DIY - এসো নিজে করি : একটি ডলফিন মাছের চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি আজকে আর্ট হচ্ছে একটি ডলফিন মাছের চিত্রাংকন। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211120_073922.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • রং পেন্সিল
  • পেন্সিল কাটার

20211119_222828.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে পানির কিছু অংশ আর্ট করলাম।

20211119_210215_mfnr.jpg

ধাপ - ২

  • এরপর আমি পানির পুরো অংশ আর্ট করলাম।

20211119_210439.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ডলফিন মাছের কিছুটা অংশ আর্ট করলাম।

20211119_210614.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পুরো ডলফিন মাছটা আর্ট করলাম।

20211119_211855.jpg

ধাপ - ৫

  • এরপর আমি ডলফিন মাছটার চোখ আর্ট করলাম।

20211119_212230.jpg

ধাপ - ৬

  • এরপর আমি নেভি ব্লু কালার রং নিয়ে আমি পানিগুলো কালার করে নিলাম।

20211119_212557_mfnr.jpg

20211119_213930.jpg

ধাপ - ৭

  • তারপর আমি আকাশী কালার রং নিয়ে মাছটার শরীরের রং করে নিলাম।

20211119_214047.jpg

ধাপ - ৮

  • তারপর নেভি ব্লু কালার নিয়ে মাছটার চোখ রং করে নিলাম।

20211119_223705.jpg

ধাপ - ৯

  • এরপর কমলা রং নিয়ে মাছটার মুখের কাছে একটু কমলা রং করে দিলাম।

20211119_214614_mfnr.jpg

ধাপ - ১০

  • এরপর কালো রং পেন্সিল নিয়ে পেন্সিলের দাগের উপর কালো রং দিয়ে কালো করে দিলাম।

20211119_214758_mfnr.jpg

20211119_215547.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সম্পন্ন করলাম।

20211120_073922.jpg

20211119_222229.jpg

20211119_221049.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20211120_065728.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

আপু আপনার ডলফিন মাছের চিত্রাঙ্কনটি খুব সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে যে মাছটি সত্যি সত্যি লাফ দিয়েছে। খুব চমৎকারভাবে আপনি আর্টটি ফুটিয়ে তুলতে পেরেছেন। আর এর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজে আপনার ডলফিন কিভাবে এঁকেছেন বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপু আপনার ডলফিন চিত্র অঙ্কন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে ডলফিন এর চিত্রটি অঙ্কন করেছেন এবং আপনার ধাপে ধাপে উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

জাস্ট অসাধারণ ডলফিন মাছের অনেক সুন্দর একটি চিত্র আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ডলফিন মাছ টা দেখে আমার মনে হচ্ছিল এটা যেন সত্যি সত্যিই একটা ডলফিন মাছ যেটা কিনা সমুদ্রের বুকে লাফ দিয়ে উঠেছে আপনার তৈরি ডলফিন মাছ টি অনেক সুন্দর ভাবে রং করেছেন সমুদ্রের নীল পানির রং এর মত পানির রং দিয়েছেন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার ডলফিন মাছ অংকন করার চিত্রটা এত সুন্দর একটি ডলফিন মাছের চিত্র আমাদের সবার মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু

 3 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ভাইয়া মনে খুব উৎসাহ জাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

সত্যি আপু অনেক ভালো লাগছে। আপনি এত সুন্দর ডলফিন মাছ অংকন করেছেন। আমার দেখে মনে হচ্ছে সত্যি বাস্তবের মতোই লাগছে আর আপনি কালার কম্বিনেশন টা অনেক ভাল করেছেন এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছে। যা দেখে খুবই ভালো লাগলো। এর আগেও আপনার অনেক অংকন দেখেছি। প্রতিটা অংকন দক্ষতায় ভরাভরি এত সুন্দর দক্ষতা নিয়ে আপনি কাজগুলো সম্পন্ন করেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো এবং আমার কাজের উৎসাহ আরো বেড়ে গেল। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

সমুদ্রের পানির উপরে ডলফিন মাছ লাফাচ্ছে তার অসাধারণ দৃশ্য আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে ডলফিন এর গায়ে যদি হালকা কালো রঙ করতে তাহলে দৃশ্যটা আরো বেশি সুন্দর হতে পারতো। কেননা সমুদ্রের নীল পানির ওপরে ডলফিন মাছ লাফাছে একদম বাস্তব চিত্র ফুটে উঠত।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ দারুন দেখতে ডলফিন মাছের চিত্রাংকনটি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। দেখে আমিও শিখে গেলাম। আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আমাদের মাঝে হাজির হন খুবেই ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার ডলফিন মাছের চিত্রাংকন।আপনি খুবই সুন্দর করে জল রঙের ব্যাবহার করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য ও রইল শুভকামনা।

 3 years ago 

এক কথায় যাকে বলে অসাধারণ ডলফিন এর চিত্রাংকন।
সঠিক চিত্রাংকন এর বাস্তবায়ন এবং সঠিক মানের রং এর ব্যবহার। তবে ডলফিন মাছের চোখ দেখতে একদম অরজিনাল মনে হচ্ছে।। যাইহোক পুরো বিষয়টি একজন অসাধারণ

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনার প্রতিও রইল অনেক অনেক ধন্যবাদ এবং আগামী দিনের জন্য শুভকামনা। আসলে কাজের অনুপ্রেরণা বৃদ্ধি করতে সুন্দর মন্তব্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে কাজের গতি শতগুণ বেড়ে যায়। পাশে আছি ইনশাল্লাহ সব সময়

 3 years ago 

কিছু কিছু ডাই পোস্ট খুব অল্পের মধ্যে তৈরি কিন্তু দেখতে অনেক সুন্দর লাগে। ডলফিন মাছের সমুদ্রের হাবুডুবু খাওয়ার দৃশ্য ভালো ভাবেই এঁকেছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে আপু ধন্যবাদ।😍😍

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

পেইন্টিংটি দেখতে একদম বাস্তব মনে হচ্ছে। একদম প্রফেশনাল ভাবে তৈরি করতে পেরেছেন । মনে হচ্ছে থ্রিডি ভাবে প্রিন্ট করা। অসাধারণ প্রতিভা আমাদের মাঝে শেয়ার করেছেন। 11 টি ধাপে আমাদের মধ্যে অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন। এমন পেন্টিং আরো চাই । শুভেচ্ছা রইল আপনার জন্য দোয়া করি আরও এগিয়ে যান।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আর আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41