লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


1664333579251.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • লইট্টা শুটকি
  • বেগুন
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20220927_220216_mfnr.jpg20220927_220151_mfnr.jpg20220915_134902.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি ছোট চিংড়ি শুটকি গুলোকে হালকা গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

1664339737400.jpg


ধাপ - ২

  • এবার চুলায় একটি পাতিল বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

1664333666841.jpg


ধাপ - ৩

  • এরপর আমি ধুয়ে রাখা লইট্টা শুটকিগুলো দিয়ে কিছুক্ষণ পেঁয়াজ মরিচের সাথে ভেজে নিলাম।

1664334468407.jpg


ধাপ - ৪

  • তারপর এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম। এবং সামান্য পরিমাণ পানি দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করলাম পানিটা বলক আসার জন্য।

1664334546948.jpg


ধাপ - ৪

  • তারপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা বেগুন গুলো দিয়ে দিলাম।

1664334643686.jpg


ধাপ - ৫

  • তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1664334917211.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা কষানো হয়ে গেছে। তারপর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

1664334987601.jpg


ধাপ - ৭

  • ১০ মিনিট পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা হয়ে এসেছে পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি।

1664335079619.jpg



শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220927_232702_mfnr.jpgIMG-20220927-WA0002.jpg
20220927_232405_mfnr.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

লইট্টা শুটকি আমার খুবই প্রিয়। বেগুন দিয়ে শুটকি মাছ রান্না করলে খেতে সত্যি অনেক ভালো লাগে। যেকোন শুটকি মাছ আমার ভালো লাগে খেতে। আর যদি বেগুন দিয়ে রান্না করা হয় তাহলে তো কথাই নেই। দারুন ছিল আপু আপনার এই রেসিপি। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

লইট্টা শুটকি যেটা খেতে খুবই সুস্বাদু লাগে। আর এইভাবে ভুনা রেসিপি করলে খুবই সুস্বাদু যেটা অনেকদিন হলো খাওয়া হয় না। আপনি বেগুন দিয়ে লইট্টা শুটকির দারুন একটি রেসিপি করেছেন ।আপনার রিসিপির কালারটা অনেক সুন্দর ছিল।

 2 years ago 

লইট্টা শুটকি আমার খুবই ফেভারিট মাঝে মাঝে ভুনা করে খাওয়া হয় তবে আপনার মতো করে কখনো বেগুন দিয়ে এরকম ভাবে রেসিপি প্রস্তুত করে খাওয়া হয়নি।। তবে আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে যথেষ্ট পরিমাণ লোভে পড়ে গেছি এভাবে একবার বাসায় প্রস্তুত করে দেখতে হবে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল আপনার রেসিপিটি আমিও এরকম মজা করে একবার রেসিপি প্রস্তুত করে খেতে চাই।।।

 2 years ago 

আমার প্রিয় শুটকি এই লইট্যা শুটকি 😍। কতদিন হলো খাওয়া হয়না। আপনি বেগুন দিয়ে রান্না করেছেন, আমার দেখেই লোভ লেগে গেল আপু। যদিও আমি বেগুন খায়না। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই রেসিপিটি খুবই সুস্বাদু এবং মজাদার। লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি দেখে তো আমার জিভে জল চলে আসলো। আপনার রেসিপির কালার কম্বিনেশন টা বেশ দারুন এসেছে। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন। এরকম রেসিপি আমার খুবই পছন্দের।

 2 years ago 

লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি দেখতে খুবই চমৎকার লাগছে। খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। বাসায় লইট্টা শুটকি এমনি ভুনা খেয়েছি ।আবার কখনো বেগুন আর আলু দিয়ে খেয়েছি কিন্তু কখনো শুধু বেগুন দিয়ে খাওয়া হয়নি। একদিন খেয়ে দেখতে হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

লইট্টা শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি আজ আমি বাসায় তৈরি করেছি। আপনার রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। শুটকী আমার খুবই প্রিয়। তাই মাঝে মাঝেই আমি রেসিপি টি তৈরি করি। শুটকি বেগুন দিয়ে ভুনা খেতে আমার কাছে বেশি ভালো লাগে। তাই আমি এই রেসিপিটি বেশিরভাগ সময় করে থাকি। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

যে কোন ধরনের শুটকি আমার খুব প্রিয় । আপনি লইট্টা শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে অনেক ইচ্ছে করতেছে। দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারণ রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32