আলু, টমেটো দিয়ে ছোট মাছ চচ্চড়ির মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে আলু, টমেটো দিয়ে ছোট মাছ চচ্চড়ির মজাদার রেসিপ। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। ছোট মাছ খেতে আমার খুব ভালোলাগে। এভাবে আলু টমেটো দিয়ে ছোট মাছ চচ্চড়ি করলে খেতে খুবই ভালো লাগে। আমার খুবই পছন্দের একটি তরকারি। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু ও মজাদার। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20230725_225029.jpg

20230725_225127.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • ছোট মাছ
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • লবণ
  • তেল
  • ধনেপাতা

20230725_220155.jpg20220915_134850.jpg
20230725_220140.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি ছোট মাছ গুলো ভাল করে ধুয়ে পরিষ্কার করে একটি পাতিলে নিয়ে নিলাম। তারপর এর মধ্যে কুচি করা আলু গুলো দিয়ে দিলাম।

1692371831200.jpg


ধাপ - ২

  • তারপর এর মধ্যে দিয়ে দিলাম কেটে নেওয়া কাঁচা মরিচ এবং পেঁয়াজ। এরপর এর মধ্যে দিয়ে দিলাম পেস্ট করা টমেটো।

1692371926795.jpg


ধাপ - ৩

  • এরপর এর মধ্যে দিয়ে দিলাম পরিমাণ মতো হলুদের গুড়া, মরিচের গুড়া, রসুন বাটা, জিরা গুড়া, লবণ এবং তেল।

1692372029193.jpg


ধাপ -৪

  • এরপর আমি সবগুলো উপকরণ একসাথে ভালো করে মেখে নিলাম।

1692372120249.jpg


ধাপ - ৫

  • এরপর পরিমাণ মতো পানি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে চুলায় বসিয়ে দিলাম।

1692372317717.jpg


ধাপ - ৬

  • চুলায় বসানোর কিছুক্ষণ পর যখন বলক আসলো তখন চুলার আঁচ কমিয়ে ঢাকনা দিয়ে ঢেকে চুলায় রেখে দিলাম পানিটা শুকানো পর্যন্ত।

1692372361013.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পরে ঢাকনা উঠিয়ে দেখলাম পানিটা প্রায় শুকিয়ে গেছে তারপর কুচি করে রাখা ধনেপাতা গুলো দিয়ে আরো কিছুক্ষন চুলায় রেখে দিলাম।

1692372413927.jpg


ধাপ - ৮

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা পুরোপুরি হয়ে গেছে তারপর চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবেই খুব সহজে তৈরি হয়ে গেল আলুর টমেটো দিয়ে মজাদার ছোট মাছের চচ্চড়ি।

1692372508140.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20230725_225127.jpg20230725_225029.jpg
20230725_225042.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

টমেটোর সাথে ছোট মাছের চটচটি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। ছোট মাছ আমার খুবই প্রিয় আর এই ছোট মাছের রেসিপি দেখলে যেন খেতে ইচ্ছা করে। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ।

 last year 

চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপনার মত আমার কাছেও ছোট মাছের চচ্চড়ি খেতে অনেক ভালো লাগে তবে এই ছোট মাছের চচ্চড়িতে আলুটাই সবচেয়ে বেশি টেস্ট লাগে। অনেক লোভনীয় লাগছে আপু কিভাবে এই মজাদার রেসিপি তৈরি করেছেন সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ছোট মাছ খেতে এমনিতেই খুবই ভালো লাগে। তাছাড়া ছোট মাছ শরীরের জন্য অনেক পুষ্টিকরও বটে। আলু দিয়ে যে কোন মাছ চচ্চড়ি করলে তার স্বাদ আরো বেড়ে যায়। আপনি তো তার সঙ্গে আবার টমেটো দিয়েছেন। বোঝাই যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। কালার ও বেশ লোভনীয় লাগছে দেখতে আপু।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

ছোট মাছে প্রচুর পরিমাণে পুষ্টি রয়েছে। আর আলু এমন একটি জিনিস যে কোন কিছুর সাথেই মানানসই। ওই হিসেবে ছোট মাছের সাথে আলু দিয়ে চচ্চড়ি করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন সব সময়।

 last year 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আলু, টমেটো দিয়ে ছোট মাছ চচ্চড়ির মজাদার রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু ও মজাদার মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ছোট মাছ গুলো খেতে আমার ভীষণ ভালো লাগে। আর আপনি ছোট মাছ আলু টমেটো দিয়ে রান্না করেছেন। আপু আপনার রান্নার শেষে প্লেটে তরকারি টি উপস্থাপন করেছেন এটা দেখে বোঝা যাচ্ছে রান্নাটি কতটা সুন্দর হয়েছে। আলো টমেটো দিয়ে ছোট মাছ রান্নার প্রতিটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আমিও ছোট মাছ খেতে অনেক পছন্দ করি। কিন্তু আমি টমেটো খেতে একদম পছন্দ করি না। তাই আলু কুচি কুচি করে কেটে ছোট মাছ চচ্চড়ি করে খাই। আজকে আপনি আলু এবং টমেটো দিয়ে মজাদার ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।

 last year 

মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আর আলু এবং টমেটো দিয়ে ছোট মাছ এভাবে রান্না করলে খেতে আরো বেশি সুস্বাদু হয়। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আলু টমেটো দিয়ে ছোট মাছ চরচরি খুব দারুন একটি খাবার আমার খুবই পছন্দের এই খাবারটি।এমনিতে ছোট মাছ আমরা সবাই পছন্দ করি বেশি কারন এর স্বাদ টাই একটু বেশি ধন্যবাদ আপনাকে ।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আলু টমেটো দিয়ে ছোট মাছ চচ্চড়ি রেসিপিটি অসাধারণ হয়েছে আপু। টমেটো তো আমার খুবই পছন্দের একটি সবজি। টমেটো দিয়ে যাই রান্না করি না কেন খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে এখন তো আমার খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপু এমন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42