মাতৃভাষা দিবস উপলক্ষে একটি দেশাত্মবোধক গান কভার "সালাম সালাম হাজার সালাম"

in আমার বাংলা ব্লগlast year

১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

💗 হ্যালো বন্ধুরা 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে খুব ভালো আছি। আজ মহান মাতৃভাষা দিবস। এই দিবস বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করার জন্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনে পালন করা হয়। ১৯৯৯ সালের ১৭ নভেম্বর জাতিসংঘের সিদ্ধান্ত অনুযায়ী একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়। এই দিনে বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করার জন্য বাংলার দামাল ছেলেরা শহীদ হয়েছিল আর রাজপথ সেদিন তাদের রক্তে লাল হয়েছিল। তাদের সেই অবদানের জন্যই আমরা আজ আমাদের মনের ভাব বাংলায় প্রকাশ করতে পারি। বাংলার দামাল ছেলেরা চিরদিন বাঙালি মনে চির অমর হয়ে থাকবে।

তাই আজকে আমি আপনাদের মাঝে মাতৃভাষা দিবস উপলক্ষে একটি গান নিয়ে হাজির হলাম। গান গাইতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি যে গানটি গেয়েছি তার নাম হচ্ছে "সালাম সালাম হাজার সালাম" এই দেশাত্মবোধক গানটি আমার খুবই ভালো লাগে তাই আমি এই গানটি আজকে আপনাদের সাথে শেয়ার করলাম।

এই গানটি গেয়েছেন জনপ্রিয় শিল্পী মোঃ আব্দুল জব্বার। মোঃ আব্দুল জব্বারের এই গানটি খুবই জনপ্রিয় একটি দেশাত্মবোধ গান। এই গানের কথাগুলো খুবই সুন্দর। এই গানের মধ্যে আমাদের দেশের জন্য যারা প্রাণ দিয়েছে তাদের কথা খুব সুন্দর করে তুলে ধরেছে। তাই এই গানটি আমার খুবই ভালো লাগে। তাই আমি প্রায় সময়ই গানটি শুনি। জানি ওনার মত হবে না। তারপরও চেষ্টা করেছি পুরো গানটি কভার করার। আমি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। ভুল মানুষ মাত্রই হয় যদি আমার কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


গানটির কিছু তথ্য

গান : সালাম সালাম হাজার সালাম....
শিল্পী : মোঃ আব্দুল জব্বার
গীতিকার : ফজল- এ - খোদা
সুরকার : মোঃ আব্দুল জব্বার
পরিবেশনায় : @sshifa


আমার গানের ভিডিও



< গানের লিরিক্স >

সালাম সালাম হাজার সালাম
সকল শহীদ স্মরণে,
আমার হৃদয় রেখে যেতে চাই
তাদের স্মৃতির চরণে।।

মায়ের ভাষায় কথা বলাতে
স্বাধীন আশায় পথ চলাতে
হাসিমুখে যারা দিয়ে গেল প্রাণ
সেই স্মৃতি নিয়ে গেয়ে যাই গান
তাদের বিজয় মরণে,
আমার হৃদয় রেখে যেতে চাই
তাদের স্মৃতির চরণে।।

ভাইয়ের বুকের রক্তে আজি
রক্ত মশাল জ্বলে দিকে দিকে
সংগ্রামী আজ মহাজনতা
কন্ঠে তাদের নব বারতা
শহীদ ভাইয়ের স্মরণে,
আমার হৃদয় রেখে যেতে চাই
তাদের স্মৃতির চরণে।।

বাংলাদেশের লাখো বাঙালি
জয়ের নেশায় আনে ফুলের ডালি
আলোর দেয়ালি ঘরে ঘরে জ্বালি
ঘুচিয়ে মনের আঁধার কালি।
শহীদ স্মৃতি বরণে,
আমার হৃদয় রেখে যেতে চাই
তাদের স্মৃতির চরণে।।


উৎস


সব শেষে আবারো বলতে চাই যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সকলের মন্তব্যের আশা করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

মাতৃভাষা দিবস উপলক্ষে এক সময়ের খুবই জনপ্রিয় দেশাত্মবোধক গানটি কভার করেছেন।যা শুনে খুবই ভালো লাগলো।আসলে এ ধরনের গান যতই শুনি ততই শুনতে মন চায়।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর একটি দেশাত্মবোধক গানের কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে ভাই আপনি একদম ঠিক বলেছেন এই ধরনের গানগুলো যত শুনি ততই শুনতে মন চায়। এই দেশাত্মবোধক গানটা আমার খুবই ভালো লাগে তাই আপনাদের সাথে শেয়ার করেছি আপনাদের কাছে ভালো লেগেছে জেনে আমার সত্যিই খুব ভালো লাগছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

