পাঙ্গাস মাছ দিয়ে ফুলকপির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে পাঙ্গাস মাছ দিয়ে ফুলকপির সুস্বাদু রেসিপি। আমাদের দেশে অনেকেই পাঙ্গাস মাছ তেমন একটা পছন্দ করে না। কিন্তু আমার কাছে পাঙ্গাস মাছ খেতে খুবই ভালো লাগে। ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছের রেসিপিটি খেতে খুবই সুস্বাদু। তাই আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1636957914183.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • পাঙ্গাস মাছ
  • ফুলকপি
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20211107_120640_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি পাইপেন বসালাম। তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুড়া, মরিচের গুড়া দিয়ে ভাল করে মেখে নিতে হবে।

IMG_1636956515445.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছ গুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর মাছগুলোকে ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1636958049621.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কাঁচামরিচ কুচি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1636958155959.jpg


ধাপ - ৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম।

IMG_1636958278199.jpg


ধাপ - ৫

  • তারপর মসলার মধ্যে সামান্য একটু পানি দিয়ে নেড়েচেড়ে মসলাটাকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1636958364328.jpg


ধাপ - ৬

  • এরপর মসলা কষানো হয়ে গেলে এর মধ্যে কেটে রাখা ফুলকপি এবং আলুগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1636958413289.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা সরিয়ে ভালো করে নেড়ে চেড়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর পানিটা বলক আসা পর্যন্ত অপেক্ষা করলাম।

IMG_1636958957669.jpg


ধাপ - ৮

  • তারপর পানিটা বলক আসলে এরমধ্যে মাছ গুলো দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20211115_131619.jpg


ধাপ - ৯

  • ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম পানিটা শুকিয়ে এসেছে তারপর এর মধ্যে ধনেপাতা কুচি দিয়ে দিলাম। এবং একটু পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবেই সহজে তৈরি হয়ে গেল পাঙ্গাস মাছ দিয়ে ফুলকপি সুস্বাদু রেসিপি।

IMG_1636958855846.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20211113_222439.jpg


20211113_222535.jpg


আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি।


20211107_140657.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  

আপু আপনার প্রত্যেকটা পোস্ট এতো সুন্দর কেমনে হয়।আপনার প্রতিটা রান্না কারার পদ্ধতি আমার অনেক ভালো লাগে।আমি পাঙ্গাস মাছ অনেক পছন্দ করি।কারণ এই মাছে কাটা নাই। কাটাবিহীন মাছ আমার ভালো লাগে।সময় পেলে আপনার রেসিপিটা ট্রাই করব আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফুলকবি আমার খুব পছন্দের একটি খাবার। এই মৌসুমে এখন পর্যন্ত এই সবজি খাওয়া হয়নি। আপনার রেসিপির ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে ফুলকপির সুস্বাদু রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। আপনারা রান্না আমার খুবই ভালো লাগে। আপনি খুব দক্ষতার সাথে রান্না গুলো পরিবেশন করেন। প্রয়োজনীয় উপকরণ ও প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে ফুলকপির রান্না আমার খুব প্রিয়।আপনার রেসিপি দেখেই খেতে ইচ্ছে করছে।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে
শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ফুলকপি হলো সবজি গুলোর মধ্যে অন্যতম। শীতকালীন সবজি ফুলকপি আমার খেতে খুবই ভালো লাগে।

বিশেষ করে আলু মাছ এবং ফুলকপি দিয়ে রান্না করা তরকারি সকালবেলা ঠান্ডা ঠান্ডা খেতে খুবই ভালো লাগে।

অসাধারণ রেসিপির উপস্থাপনা এবং প্রয়োজনীয় উপকরণের সংমিশ্রণ। যেটি সত্যি অনেক ভালো লেগেছে

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনার প্রতি রইল অনেক অনেক শ্রদ্ধা এবং শুভেচ্ছা

 3 years ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপনা হয়েছেন পাঙ্গাস মাছ বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে আমার সবথেকে প্রিয় কয়েকটি মাছের মধ্যে পাঙ্গাস মাছ ও অন্যতম ফুলকপি দিয়ে আপনি পাঙ্গাস মাছের অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন ফুলকপি দিয়ে পাঙ্গাস মাছ রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু হয় আপনার রান্না টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে চমৎকারভাবে রান্নার প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে step-by-step তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপু আপনি পাঙ্গাস মাছ দিয়ে সুন্দরভাবে ফুলকপি রান্না করেছেন। ফুলকপি বরাবর আমার অনেক প্রিয় একটি সবজি ।শীতকালীন সবজির মধ্যে ফুলকপি অনেক জনপ্রিয় আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য।

 3 years ago 

পাংগাস মাছ দিয়ে ফুলকপি রেসিপি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার রেসিপি এর প্রতিটি ধাপ সাবলীল ভাষায় বুঝিয়েছেন। ছোটবেলা থেকে আমি পাঙ্গাস মাছ খাইনা, কিন্তু আপনার সুন্দর রেসিপি দেখে পাঙ্গাস মাছ খাওয়ার ইচ্ছে জাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে ফুলকপি চমৎকার একটি রেসিপি উপস্থাপন করেছেন আপনি ।আপনার তরকারির কালার টাই বলে দিচ্ছে আপনার তরকারি খুবই সুস্বাদু হয়েছে ।আমার কাছে আপনার রেসিপিটি দারুন লেগেছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে তুলে ধরেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পাংগাস মাছ দিয়ে ফুলকপি আলুর এই রান্নাটা খুবই লোভনীয় দেখতে হয়েছে আর এর কালার দেখে বোঝা যাচ্ছে যে এটা খেতে অনেক মজা হবে। পাঙ্গাস মাছ আমার অনেক পছন্দের একটি মাছ অসংখ্য ধন্যবাদ আপু এরকম একটি সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50