গার্ডেন এ হাঁটতে গিয়ে অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে সকাল সকাল এমন জায়গায় হাঁটতে গেলে এমনিতেই অনেক ভালো লাগে তারপর আবার সুন্দর ফটোগ্রাফি। আপনার ছবি গুলো চমৎকার ছিল। বিশেষ করে পুরাতন বট গাছ, ঘাট বাঁধানো ও ফুলের বাগান গুলো আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বোটানিক্যাল গার্ডেনের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ। এই ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

অনেক আগে বোটানিক্যাল গার্ডেনে গিয়েছিলাম তখন জায়গাটা এতটাও সুন্দর ছিল না। তারপরেও সবুজের সৌন্দর্য সব সময় ভালো লাগে যেমন আপনি ফটোগ্রাফির মাধ্যমে বোটানিক্যাল গার্ডেনের সৌন্দর্যগুলো তুলে ধরেছেন। অর্কিড হাউজ আর লেকপাড়ের ফটোগ্রাফি গুলো কিন্তু আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 last year 

বোটানিক্যাল গার্ডেন বা চিরসবুজের বাগান যেটাই বলি না কেন জায়গাটি কিন্তু অনেক সুন্দর আমি মাঝে মাঝে এখানে যাই।। বিশেষ করে যখন বন্ধুরা মিলে সবাই একত্র হয় তখনই এই জায়গাটিতে বেশি যাওয়া হয়।।
এ জায়গায় গেলে আমারও খুব ভালো লাগে চারিদিকে শুধু সবুজ গাছপালা আর পাখিদের কলরব।।
আপনি সকালবেলা হাঁটতে গিয়ে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো।।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বোটানিক্যাল গার্ডেনের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে কিন্তু আমার কাছে অসাধারণ লেগেছে। বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

বোটানিক্যাল গার্ডেনের সবুজ অরণ্যের দৃশ্যপট আপনার করা ফটোগ্রাফি গুলোর মাধ্যমে জায়গাটির সুন্দর দৃশ্যগুলো উপভোগ করতে পারলাম। আসলে ফটোগ্রাফি করার মধ্যে আলাদা একটি মজা আছে যেটা আমিও করতে পছন্দ করি। খুব সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন আপু ভালো লাগলো।

 last year 

অনেক বছর আগে একবার গিয়েছিলাম বোটানিক্যাল গার্ডেনে। তখন হয়তো এত সুন্দর ছিল না। আজ আপনার পোস্ট দেখে কেন জানি অন্য রকম লাগঝে বোটানিকাল গার্ডেন কে। প্রকৃতি মনে হয় আজ নতুন সাজে সেজেছে। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপু এত ‍সুন্দর প্রকৃতির চিত্র তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70