DIY - এসো নিজে করি : ভালোবাসা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি কালারফুল চিত্রাংকন

in আমার বাংলা ব্লগlast year

১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

💗 হ্যালো বন্ধুরা 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? তোমায় নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে বিশ্ব ভালোবাসা দিবস আর এই দিবস উপলক্ষে আমি খুব সুন্দর একটি আর্ট করেছি। আর এই আর্টের মাধ্যমে আপনাদের সবাইকে ভালোবাসা দিবসের অনেক অনেক শুভেচ্ছা জানালাম।

আজকে আমি ভালোবাসা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি কালারফুল চিত্রাংকন করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি।

তাহলে চলুন শুরু করা যাক

20230214_214734_mfnr.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • রং পেন্সিল
  • পেন্সিল কাটার

20220629_122517.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর একটি লাভ আর্ট করে নিলাম। তারপর আমি আর লাভ এর উপর একটি ফিতার মত আর্ট করে নিলাম।
1676390502673.jpg

ধাপ - ২

  • এরপর আমি লাভের উপরে এবং নিচের কর্নারে দুটো গোল দাগ দিয়ে দিলাম। তারপর গোল দাগের ভেতরে গোলাপ ফুলের কিছুটা অংশ আর্ট করে নিলাম।
1676390635813.jpg

ধাপ - ৩

  • এরপর আমি আস্তে আস্তে দুটো গোলাপ ফুল আর্ট করে নিলাম।
1676390745775.jpg

ধাপ - ৪

  • এরপর আমি গোলাপ ফুলগুলোর চারপাশে ছোট ছোট কিছু ফুলের পাতা আর্ট করে নিলাম। লাভের একপাশে ছোট একটি প্রজাপতি আর্ট করে নিলাম।
1676390800377.jpg

ধাপ - ৫

  • এরপর আমি লাভের উপর যে ফিতার মতো আর্ট করে নিয়েছি এর ভেতর হ্যাপি ভ্যালেন্টাইনস লিখে নিলাম। তারপর পেন্সিলের দাগের ওপর কালো জেল পেন দিয়ে পুরোটা আর্ট করে নিলাম।
1676390861899.jpg

ধাপ - ৬

  • এরপর লাভের ভেতরে লাল রং করে নিলাম। তারপর গোলাপ ফুল দুটো গোলাপের রং করে নিলাম।

1676390928430.jpg

ধাপ - ৭

  • এরপর পাতাগুলো সবুজ রং করে নিলাম। তারপর প্রজাপতিটা সুন্দর করে হলুদ আর কমলার রং দিয়ে ফুটিয়ে তুললাম।

1676390982039.jpg

ধাপ - ৮

  • এভাবে আমি পুরো আর্টটি আস্তে আস্তে সুন্দর করে সম্পূর্ণ করলাম। এরপর আর্টের নিচে আমার নাম লিখে নিলাম।

20230214_214734_mfnr.jpg

শেষ ধাপ

  • তারপর আর্টটির সুন্দর সুন্দর কিছু ছবি তুলে নিলাম।
20230214_214830_mfnr.jpg20230214_214844_mfnr.jpg
20230214_214734_mfnr.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 last year (edited)

আপু প্রথমে আপনাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাই। আপনি এই দিনকে ঘিরে খুব সুন্দর করে একটি আর্ট করেছেন।আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু শুরুতেই আপনাকে জানাই ভালোবাসা দিবসের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। ভালোবাসা দিবস কে উপলক্ষ করে খুবই সুন্দর একটি কালারফুল চিত্রাঙ্কন করেছেন যা দেখতে খুবই সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টা অনেক অনেক সুন্দর হয়েছে। সবমিলিয়ে অসাধারণ পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইলো।

 last year 

আমার চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে ধন্যবাদ আপু এত সুন্দর মূল্যবান একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আশা করি এভাবে সব সময় ভালো মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 last year 

আপনাকেও প্রথমে জানাই বসন্তের অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা দিবসে অফুরন্ত ভালোবাসা।এমন দুটি সুন্দর দিবসের দিনে আপনি অনেক সুন্দর করে একটি কালারপুল ফুলের আর্ট করেছেন দেখতে অসাধারণ সুন্দর হয়েছে।আপনার ফুলের আর্টের কালারটি অসাধারণ সুন্দর হয়েছে আপু অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ফুলের কালার গুলোকে। অনেক ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা

 last year 

ভালোবাসা দিবস উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি কালারফুল চিত্র অংকন করেছেন। তবে এটা যদি কোন প্রেমিক যুগলকে দেওয়া যেত তাহলে মনে হয় আপনার চিত্র অংকনটি আরও স্বার্থক হতো। ধন্যবাদ আপু।

 last year 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

ভালোবাসা দিবস উপলক্ষে সুন্দর কালারফুল চিত্র অঙ্কন করে শুভেচ্ছা জানিয়েছেন। অনেক সুন্দর হয়েছে এই ধরনের কাজ নিজের দক্ষতার প্রমাণ দেয় ।আপনি ধারাবাহিকভাবে সেগুলো করে চলেছেন।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আশা করি এভাবে সবসময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 last year 

প্রথমে জানাই আপনাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা। ভালোবাসা দিবসকে কেন্দ্র করে খুবই চমৎকার কালারফুল একটা পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

 last year 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 last year 

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে আপনি খুবই সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্টের কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ছিল। আর্ট এর ধাপ গুলি ছিল খুবই সাবলীল। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এত চমৎকার একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।

 last year 

আপু ভালবাসা দিবসে আপনাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি এই বিশেষ দিনটিকে ঘিরে দারুন একটি চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর হয়েছে আপু। আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার অংকন দেখে যে কেউ এঁকে নিতে পারবে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি উৎস মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আশা করি এভাবে সব সময় সুন্দর মন্তব্য মাধ্যমে পাশে থাকবেন।

 last year 

প্রথমে জানাই সকলকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন। আসলে ভালোবাসা দিবসে যে ভালোবাসা উদযাপন করতে হবে এমন কোন কথা নাই। ভালবাসতে হলে শুধু একটা মন লাগে প্রত্যেক দিনই ভালোবাসা যায়। ভালোবাসা দিবসের পেন্টিং দারুণভাবে আপনি অঙ্কন করে শেয়ার করেছেন আপু। এত সুন্দর ভাবে একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65540.15
ETH 3522.97
USDT 1.00
SBD 2.48