আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৩১ || আমার অংশগ্রহণ : ইউনিক ফ্রুট কাটিং ডিজাইন

in আমার বাংলা ব্লগlast year

১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

💞 হ্যালো বন্ধুরা 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিযোগিতা - ৩১ শেয়ার করো তোমার ইউনিক ফ্রুট কাটিং ডিজাইন এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পেরে আমি খুবই আনন্দিত। আর আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির দাদা সহ সকল এডমিন মডারেটরদেরকে এবং @swagata21 দিদি কে ধন্যবাদ জানাতে চাই এতো সুন্দর একটি কনটেস্টের আয়োজন করার জন্য।

সত্যি খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আর এই প্রতিযোগিতায় আজকে আমি খুব সুন্দর একটি ফ্রুট কাটিং ডিজাইন নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি আজকে কয়েক রকম ফল কেটে খুব সুন্দর ফল ডেকোরেশন তৈরি করেছি।


20230222_025034_mfnr.jpg

20230222_025036_mfnr.jpg


আজকে আমি আমার ফ্রুট কাটিং ডিজাইন তৈরীর মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। ফলগুলো কেটে ডিজাইন করতে অনেকটা সময় লাগে। খুব ধৈর্য সহকারী আস্তে আস্তে ফলগুলো কেটে ডিজাইন তৈরি করতে হয়। আমি আনারস, আপেল, মালটা, ডালিম, আঙ্গুর,বড়ই এগুলি দিয়ে আজকে আমি এই ডেকোরেশনটি তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। আমি এই ফল ডেকোরেশনটি কিভাবে তৈরি করেছি তার প্রত্যেকটা ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করেছি‌ আপনারা ইচ্ছে করলে আমার ধাপগুলো দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন। এই রকম ফল ডেকোরেশন বিভিন্ন অনুষ্ঠানে বা বাসায় মেহমান এলে তৈরি করতে পারেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

20230222_024652_mfnr.jpg

20230222_025036_mfnr.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:


  • আনারস
  • ডালিম
  • আপেল
  • মালটা
  • বড়ই
  • আঙ্গুর
  • ধারালো ছুড়ি
  • টুথ পিক
  • শালা
  • বোতলের মুখা

IMG-20230222-WA0003.jpg20230222_000238_mfnr.jpg20230222_032424_mfnr.jpg

ধাপ - ১


  • প্রথমে আমি আনারসটা নিয়ে আনারসের উপরের আর নিচের অংশটা কেটে নিলাম। তারপর ছুরি ঢুকিয়ে আনারসের ভেতরের অংশটা আলাদা করে নিলাম।

1677019880949.jpg

ধাপ - ২


  • এরপর আনারসের ভেতরের অংশটা গোল গোল করে কেটে নিলাম। তারপর গোল গোল অংশগুলো ফুলের মত করে ডিজাইন করে নিলাম।

1677020012672.jpg


ধাপ - ৩


  • এরপর আমি একটি ডালিম নিয়ে ডালিমটা কেটে ডালিমের ভিতরের দানাগুলো খুলে নিলাম।

1677034449228.jpg


ধাপ - ৪


  • এরপরের ডালিমের চামড়াগুলো বোতলের মুখ দিয়ে গোল গোল করে কেটে নিলাম। আনারসের ফুলের মাঝখানে দেওয়ার জন্য।

1677026432636.jpg


ধাপ - ৫


  • এরপর আমি টুথপিক নিয়ে আনারসের ফুলের মাঝখান বরাবর ডালিমের চামড়া দিয়ে কেটে নেওয়া গোল টুকরাগুলো লাগিয়ে দিলাম। একে একে সবগুলো ফুলের মাঝখানে লাগিয়ে দিলাম।

1677026739705.jpg


ধাপ - ৬


  • এরপর সবগুলো ফুলের ভিতর একটা একটা করে শালা ঢুকিয়ে দিলাম।

1677026896546.jpg


ধাপ - ৭


  • এরপর আনারসের কয়েকটা পাতা খুলে নিলাম। তারপর একটি সাদা প্লেট নিয়ে প্লেটের উপর গোল করে কেটে রাখা আনারসের খোসাটা বসিয়ে দিলাম। এরপর এর ভিতর টুকরো করে নেওয়া কিছু আনারস দিয়ে এর উপর গোল একটা টুকরো আনারস দিয়ে দিলাম। তারপর কয়েকটা পাতা দিয়ে সাজিয়ে দিলাম।

1677026535336.jpg


ধাপ - ৮


  • এরপর গোল টুকরার ভেতর আনারস দিয়ে তৈরি করা ফুলের শালাগুলো সুন্দর করে ঢুকিয়ে দিলাম।

