টমেটো দিয়ে ব্রয়লার মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে টমেটো দিয়ে ব্রয়লার মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি। এই মুরগির মাংসের রেসিপিটা খুবই সুস্বাদু খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে অথবা রুটি বা পরোটা দিয়ে খেতো এটি খুবই সুস্বাদু লাগে। আমার ঝাল ঝাল করে ব্রয়লার মুরগির মাংস খেলতে একটু ভালো লাগে তাই আমি একটু ঝাল দিয়ে রান্না করেছি।

আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1646488003235.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ব্রয়লার মুরগির মাংস
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • গরম মসলা গুঁড়া
  • তেজপাতা
  • লবণ
  • তেল

20220304_130251_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপেন বসালাম। তারপর পরিমান মত তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

20220304_130415.jpg20220304_130538.jpg
20220304_130959.jpg

ধাপ - ২

  • তারপর পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে পরিমাণমতো আদা বাটা, রসুন বাটা, ও তেজপাতা দিয়ে একটু ভাল করে ভেজে নিলাম। তারপর পরিমাণমতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, গরম মসলা গুঁড়া,লবণ দিয়ে মসলাগুলো কিছুক্ষণ নেড়েচেড়ে কষিয়ে নিলাম।

20220304_132428.jpg20220304_132506.jpg
20220304_132552.jpg20220304_132700.jpg

ধাপ - ৩

  • তারপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে মুরগির মাংস গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে চুলার আঁচ কমিয়ে মুরগির মাংস টা কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220304_132744.jpg20220304_132832.jpg
20220304_132927.jpg

ধাপ - ৪

  • মুরগির মাংস টা একটু কষানো হয়ে গেলে ঢাকনা সরিয়ে এর মধ্যে কেটে রাখা টমেটোগুলো দিয়ে আবার ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ টমেটোর সাথে মাংসটাকে কষিয়ে নিলাম। ব্রয়লার মুরগির সাথে টমেটো দিলে মুরগির মাংসের স্বাদ বেশি বেড়ে যায়।

20220304_133311.jpg20220304_133342.jpg
20220304_133437.jpg20220304_133441.jpg

ধাপ - ৫

  • কিছুক্ষন পর মাংস টমেটো কষানো হয়ে গেলে আবার ঢাকনা সরিয়ে এর মধ্যেকার গোটা কয়েকটা কাঁচা মরিচ দিয়ে মাংস টাকে ভালো করে নেড়ে চেড়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। এভাবে মাংস টাকে ভালো করে কষিয়ে নিলাম।

20220304_134021.jpg20220304_134335.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে ভালো করে নেড়ে চেড়ে দেখলাম মুরগির মাংসটা কষানো হয়ে গেছে। তারপর পরিমাণমতো পানি দিয়ে ভালো করে মাংস টাকে নেড়েচেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে চুলার আঁচ বাড়িয়ে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20220304_134726.jpg
20220304_134752.jpg20220304_134910.jpg
20220304_134923.jpg

ধাপ - ৭

  • ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম পানিটা শুখিয়ে এসেছে। এবং মুরগির মাংসটা হয়ে গেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখেন খুব সহজেই তৈরি হয়ে গেল টমেটো দিয়ে ব্রয়লার মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি।

20220305_192450.jpg20220304_141743.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে অথবা রুটি বা পরোটা দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220305_192354.jpg


20220304_223914.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 
টমেটো দিয়ে মুরগি ভুনা রেসিপি এটা অত্যান্ত মজাদার একটি রেসিপি। হালকা টক থাকে আমার কাছে খুবই ভালো লাগে এই রেসিপিটি। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি পরিবেশন করেছেন। আসলে ব্রয়লার মুরগি ঠিক ভাবে রান্না করতে পারলে দেশি মুরগির চেয়ে কোনো অংশে স্বাদে কম হয় না।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

মাংস খেতে বরাবরই আমার খুব ভালো লাগে।
বিশেষ করে ছুটির দিনে এটি বেশি ভালো করে প্রস্তুত করা হয়।
আপনি মাংসের সাথে টমেটো মিশিয়ে দারুন রেসিপি প্রস্তুত করেছেন যদিও টমেটো দিয়ে কখনো মাংস রান্না করে খাওয়া হয়নি।।
তবে দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল।
শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

ওয়াও আপু আপনার রেসিপি দেখে জিভের জল সামলাতে পারলাম না।দেখতে সেই লাগছে।কালার অনেক দারুণ।রান্নার করার ধরনের অনেক ভালো।রান্নার সাথে সাথে উপস্থাপনা অনেক চমৎকার ।অনেক ধন্যবাদ ,এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

টমেটো দিয়ে যে কোন তরকারির সাথে অনেক সুস্বাদু লাগে ।টমেটো দিয়ে বয়লার মুরগী রান্নার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।আপনার রান্নার প্রক্রিয়া টা আমার কাছে বেশ ভালো লেগেছে ।আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু অনেক ভালো লাগছে দেখতে মনে হয় একটু খেয়ে আসি। সত্যিই মাংসের কালার টা অনেক সুন্দর ছিল। এরকম অসাধারণ রেসিপি দেখে বোঝাই যাচ্ছে অনেক কষ্ট করেছেন ‌‌ । প্রতিটি স্টেপ অনেক সুন্দর করে সাজিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

টমেটো দিয়ে ব্রয়লার মুরগির মাংস ভুনার সুস্বাদু রেসিপি | দেখে তো লোভ সামলানো মুশকিল, অনেক ভালো লাগলো আমিও শিখে নিলাম বাসায় তৈরী করে খাবো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

টমেটো দিয়ে মুরগির মাংসের রেসিপি অনেক সুন্দর হয়েছে আপু। রেসিপিটি দেখে খুব ভালো লাগছে। আপনি রেসিপিটি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এছাড়াও প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

আলু দিয়ে ব্রয়লার মুরগি রেসিপি খেয়েছি কিন্তু টমেটো দিয়ে কখনো ব্রয়লার মুরগির রেসিপি খাওয়া হয়নি। ব্রয়লার মুরগি রান্না করার এটি আমার কাছে একটি নতুন পদ্ধতি বলে মনে হয়েছে। যদিও রান্না শেষে রেসিপিটা অনেক লোভনীয় লাগছে।
ব্রয়লার মুরগী রান্না করার নতুন একটি মাধ্যম আমাদেরকে জানান দেয়ার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

আপু আপনি টমেটো দিয়ে ব্রয়লার দারুন চমৎকার একটি রেসিপি রান্না করেছেন ।ব্রয়লার মুরগির মাংস টমেটো দিয়ে খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।আপনার তরকারির কালারটি বলে দিচ্ছে খুবি টেষ্টি হয়েছে ।দেখতে তো খুবই লোভনীয় লাগছে ।খেতে খুবই মজা হয়েছে তাই না।প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার ।যেটি আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67