এই দেশাত্মবোধক গান শুনতে অনেক ভালো লাগে। যখন স্কুলে পড়তাম তখন একুশে ফেব্রুয়ারির সকালে স্কুলে যাওয়ার সময় সব জায়গায় এই গান শুনতে পেতাম। আজ আবার নতুন করে আপনার কণ্ঠে এই গান শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি গান কভার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

একদম ঠিক আপু দেশাত্মবোধক গানগুলো শুধু শুনতেই মন চায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

মহান একুশে ফেব্রুয়ারি অমর হোক অমর হোক। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আপনি আমাদের মাঝে সুন্দর একুশে ফেব্রুয়ারির গান গেয়ে শুনিয়েছেন। আপনার সুন্দর এই কন্ঠে গানটি শুনতে পেলে আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব ভালোভাবে গানটা আমাদের মাঝে পরিবেশন করেছেন। আপনার কন্ঠটা দারুন।

 last year 

এত চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

মাতৃভাষা দিবস উপলক্ষে দারুন একটা গান কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। সালাম সালাম হাজার সালাম গানটি আপনার কন্ঠে দারুন লাগলো।

 last year 

আসলে ভাইয়া গানগুলো সত্যিই খুব দারুণ গানের প্রত্যেকটা লাইন খুবই সুন্দর। এর কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগছে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

মাতৃভাষা দিবসে সকল শহীদদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা। শহীদদের প্রতি সম্মান রেখে আপনি খুব সুন্দর একটি গান কাভার করেছেন। গানটি শুনে খুব ভালো লাগলো। খুবই জনপ্রিয় দেশাত্মবোধক গানটি মিষ্টি কন্ঠে অত্যন্ত সুন্দর করে আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

এই গানটা আমার খুবই ভালো লাগে আমার পছন্দের গানের মধ্যে একটি। তাই আপনাদের সাথে আমার পছন্দের গানটা শেয়ার করলাম। জেনে খুব ভালো লাগছে আমার গানটা আপনার কাছে খুব ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য।

 last year 

অসাধারণ একটি গান কভার করেছেন মাতৃভাষা দিবস উপলক্ষে শুনে অনেক ভালো লেগেছে। সবাই যার যার মত করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়ে যাচ্ছেন। আপনিও বেশ সুন্দর করে একটি গান কভার করলেন আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে অসাধারণ ছিল। আপনার মিষ্টি কন্ঠে গানটি শুনতে অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপু গান কভার শেয়ার করার জন্য।

 last year 

আমার গানটা আপনার ভালো লেগেছে জেনে আমার সত্যি খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত গঠন এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 last year 

এই গানটি খুবই জনপ্রিয় একটি গান যা শুনতে আমরা সবাই পছন্দ করি। আপনি একুশে ফেব্রুয়ারি উপলক্ষে খুবই সুন্দর একটি দেশাত্মবোধক গান কভার করেছেন যা শুনে মনটা একেবারে ভরে গিয়েছে এবং মনটা ভালো হয়ে গিয়েছে। আপনার কন্ঠে সত্যিই এই গানটি শুনে ভালো লাগলো। ছোটবেলায় যখন স্কুলে শহীদদের স্মরণে ফুল দেওয়ার জন্য যাওয়া হতো তখন এই গানটি চারদিকে চলতো। একুশে ফেব্রুয়ারির সকালবেলায় এই গানটি চালানো হয় প্রত্যেক বছর। ভালোই লাগলো পড়ে।

 last year 

জেনে খুব ভালো লাগলো যে আমার গানটি আপনার খুব ভালো লাগছে। ধন্যবাদ আপু এত চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 last year 

আমার কিন্তু দেশাত্মবোধক গানগুলো শুনতে অনেক ভালো লাগে। আজকে আপনি চমৎকার একটি দেশাত্মবোধক গান কভার করলেন। আমিও কয়েকবার এরকম গান কভার করার চেষ্টা করেছি। কিন্তু কেন জানি গানটা শোনার পরে আবার কেটে দিতাম। যেন মনে হতো আমার কন্ঠে না একটা পেত্নীর কন্ঠে গান চলতেছে। কিন্তু আপনি কি চমৎকার ভাবে গানটি কভার করলেন। আমি কেন পারি না গান গাইতে আপনাদের মত কে জানে। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার গানটি শুনে।

 last year 

ঠিক বলেছেন আপু দেশাত্মবোধক গানগুলো শুনতে সত্যিই খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

মাতৃভাষা উপলক্ষে দারুন ও জনপ্রিয় একটি গান আমাদের মাঝে গেয়ে শুনিয়েছেন। আপনার কন্ঠে গানটি অসাধারণ লেগেছে। এরকম গান আমরা মাঝেমধ্যেই আপনার কন্ঠ শুনতে চাই। ধন্যবাদ আপু সুন্দর একটি গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

এত চমৎকার একটি মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42