1677027005197.jpg


ধাপ - ৯


  • তারপর ডালিমের দানাগুলো দিয়ে এবং মালটা দিয়ে সুন্দর করে প্লেটটা সাজিয়ে নিলাম।

1677035658355.jpg


ধাপ - ১০


  • এরপর একটি মালটার উপরের এবং নিচের অংশটা কেটে ভেতরের অংশটা আলাদা করে নিলাম।

1677029800104.jpg


ধাপ - ১১


  • তারপর গোল করা মালটার অংশটা দিয়ে ফুলের মত একটু ডিজাইন করে নিলাম আর ভেতরে মালটা আর ডালিম দিয়ে একটু সাজিয়ে নিলাম এভাবে আপেল দিয়েও একটি ফুল তৈরি করে নিলাম। তারপর চারপাশে আঙ্গুর দিয়ে সাজিয়ে নিলাম।

1677029940002.jpg


ধাপ - ১২


  • এরপর আমি একটি কালো কাপড়ের উপর আমার তৈরি করা ফ্রুট কাটিং ডিজাইনগুলো পরিবেশন করলাম। তারপর কিছু বড়ই দিয়ে খুব সুন্দর একটা ফুল তৈরি করে মাঝখানে বসিয়ে দিলাম। এভাবে আস্তে আস্তে আমি পুরো ডেকোরেশনটি তৈরি করলাম।

20230222_025034_mfnr.jpg


শেষ ধাপ

  • তারপর আমি সুন্দর করে কয়েকটা ছবি তুলে নিলাম আমার তৈরি করা ফ্রুট কাটিং ডিজাইনের।

20230222_025034_mfnr.jpg20230222_025036_mfnr.jpg
20230222_025036_mfnr.jpg

আমি আশা করি আমার আজকের এই ফল দিয়ে তৈরি করা ফ্রুট কাটিং ডিজাইনগুলো আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


শুভেচ্ছান্তে:@sshifa

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

দারুন আপু আপনার ফ্রুটস কাটিং ডিজাইন আমি এর আগেও আপনার কয়েকটি ফ্রুটস কাটিং ডিজাইন দেখেছিলাম দেখতে অসাধারণ হয়। কিন্তু এবারে আপনি বেশ কয়েকটি ফ্রুটস কাটিং করেছেন সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন অনেক ভালো লেগেছে। আশা করি প্রতিযোগিতাই আপনার ভালো কিছু অপেক্ষা করতেছে আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ওয়াও অসাধারণ ফ্রুট কাটিং ডিজাইন করেছেন। আপনার এই ডিজাইন দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিভিন্ন ফল দিয়ে খুব সুন্দর ডিজাইন করেছেন। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে আপনার এই ফ্রুট কাটিং ডিজাইন অনেক ইউনিক লেগেছে। ধাপগুলি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ওয়াও চোখ ধাঁধানো ফ্রুটস কাটিং ডিজাইন৷ সত্যি বলতে সবার ফ্রুটস কাটিং ডিজাইন গুলো ই অসাধারণ ৷ একদম নিখুঁত আর ইউনিক ৷ আপনি তো ফলের মেলা বসায় দিয়েছেন ৷ অসাধারণ ছিল ফ্রুটস কাটিং ডিজাইন টি ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনি খুব সুন্দর একটি ফ্রুট কাটিং শেয়ার করেছেন, দারুন হয়েছে। আপনার উপস্থাপনা খুব ভাল লাগলো।আশাকরি সবাই খুব পছন্দ করবে। অনেক ধন্যবাদ আপু।

 last year 

প্রথমেই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। বেশ কিছু ফ্রুটস দিয়ে আপনি এ ডেকোরেশন সম্পূর্ণ করেছেন। ডালিমের খোসা দিয়ে সূর্যমুখী ফুল তৈরি টা একটু বেশি ভালো লেগেছে। প্রতিযোগিতা আপনার ভালো কোন স্থান আশা করছি। শুভকামনা রইল।

 last year 

ওয়াও আপনার ফ্রুট কাটিং টি সবথেকে ভালো লেগেছে আমার।অনেকটাই ইউনিক। আশা করছি কনটেস্ট ৩১ এর এই প্রতিযোগিতায় বেশ ভালো একটি অবস্থানেই থাকবেন আপনি আপু।আপনি খুব সুন্দর করে ডেকোরেশন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর ফ্রুট কাটিং টি শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার ইউনিক ফ্রুট কাটিং ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে। ডিশ সাজানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলোও ধারন হয়েছে। চাকুম চাকুম করে আনরস গুলো খেতে মন চাইতেছে,হি হি হি। ধন্যবাদ আপু।

 last year 

ইউনিক ফ্রুট কাটিং ডিজাইনটি আমার খুবি ভালো লেগেছে। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে আমার খুবি ভালো লেগেছে। আপনার ডিজাইন আমার খুবি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68434.91
ETH 3745.67
USDT 1.00
SBD 3.66