বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা || কবিতা আবৃত্তির মাধ্যমে প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক'এর জন্য

💗 হ্যালো বন্ধুরা 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে খুব ভালো আছি।

আজকে আমি সর্বপ্রথম ধন্যবাদ জানাতে চাই আমাদের সবার খুবই প্রিয় শ্রদ্ধেয় @rme দাদাকে। কারণ দাদা না থাকলে আমার বাংলা ব্লগের মত এত সুন্দর একটি পরিবার আমরা পেতাম না। স্টিমিট প্লাটফর্মে মধ্যে আমার বাংলা ব্লগ হচ্ছে সেরা কমিউনিটি। আর এই কমিউনিটিতে কাজ করতে পেরে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। এই কমিউনিটির দাদা সহ এডমিন মডারেটরদের আন্তরিকতার জন্য আমায় বাংলা ব্লগ কমিউনিটি দিন দিন উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে। দেখতে দেখতে আমাদের সবার প্রিয় আমার বাংলা ব্লগ প্রায় এক বছরের পা দিল। আর সেই বর্ষপূর্তি উপলক্ষে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছে।

আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা "শেয়ার করো তোমার সৃজনশীলতা আমার বাংলা ব্লগ কে নিয়ে"এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। আজকে আমি আমাদের সবার প্রিয় @hafizullah ভাইয়ের লেখা কবিতাটি আবৃত্তি মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। হাফিজুল্লাহ ভাইকে অনেক অনেক ধন্যবাদ যে আমার বাংলা ব্লগ কে নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার শব্দগুলো একটু কঠিন হলেও কবিতাটি খুবই সুন্দর। কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই আমি আজকে এই কবিতাটি আবৃত্তি করলাম। জানি এত ভালো আবৃত্তি করতে পারিনা তারপরও একটু চেষ্টা করেছি। আমি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। ভুল মানুষ মাত্রই হয় যদি আমার কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

কবিতার নাম : আমার বাংলা ব্লগ

কবি : হাফিজুল্লাহ

আবৃত্তি : @sshifa


তাহলে চলুন আবৃত্তিটি শোনা যাক



< কবিতার লিরিক>


🌼 আমার বাংলা ব্লগ 🌼

____হাফিজুল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

উৎস

কবিতাটি নিয়ে আমার কিছু কথা

কবি এই কবিতাটির ভিতর আমার বাংলা ব্লগ কে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। কবি তার মনের ভাবগুলো খুব সুন্দর করে প্রকাশ করেছে এই কবিতাটির মাধ্যমে। আমার বাংলা ব্লগ এমনই একটি কমিউনিটি যা দেখে কবি মুগ্ধ ও নির্বাক। সত্যিই আমার বাংলা ব্লগে কাজ করে আমরা গর্বিত।


সব শেষে আবারো বলতে চাই যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সকলের মন্তব্যের আশা করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।💞

Sort:  
 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। হাফিজুল্লাহ ভাইয়ের স্বরচিত কবিতা টি আমি ইতিমধ্যে বেশ কয়েকবার পড়েছি। অসম্ভব ভালো লেগেছে আমার কবিতাটি। চমৎকার এই কবিতাটি আবৃত্তির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে কবিতা আবৃত্তির মাধ্যমে প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ দেখে অনেক ভালো লাগলো। আপু আপনার কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো। অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago (edited)

আমার কবিতা আবৃত্তি ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমাদের সকলেরই দাদাকে ধন্যবাদ দেওয়া উচিত কারণ তার অক্লান্ত প্রচেষ্টায় আজকের আমার বাংলা ব্লগ তৈরি হয়েছে। সেই সাথে হাফিজুল্লাহ ভাইকে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ নিয়ে এত সুন্দর একটি কবিতা লেখার জন্য । এছাড়া কবিতাটি আপনার গলায় বেশ সুন্দর লাগছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আমাদের সবারই দাদাকে ধন্যবাদ জানানো উচিত। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু, হয়তো দাদা না থাকলে আমরা এত সুন্দর একটা কমিউনিটি পেতাম না এবং নিজের বাংলা ভাষা ব্লগিং করা কল্পনার মধ্যেই রয়ে তেতো। দাদা কে ধন্যবাদ জানিয়ে অথবা প্রশংসা করে যতই করি না কেন তবুও যেন পূর্ণতা রয়েযাবে। আর সবচেয়ে বড় মজার বিষয় হচ্ছে আবার বাংলাব্লগের বর্ষপূর্তি উপলক্ষে সৃজনশীলতার হাফিজুল্লাহ ভাইয়ের কবিতাটি আবৃত্তি করেছেন। আমি শুনে এতটাই মুগ্ধ হয়েছি যা ভাষায় প্রকাশ করা আমার জন্য কঠিন হয়ে পড়েছে। আপনার আবৃত্তিতে কবিতার সেই দুঃসাহসিকতা একজন বীরের মতো আবাস ভেসে এসেছে। আপনি দারুন কবিতা আবৃত্তি করেন, আপনি অনেক সুন্দর গান করেন এবং রেসিপিতে সেরা। আমাদেরকে এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করে হৃদয় শীতল করে দেওয়ার জন্য, আপনার প্রতি রইল প্রাণঢালা অভিনন্দন।

 2 years ago 

আপনার কমেন্টের মধ্যে কিছু ভুল রয়েছে। যাইহোক আমার কবিতা আবৃত্তি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমি এটা ভেবে অবাক হয়ে যাচ্ছি যে এডমিন এবং মডারেটর এরা কিভাবে সিলেকশন করবে কারণ সকলের কবিতা এতো বেশি সুন্দর হয়েছে যে সত্যিই আমি নিজ থেকেই সিলেকশন করতে পারছিনা। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

হাফিজুল্লাহ ভাইয়ের অসাধারন সৃষ্টি এই কবিতাটি। কবিতাটি আমিও আবৃত্তি করেছি আপু। আপনি ভালো করেই আবৃত্তি করেছেন। যদিও কবিতার লেখাগুলো কঠিন এবং অনেক আবেগ জড়ানো ছিল। কাজী নজরুলের সেই বল বীর,বল উন্ন মম শির এই কবিতার মতো

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া কবিতার লেখা গুলো অনেক কঠিন এবং আবেগ জড়ানো ছিল। আর কবিতাটি আমার কাছেও কাজী নজরুলের সেই কবিতা, বল বীর, বল উন্ন মম শির কবিতার মত লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আবৃত্তি সত্যিই অসাধারণ হয়েছে। আমি তো মুগ্ধ হয়ে শুনছিলাম। বেশ ভালো লেগেছে আমার কাছে। অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল আশা করি খুব ভালো কিছু হবে।

 2 years ago 

আমার কবিতা আবৃত্তি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ার কবিতা আবৃত্তির মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। সুন্দর একটি কবিতা আপনি খুব সুন্দর করে আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি শুনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70455.47
ETH 3561.82
USDT 1.00
SBD 4.71