DIY - এসো নিজে করি : ফুটন্ত পদ্ম ফুলের উপর জ্বলন্ত প্রদীপের মান্ডালা আর্ট || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি আজকে যে আর্ট করেছি তা হলো ফুটন্ত পদ্ম ফুলের উপর জ্বলন্ত প্রদীপের মান্ডালা আর্ট। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। আর এই আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211101_010816.jpg

20211101_011055.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস

20211024_234244.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে প্রদীপের কিছুটা অংশ আর্ট করলাম।

20211031_195439.jpg

ধাপ - ২

  • এরপর আমি প্রদীপের মধ্যে আগুনের শিখা আর্ট করলাম।

20211101_012141.jpg

ধাপ - ৩

  • এরপর আমি প্রদীপের নিচে একটি পদ্মফুলের কিছু অংশ আর্ট করলাম।

20211101_012021.jpg

ধাপ - ৪

  • এরপর আমি সুন্দর করে পুরো পদ্মফুল আর্ট করলাম।

20211101_011915.jpg

ধাপ - ৫

  • এরপর আমি পেন্সিল কম্পাস দিয়ে প্রদীপের মাঝখান বরাবর কিছু গোল দাগ দিয়ে দিলাম এবং পদ্মফুলের নিজেও কিছু গোল দাগ দিয়ে দিলাম‍। এরপর পেন্সিল দিয়ে আর্ট করা শেষ করলাম।

20211101_011831.jpg

ধাপ - ৬

  • এরপর আমি পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে পুরোটা কালো করে দিলাম।

20211101_011641.jpg

ধাপ - ৭

  • এরপর আমি প্রদীপের উপরে গোল দাগ গুলোর মধ্যে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম এবং প্রদীপটাকে কালো জেল পেন দিয়ে কালো করে দিলাম।

20211101_024511.jpg

ধাপ - ৮

  • এরপর আমি আগুনের শিখার মধ্যে কিছু সুন্দর ডিজাইন এবং প্রদীপের মধ্যেও কিছু ডিজাইন করলাম।

20211101_011537.jpg

ধাপ - ৯

  • এরপর আমি পদ্মফুলের কিছুটা অংশে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।

20211101_011506.jpg

ধাপ - ১০

  • এরপর আমি পুরো পদ্মফুলটার মধ্যে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।

20211101_011445.jpg

ধাপ - ১১

  • এরপর আমি পদ্মফুলে নিচের অংশে গোল দাগ এর মধ্যে আরো সুন্দর কিছু ডিজাইন করে নিলাম

20211101_011424.jpg

ধাপ - ১২

  • তারপর পদ্মফুলের নিচের অংশে গোল দাগ এর মধ্যে কাল জেল পেন দিয়ে ছোট ছোট গোল দিয়ে পুরোটা কালো করে দিলাম।

20211101_011228.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো মান্ডালা আর্টি সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211101_010816.jpg

20211101_011055.jpg

20211101_010949.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20211101_160758.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

আপু আপনার আঁকা প্রত্যেকটি মান্ডালা আর্ট অসম্ভব সুন্দর হয়। এটিও তার ব্যতিক্রম হয়নি। আপনি আসলেই এই আর্টটি তে অনেক দক্ষ। তাই আপনার আঁকা প্রত্যেকটি মানডালা আর্ট এত মুগ্ধকর হয়। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করছি সব সময় আপনার এই অসাধারণ দক্ষতা গুলো দেখতে পারবো। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অবশ্যই আপু আরো ভালো ভালো আর্ট আপনাদের সাথে শেয়ার করব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর একটি ম্যান্ডেলা তৈরি করেছেন।দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি সত্যিই অনেক দক্ষ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।
আপনার জন্য শুভ কামনা আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ হয়ছে আপনার আঁকা ফুটন্ত পদ্মফুলের ওপর জলন্ত প্রদীপের ম্যান্ডেলা আর্ট। এই ধরনের চিত্র অংকন করতে অনেক অভিজ্ঞ ও দক্ষতার প্রয়োজন হয় যা আপনি খুব সহজেই করছেন। প্রসংশা পাওয়ার মতো একটি চিত্র অংকন করছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

দারুন হয়েছে আপু আপনার আর্টি একেবারে চোখ ধাঁধিয়ে যায় এত সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে খুব সুন্দর ভাবে আপনি ফুটন্ত পদ্মের উপরে প্রদীপটি কে ফুটিয়ে তুলেছেন ।এক কথায় অসাধারণ প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

জেনে খুব ভালো লাগলো আপু যে আপনাদের কাছে ভালো লেগেছে আপনাদের ভালো লাগলেই আমার সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার ফুটন্ত পদ্ম ফুলের উপর জ্বলন্ত প্রদীপের আর্টি টি অসম্ভব সুন্দর হয়েছে। অসাধারণ লাগছে দেখতে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পদ্ম ফুলের চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে এট অঙ্কন করেছেন। যা দেখে আমি এটি খুবই শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার এই আর্টটি সম্বন্ধে আমি বেশি কিছু বলব না। শুধু একটা কথাই বলবো অসাধারণ অসাধারণ অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে কোন বই ছাপানো। আর আপনি যে কলম দিয়ে এত সুন্দর এঁকেছেন মনে হচ্ছে না। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফুটন্ত পদ্ম ফুলের উপর জ্বলন্ত প্রদীপের মান্ডালা আর্ট অনেক সুন্দর ভাবে নিজের দক্ষতা খাটিয়ে আপনি অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন।ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে অনেক ধৈর্য লাগে। প্রথমে এটি দেখতে ভালো না লাগলেও একটা সময় যখন ম্যান্ডেলা সম্পন্ন হয়ে যায় মনে হয় বারবার যেন তাকিয়ে থাকি। এত সৌন্দর্য ফুটে ওঠে। আপনি প্রতিনিয়ত ভালো কাজ করে যাচ্ছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

অসাধারণ দৃশ্য আপু, আপনার আকা এই আর্টটি অনেক অনেক সুন্দর হয়েছে। অনেক ভালো লেগেছে আপনার করা কাজটি। তার সাথে ধাপে ধাপে উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

বাহ অনেক সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট আপু। পদ্ম ফুলের ওপর জ্বলন্ত প্রদীপের আর্ট দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেছি।এক কথায় অসাধারণ হয়েছে আপু।এবং প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

জেনে খুব ভালো লাগল যে বৌদি আপনার কাছে ভালো লেগেছে আমার আর্টি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ বৌদি এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65407.18
ETH 3576.28
USDT 1.00
SBD 2.48