DIY - এসো নিজে করি : একটি বিড়ালছানার কালারফুল চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি বিড়াল ছানার কালারফুল চিত্রাংকন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220214_213307.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • মোম রং

20220131_211308.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে বিড়ালছানাটির চোখ কান ও মুখের চিত্রাংকন করলাম।
20220214_200222.jpg20220214_200310.jpg
20220214_200434.jpg

ধাপ - ২

  • বিড়ালছানাটি শরীর এবং দুটো পা আর্ট করে নিলাম।
20220214_200647.jpg20220214_200842.jpg

ধাপ - ৩

  • এরপর আমি বিড়ালছানাটির আরো দুটো পা আর্ট করে নিলাম।
20220214_200913.jpg20220214_201327.jpg

ধাপ - ৪

  • এরপর আমি বিড়ালছানাটির লেজ আর্ট করে নিলাম।
20220214_201404.jpg20220214_201649.jpg

ধাপ - ৫

  • এবার আমি কালো জেল পেন দিয়ে বিড়ালছানাটির চোখগুলো মাঝখানে কালো করে নিলাম। পেন্সিলের দাগ এর উপর কালো জেল পেন দিয়ে পুরো চোখটা কালো দাগ দিয়ে নিলাম।
20220214_202237.jpg20220214_202407.jpg

ধাপ - ৬

  • এরপর পেন্সিলের দাগের ওপর পুরো বিড়ালছানাটি কালো জেল পেন দিয়ে দাগ দিয়ে নিলাম।
20220214_202651.jpg20220214_203551.jpg

ধাপ - ৭

  • এরপর বিড়ালছানাটির গলার ফুলটি বেগুনি কালার মোম রং দিয়ে রং করে নিলাম। চোখের মধ্যে সবুজ রং করে নিলাম।
20220214_212102.jpg

ধাপ - ৮

  • এরপর আমি বিড়ালের পুরো শরীরটা হালকা কমলা কালার মোম রং করে নিলাম এবং টিসু দিয়ে ঘষে রংটাকে মিশিয়ে দিলাম। এরপর বিড়ালছানাটির শরীরের চারপাশে গোলাপী কালার রং করে নিলাম।
20220214_223430.jpg20220214_213223.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম।

20220214_213307.jpg

20220214_230011.jpg

20220214_225806.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা বিড়ালছানাটি দেখতে অনেক সুন্দর লাগতেছে । পেন্সিল আর্ট করার পর সেটাতে হালকা রং এর কারণে আরও অনেক সুন্দর লাগতেছে । তাছাড়া চিত্র অংকটির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

আপনি একটি বিড়াল ছানার খুবই সুন্দর কালারফুল চিত্র অঙ্কন করেছেন। আপনার এই পোষ্টের প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং তা বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

দিদি আপনি খুব সুন্দর ভাবে বিড়ালছানার কালারফুল চিত্র অঙ্কন করেছেন।চোখ দুটো এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ভীষণ ভালো লাগছে। অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অঙ্কন করা বিড়াল ছানার চিত্রাংকন টি দেখে,আমার বাসায় পোষা বিড়ালটাকে মিলিয়ে নিলাম, দেখলাম আমার বিড়াল এর মতই আপনার চিত্রাংকন টি একই রকম মনে হচ্ছে। তাতে বোঝা যাচ্ছে আপনার চিত্রাংকন টি একদম বাস্তবিক বিড়ালের মত হয়েছে। আপু, আপনার অঙ্কন করা বিড়ালটি সত্যিই অসাধারণ হয়েছে। এবং আপনার অংকন করার প্রক্রিয়া আমাদের মাঝে অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন, সুস্থ থাকুন এই আশা রাখি।

 2 years ago 

আমি জেনে খুব খুশি হলাম যে আপনার পোষা বিড়ালের মত আমার আর্ট করা বিড়ালটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বিড়ালছানার কালারফুল চিত্রাংকন করেছেন। বিড়ালছানার আর্ট টি দেখে আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। উপস্থাপনা খুব সুন্দর ছিল। আপনি চমৎকারভাবে ধাপসমূহ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 
বিড়ালছানার অঙ্কন সত্যি অসাধারণ হয়েছে আপু। একদমই সত্যিকার বিড়ালের মত হয়েছে। আপনার পোষ্টের প্রতিটা ধাপ অনেক সুন্দর করে সাজিয়েছেন এবং ছবিগুলো তোলা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।
 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার তৈরি করা বিড়ালছানার চিত্র অংকন টি দেখতে সত্যিই চমৎকার লাগছে । বিড়ালছানা টা দেখতে অনেক মিষ্টি লাগছে এই চিত্র অঙ্কনে। আপনি অনেক সুন্দর ভাবে চিত্র কোনটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যিই আপনার হাতের গুণ দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এমন পোস্ট আপনার কাছ থেকে আরও প্রত্যাশা রইল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ বিড়ালছানাটি তো বেশ কিউট। মনে হচ্ছে একটু হাত বুলিয়ে দেই তার গায়ে। খুব সুন্দর লিখেছেন এবং সুন্দর করে কালার ও করেছেন। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি আর্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি বিড়ালের কালারফুল চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার এই কালারফুল বিড়ালটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে সত্যিই আমি মুগ্ধ আপনার এরকম একটি অঙ্কন দেখে। এত সুন্দর একটি বিড়াল আমাদের মাঝে অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপু

 2 years ago 

খুব সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54