DIY - এসো নিজে করি : একটি বাচ্চার ঘুমন্ত অবস্থায়ার চিত্রাংকন || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি বাচ্চার ঘুমন্ত অবস্থায়ার চিত্রাংকন। আশা করি আজকের চিত্রাংকনটি আপনাদের সবার কাছে ভালো লাগবে। এ আর্টের প্রত্যেকটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211022_211919.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • কালো রং পেন্সিল

20211016_221711.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে বাচ্চাটির মাথার টুপির কিছুটা অংশ আর্ট করলাম।

20211022_214817.jpg

ধাপ - ২

  • এরপর টুপিটার পুরো অংশ আর্ট করলাম।

20211022_214746.jpg

ধাপ - ৩

  • এরপর বাচ্চাটির বন্ধ চোখের কিছুটা অংশ এবং নাক আর্ট করলাম।

20211022_214707.jpg

ধাপ - ৪

  • এরপর আমি বাচ্চাটির একটি হাত আর্ট করলাম।

20211022_214628.jpg

ধাপ - ৫

  • তারপর বাচ্চাটির শরীরের কিছুটা অংশ আট করলাম।

20211022_214554.jpg

ধাপ - ৬

  • তারপর আমি এই বাচ্চাটির আরেকটি হাত আর্ট করলাম।

20211022_214432.jpg

ধাপ - ৭

  • এরপর আমি বাচ্চাটির শরীরের আরো কিছু অংশ আর্ট করলাম এবং চোখের মধ্যে কিছু পাপরি আর্ট করলাম।

20211022_214040.jpg

ধাপ - ৮

  • এরপর আমি বাচ্চাটি মাথার টুপির মধ্যে কিছু ডিজাইন করলাম কালো রং পেন্সিল দিয়ে। এবং পুরো আর্টি রং পেন্সিল দিয়ে কালো করে দিলাম।

20211022_213937.jpg

ধাপ - ৯

  • এরপর এরপর আমি ঘুমন্ত বাচ্চাটির হাতের উপরে একটি ছোট প্রজাপতি আট করলাম।

20211022_212357.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্টি সম্পূর্ণ করলাম।

20211022_212212.jpg

20211022_212153.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20211022_213337.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

আপু দারুণ হয়েছে আর্টটি। আপনি খুব সুন্দর করে একটি বাচ্চার ঘুমন্ত অবস্থার চিত্রাঙ্কন ফুটিয়ে তুলেছেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও বাচ্চা টা কি মাছুম লাগছে।কি সুন্দর করে ঘুমাচ্ছে।দেখতে অসম্ভব সুন্দর লাগছে।সত্যি আপনি দারুন আর্ট করেছেন।আমার কাছে খুবই ভালো লাগছে।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

আর্ট সবার দ্বারা সম্ভব না আট করতে সময়ও ধৈর্য্যর দরকার হয়। এর দুটি আপনার মাঝে আছে। খুব সুন্দর ভাবে ঘুমন্ত বাচ্চার ছবি অঙ্কন করেছেন। যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

দেখে মনে হচ্ছে বাচ্চা গভির ঘুমে মগ্ন। অনেক কিউট লাগছে আপু বাচ্চাকে। আমাদের জন্য অনেক কিউট করে আর্ট করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অঙ্কন টি অনেক সুন্দর করেছেন এবং অঙ্কনের যে ছবিগুলো পোস্ট করেছেন ছবিগুলো আপনার পোস্টটিকে অনেক প্রাণবন্ত করেছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

ঘুমন্ত অবস্থায় অনেক কিউট লাগছে বাচ্চাটিকে।আর আপনি এঁকেছে ছবিটি তো সুন্দর হবেই।আপনার সব অঙ্কনই আমার খুব ভালো লাগে আপু।আপনি পুরো বিষয়টিকে সম্পূর্ণভাবে ফুটিয়ে তুলতে চেষ্টা করেন এ বিষয়টা আমার কাছে দারুণ লাগে।আজকের পোস্টের ঘুমন্ত বাচ্চার চিত্রটিও অসাধারণ ছিল।শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনারা আট অসাধারণ হয়েছে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু আপনার দিনদিন আঁকার হাত এত বেশি ভালো হচ্ছে যা আসলে চোখের সামনেই এভাবে বদলটা দেখছি। বাবুর হাত গুলো এত বেশি কিউট লাগছে! সামনে এমন কোন বাবু থাকলে হয়তো এতক্ষণে আমি ওর হাতের মধ্যে আমার একটা আংগুল রাখতাম। কারণ বাচ্চাদের হাত অনেক বেশি নরম হয়। আপনার ছবিটি দেখে আমার ঠিক একই ফিলিং হচ্ছে। আপনি অসাধারণ আঁকতে পারেন।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর একটি দৃশ্য এঁকেছেন। বাবুটিকে বেশ কিউট লাগতেছে। ধারাবাহিক ভাবে প্রত্যেকটি ধাপ তুলে ধরেছেন। আমার বেশ ভালো লেগেছে এটি। প্রতিনিয়ত সুন্দর সুন্দর ডিজাইন আপনি আমাদের উপহার দিয়ে যাচ্ছেন আপু। তাই আপনাকে জানাই প্রাণঢালা অভিনন্দন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন ছোট বাচ্চার ঘুমন্ত চিত্র অংকন।আপনার প্রশংসা করতেই হয়। আপনি এই চিত্র অঙ্কন করেছেন দেখে খুব ভালো লেগেছে। নিখুঁত ও দক্ষতার সাথে আপনি চিত্র অঙ্কন করেছেন দেখে বোঝা যাচ্ছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47