ড্রাগন ফলের মজাদার জুস তৈরি || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

এই গরমে এক গ্লাস শরবত বা জুস খেলে শরীরে অনেক ক্লান্তি দূর হয়। ‌আর একটু ফলের শরবত বা জুস খেতে পারলে খুব ভালোই লাগে। তাই আজকে আমি ড্রাগন ফল দিয়ে খুবই সুস্বাদু এবং মজাদার জুস নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আমার তৈরি করা ড্রাগন ফলের এই মজাদার জুসটি খেতে খুব খুব ভালই লেগেছে। যদিও ড্রাগন ফল খেতে আমার তেমন একটা ভালো লাগে না কিন্তু জুস তৈরি করার পর খেতে খুবই ভালো লেগেছিল। আর আমি কিভাবে ড্রাগন ফল দিয়ে এই জুস তৈরি করেছি তার প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। এই জুস খেতে সত্যিই খুব মজাদার এবং সুস্বাদু। এই জুসটি খেলে আমার মনে হয় শরীরের ক্লান্তি দূর হয়ে শরীরের শান্তি ফিরে আসে। এই গরমে এই জুসটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই ড্রাগন ফলের মজাদার জুসটি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220821_043041.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ড্রাগন ফল
  • চিনি
  • বরফ
  • ঠান্ডা পানি
  • বিট লবণ

20220816_122109.jpg20220815_202116_mfnr.jpg

প্রস্তুত প্রণালীঃ

ধাপ - ১

  • প্রথমে আমি টুকরো করে রাখা ড্রাগন ফলগুলো ব্লেন্ডারের জগে দিয়ে দিলাম। তারপর পরিমাণ মতো চিনি দিয়ে দিলাম।

20220821_043955.jpg


ধাপ - ২

  • এরপর পরিমাণমতো বিট লবণ এবং বরফের টুকরা দিয়ে দিলাম।

20220821_044026.jpg


ধাপ - ৩

  • এরপর এক গ্লাস ঠান্ডা পানি দিয়ে ব্লেন্ডারের জগে ঢাকনা লাগিয়ে দিলাম।

20220821_044110.jpg


ধাপ - ৪

  • এরপর জগটা ব্লেন্ডার মেশিনে লাগিয়ে দিলাম। তারপর সবগুলো একসাথে ২/৩ মিনিট ব্লেন্ড করে নিলাম। আর এভাবে আমি ড্রাগন ফলের মজাদার জুস তৈরি করে নিলাম।

20220821_044130.jpg


ধাপ - ৫

  • এরপর আমার তৈরি করার ড্রাগন ফলের জুসটা একটি গ্লাসের ঢেলে নিলাম।

20220821_060223.jpg


শেষ ধাপ

  • এরপর দেখতে সুন্দর দেখার জন্য দুই টুকরো ড্রাগন ফল গ্লাসের মধ্যে দিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করলাম। এই জুস খেতে সত্যিই খুব অসাধারণ লাগে।

20220815_205943.jpg20220821_000800.jpg
20220821_000601.jpg

আমি আশা করি আমার আজকের এই ড্রাগন ফলের মজাদার জুস তৈরি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে-@sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

ড্রাগন ফল খেতে আমারও তেমন একটা ভালো লাগে না। তবে আপনার জুস দেখে মনে হচ্ছে খেতে সত্যি অনেক ভালো হয়েছিল। ড্রাগন ফলের জুসের কালার টি বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ড্রাগন ফল খেতে আমারও তেমন একটা ভালো লাগে না তাই আমি জুস তৈরি করেছি জুসটি খেতে ভালোই লেগেছে। একদিন অবশ্যই ট্রাই করে খেয়ে দেখবেন ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি ড্রাগন ফলের মজাদার জুস তৈরি করেছেন। এই গরমে জুস খেতে খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Re-shared all this juicy content! 😎🍍👌

 2 years ago 

Thank you

এই গরমের মধ্যে ড্রাগন ফলের ঠান্ডা ঠান্ডা কুল কুল জুস, অসাধারণ একটা জুস বানিয়েছেন। অনেক সুন্দর করে সহজ কয়েকটি ধাপের মাধ্যমে ড্রাগন ফলের মজাদার জুস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করায় আপনাকে অনেক ধন্যবাদ। দেখতে অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ড্রাগন ফলটা খেয়েছি সেরকম বিশেষ কিছু মনে হয়নি। তবে দেখতে বেশ চমৎকার লাগে। ড্রাগন ফলের জুসটা দারুণ তৈরি করেছেন আপু। ঠিক বলেছেন এই গরমে এক গ্লাস শরবত পেলে মন্দ হয় না। ধন্যবাদ
আপনাকে।।।

 2 years ago 

ড্রাগন ফল খেতে আমারও তেমন একটা ভালো লাগে না। কিন্তু জুস তৈরি করার পর খেতে ভালোই লেগেছে। আপনি একদিন বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপু আপনার জুস তৈরির রেসিপি পোস্টটি খুব ভালো লেগেছে। এমনিতেই ড্রাগন ফল আমার খুব পছন্দের। কারণ ফলটি যেমন সুস্বাদু, দেখতে তেমন সুন্দর। তাই ড্রাগন ফলের তৈরি জুসের কালারটিও অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপু এত চমৎকার একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।জুসটি দেখেই ইচ্ছে করছে এক চুমুক খেয়ে দেখি।

 2 years ago 

আমার জুস তৈরীর পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে। একদিন বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন আপু খেতে সত্যি খুব সুস্বাদু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ড্রাগন ফল আমার প্রিয় ফলগুলোর মধ্যে একটি ।আপনি ফল দিয়ে কি সুন্দর ভাবে জুস তৈরি করেছেন। সত্যি খুব দারুণ লাগলো এবং আপনার উপস্থাপনা ও খুব সুন্দর।

 2 years ago 

এত সুন্দর উৎসব গুলো দেখতে মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এই তীব্র গরমে ড্রাগন ফল এর ঠান্ডা জুস শরীরে তৃপ্তি এনে দিবে। খেয়েছিলাম এই ড্রাগন ফল একবার। তবে এখনো এর জুস খাওয়া হয়নি ।

 2 years ago 

একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া খেতে খুবই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ড্রাগন ফলের মজাদার জুস তৈরি রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।এই জুস আমার কখনো খাওয়া হয়নি।ফল খাওয়া হয়েছে। ড্রাগন ফল অনেক উপকারী একটি ফল।জুস তৈরি করার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া এই খেতে সত্যিই খুব সুস্বাদু একদিন বাসায় ট্রাই করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যেকোনো ধরনের ফলের জুস আমাদের এটা শরীরের জন্য খুবই উপকারী।। আর আমি যতদূর জানি ড্রাগন ফল অনেক উপকারী একটা ফল। আপনার জুস তৈরির প্রক্রিয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যে কোন ধরনের ফলের জুস আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ড্রাগন ফলের জুসটা খেতে অসাধারণ লেগেছে একদিন ট্রাই করে দেখবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39