আলু টমেটো দিয়ে শিং মাছের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি
আপনাদেরর সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে আলু টমেটো দিয়ে শিং মাছের মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই ভালো লাগে। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1651396687249.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ

  • শিং মাছ
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুঁড়া
  • লবণ
  • তেল
  • ধনিয়া পাতা

20220420_213031_mfnr.jpg20220420_211543.jpg20220420_204205.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি কড়াই বসালাম। তারপর কড়াইয়ের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম। তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুড়া, মরিচের গুড়া দিয়ে ভালো করে মেখে নিলাম।

IMG_1651361991198.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছ গুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর মাছগুলোকে ভালো করে লাল লাল করে ভেজে নিলাম। তারপর একটি বাটিতে ভাজা মাছ গুলো উঠিয়ে রাখলাম।

IMG_1651362060945.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ, মরিচ কুঁচি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1651372722063.jpg


ধাপ - ৪

  • তারপর পেঁয়াজ মরিচগুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমত , রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম। তারপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম এবং পানিটা বলক আসা পর্যন্ত অপেক্ষা করলাম।

IMG_1651395551312.jpg


ধাপ - ৫

  • তারপর পানিটা বলক আসলে এরমধ্যে কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম। তারপর নেড়েচেড়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1651389235002.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠে দেখলাম আলু গুলো কষানো হয়ে এসেছে। তারপর এর মধ্যে পেস্ট করা টমেটো গুলো দিয়ে দিলাম। এবং আরো কিছুক্ষণ কষিয়ে নিলাম।

IMG_1651389461221.jpg


ধাপ - ৭

  • তরকারিটা কিছুক্ষণ কষানোর পর এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপরে পানিটা বলক আসা পর্যন্ত অপেক্ষা করলাম।

IMG_1651389850892.jpg


ধাপ - ৮

  • তারপর পানি বলক আসলে এরমধ্যে ভেজে রাখা মাছগুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মতো চুলায় রেখে দিলাম।

IMG_1651390125911.jpg


ধাপ - ৯

  • ১০ মিনিট পার দেখলাম তরকারিটা হয়ে এসেছে । তারপর এরমধ্যে ধনেপাতা কুচি দিয়ে কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

IMG_1651390307079.jpg


ধাপ - ১০

  • তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজে হয়ে গেল আলু টমেটো দিয়ে শিং মাছের মজাদার রেসিপি। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু।

20220501_133417.jpg



শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220501_052833.jpg


20220501_052904.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আহ্!! এই রকম পেলে নিশ্চিত পাতিলের অধিকাংশ ভাত সাবাড় করা মুহূর্তের ব্যাপার আমার জন্য।আপনার রেসিপিটা দেখতে খুবই সুস্বাদু দেখাচ্ছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনি আমার প্রিয় খাবারটি এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তাই আমি আর লোভ সামলাতে পারছিনা আমার এখনই খেতে ইচ্ছে করছে, শিং মাছ আমার অনেক প্রিয় একটি খাবার এই মাছ পেলে খাবারে আমার আর কিছুই লাগে না, আপনার রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে আপু, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার প্রিয় একটি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এভাবে আলু টমেটো দিয়ে মাছ ভেজে রান্না করে খেয়ে দেখেছিলাম খেতে বেশ সুস্বাদু হয়। তবে শিং মাছ এভাবে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে একবার ট্রাই করে দেখতেই হয়। বেশ লোভনীয় লাগছে আপনার রেসিপিটি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলু টমেটো দিয়ে শিং মাছের মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এ ধরনের শিং মাছের ঝোল আমার সব সময় অনেক প্রিয়। যদিও শিং মাছ বেশি একটা খাওয়া হয়না কিন্তু আপনার আজকের রেসিপি দেখে আমার খেতে ইচ্ছে করছে। আপনার রেসিপিটি দেখে সত্যিই অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। সবচাইতে কালার টা আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। যাইহোক আপু আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলু দিয়ে শিং মাছ রান্না করেছেন দেখে বেশ ভালো লেগেছে। এটি আমার কাছে বেশ ভালো লেগেছে। রেসিপির কালার দেখে আমার ভীষণ ভালো লেগেছে। এত অসাধারন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাই আপনাকে গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু শিং মাছ দেখলে আমি আর লোভ সামলাতে পারি না। কারণ শিং মাছ আমার খুবই প্রিয়। শিং মাছের ঝোল দিয়ে ভাত খেতে খুবই টেস্টি। আপনি খুব চমৎকারভাবে আলু ও টমেটো দিয়ে শিং মাছের ঝোল রান্না করেছেন। কালার দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি ধাপে ধাপে রান্না করা দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

শিং মাছ দিয়ে পাতলা করে আলু কাটে রেসিপি করলে সেটি অনেক মজাদার হয়। আর একটু ঝাল করে যদি রেসিপি তৈরি করা হয় তাহলে তো কথাই নেই অনেক সুস্বাদু হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা শুভকামনা রইল।

 2 years ago 

শিং মাছ খেতে আমি অনেক পছন্দ করি। আলু ও শিং মাছের অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা শুভকামনা।

 2 years ago 

আলু এবং টমেটো দিয়ে আপনি খুবই সুস্বাদু শিং মাছ রেসিপি তৈরি করেছেন। বিশেষ করে তরকারির কালারটি অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আলু এবং টমেটো দিয়ে শিং মাছ রান্না করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খেতে সত্যিই খুবই সুস্বাদু হয়েছে ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50