পাহাড়ী ফুলের ফটোগ্রাফি...

সবাই কেমন আছেন, আশা করি ভালো আছেন, আমিও ভালো আছি। আজকে আমি কিছু বনজ-ফুলের ফটোগ্রাফি নিয়ে চলে এসেছি। আমি আর আমার বন্ধু কিছুদিন আগে গিয়েছিলাম তাঁর লেবু বাগানের পজেক্টে। বাগানের পাশে কিছু বনজ ফুল দেখে ছবি তুলতে ইচ্ছে করলো, বন্ধুর মোবাইল নিয়ে কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করলাম।

15.jpg

বিলের ধারে আড্ডা দেওয়ার সময়...
তারিখঃ ১ সেপ্টেম্বর ২০২২
সময়ঃ বিকাল ৬ টা ১৬ মিনিট
স্থানঃ মুক্তাগাছা, ময়মনসিংহ, বাংলাদেশ।

লোকেশনঃ (https://what3words.com/wolfing.digestive.soiree)

আমাদের গ্রামের ভাষায় বলি লজ্জাবতি গাছ। কোন কিছুর ছোঁয়ায় গাছের পাতা গুলো জড়ো হয়ে যায়। বিভিন্ন ঔষদ তৈরৗতে এই গাছটির ব্যবহার করা হয়।

34-34.png

35-.png

তারিখঃ ২৬ অগাস্ট ২০২২
সময়ঃ বিকাল ৪ টা ৩০ মিনিট
স্থানঃ সাগরদিঘি, টাংগাইল, বাংলাদেশ।

লোকেশনঃ https://what3words.com/limped.nubs.push

24.jpg

তারিখঃ ২৬ অগাস্ট ২০২২
সময়ঃ বিকাল ৪ টা ৩৬ মিনিট
স্থানঃ সাগরদিঘি, টাংগাইল, বাংলাদেশ।

লোকেশনঃ https://what3words.com/limped.nubs.push

14.jpg

তারিখঃ ২৬ অগাস্ট ২০২২
সময়ঃ বিকাল ৪ টা ৫০ মিনিট
স্থানঃ সাগরদিঘি, টাংগাইল, বাংলাদেশ।

লোকেশনঃ https://what3words.com/limped.nubs.push

1.jpg

19.jpg

তারিখঃ ২৬ অগাস্ট ২০২২
সময়ঃ বিকাল ৪ টা ৩৬ মিনিট ও ৪ টা ৫০ মিনিট
স্থানঃ সাগরদিঘি, টাংগাইল, বাংলাদেশ।

লোকেশনঃ https://what3words.com/limped.nubs.push

36.jpg

বাগানের অপর দিকে দেখা মিললো রংধনুর

ক্যামেরা পরিচিতি :

ক্যামেরাINFINIX
মডেলSmart5
ফটোগ্রাফার@sparkprotap

1.png

আমি বাঙালি বাংলা বলতে ভালোবাসি বাংলা আমার ভাষা,

লেখা-লেখি করবো বাংলা ভাষায়,

”আমার বাংলা ব্লগ” কমিনিউটি-তে এটাই আমার আশা।।

1 - Copy.png

animasi-bergerak-terima-kasih-0078.gif
Amar Bangla block.gif

logo.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনার এক্টিভিটিস খুবেই কম গত সাত দিনে আপনি মাত্র ২ টি পোস্ট করেছেন এবং নয়টি কমেন্ট করেছেন. এভাবে করে হলে আমার বাংলা ব্লগ থেকে আপনি সাপোর্ট পাবেন না. অনুগ্রহ করে আপনার এক্টিভিটিস বাড়ানো ধন্যবাদ.

একটু চাপে ছিলাম ভাইয়া, এই সপ্তাহ থেকে ঠিক হয়ে যাবে।।
ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর কিছু পাহাড়ি ফুলের আলোকচিত্র ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলা।। স্পেশালি লজ্জাবতী ফুল দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।। তবে ভাইয়া আপনার ফটোগ্রাফি করাতে একটু ভুল রয়েছে সেটা হল ব্যাকগ্রাউন্ডটা সবসময়ই সুন্দর নিতে হবে ফটোগ্রাফি করার সময়।। আর ফটোগ্রাফি করার সময় মোবাইলটা অবশ্যই landscap এ ধরতে হবে।।

ভুল গুলো ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া। আমার পোষ্ট করতে অনেক ভয় করে, কি যেন ভূল হয়ে যায়। তবু পোষ্ট করতে হয় বা হবে। পোষ্ট না করলে ভূল গুলো সংশোধন হবে না। এই ভাবে অপনারা ভুল ধরিয়ে দিলে আমারও ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ...

 2 years ago 

অবশ্যই ভাইয়া সব সময় আপনার পাশে আছি।। নিয়মিত ক্লাস করবেন মন দিয়ে ক্লাস করবেন ক্লাসে যা শেখায় আমাদের মডারেটর ভাইরা তা যদি আপনি ঠিকমতো আয়ত্ত করতে পারেন তবে অল্প কিছুদিনের মধ্যেই আপনি খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে পোস্টগুলো করতে পারবেন।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

জি ভাইয়া আমরাও এটাকে লজ্জাবতী বলে থাকি। লজ্জাবতীর ফুল গুলো বেশ সুন্দর হয়ে থাকে। ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগে। অনেকদিন পর আপনার ফটোগ্রাফিতে রংধনু দেখতে পেলাম ভাইয়া। রংধনু দেখতে পেয়ে খুবই ভালো লাগছে।

 2 years ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তার মধ্যে লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি এবং রংধনুর ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। কতদিন সামনাসামনি রংধনুটা দেখিনি। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকেও অনেক ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পাহাড়ি ফুলের সবগুলো ফটোগ্রাফি ভীষণ ভালো লাগলো। সবগুলো ফুল দেখতে ভীষণ সুন্দর। লজ্জাবতী ফুল আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকেও ধন্যবাদ, দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58116.56
ETH 2361.49
USDT 1.00
SBD 2.42