##লেভেল-৩ হতে আমার অর্জন By @sparkprotap

আশা করি সবাই ভালো আছেন, আমিও ভালো আছি। আমি এখন লেভেল-০৩ পরিক্ষা দিতে যাচ্ছি, সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন লেভেল-০৩ সকল প্রশ্নের উত্তর সঠিক ভাবে উপস্থাপন করতে পারি।
লেভেল-০৩.jpg

মার্কডাউন কি ?

উত্তরঃ
মার্কডাউন হলো আমাদের লেখাগুলোকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য এবং আমাদের কনটেন্টেরকে বেশী আর্কষণ করার জন্য কিছু টেক্সট ফরমেট।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তরঃ
মার্কডাউন কোড ব্যবহার করে আমরা সুন্দর ভাবে আমাদের লেখাগুলোকে উপস্থাপন করতে পারি। নিচে কিছু উদাহরন দেওয়া হলো-

১. সুন্দর ভাবে উপস্থাপন করতে।


২. লেখাকে দৃষ্টি নন্দন করতে।


৩. লেখার মাঝে নিদিষ্ট কিছু পয়েন্ট হাই-লাইট করতে।।


৪. লেখাকে বোল্ড / ইটালিক করতে।


৫. লেখার হেডিং বড় সাইজ করতে।


৬. লেখার মাঝে ফটোযুক্ত করতে।


৭. প্রয়োজন মতো ফটোকে ডানে বামে নিতে।


৮.লেখা গুলো কালার করতে ইত্যাদি।

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ
তিনটি পদ্ধতি মাধ্যমে প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করতে পারি।

১. যে মার্কডাউনের কোড গুলো ব্যবহার করি, সেগুলোর আগে ৪ টি স্পেস ব্যবহার করতে পারি।


২. মার্কডাউনের কোড গুলো ব্যবহার এর আগে ও পরে ( ' ) চিহ্ন ব্যবহার করে করতে পারি।


৩. মার্কডাউনের কোড গুলো ব্যবহার এর আগে ও পরে ( ` ) চিহ্ন ব্যবহার করে করতে পারি।

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তরঃ
|User|Post|Steem Power|
|---|---|---|
|User-1|10|500|
|User-2|20|900|

ফলাফল

UserPostSteem Power
User-110500
User-220900

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ
১.সোর্স তৃতীয় বন্ধনীর ভিতরে উল্লেখ্য করতে হবে।
২. লিংক প্রথম বন্ধনীর ভিতরে উল্লেখ্য করতে হবে।

[সোর্স](লিংক)    

ফলাফল

সোর্স

বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তরঃ
# খুবই বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ

ফলাফল

খুবই বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তরঃ
<div class="text-justify"> প্যারাগ্র্যাফ অংশ </div>

কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ
কনটেন্টের টপিকস নির্বাচনে তিনটি বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত।

১.জ্ঞান

২.অভিজ্ঞতা

৩.সৃজনশীলতা

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তর

যে বিষয়ে আমার সঠিক জ্ঞান, অভিজ্ঞতা অথবা দক্ষতা বেশী রয়েছে সে বিষয়ে আমার ব্লগ লিখবো । যে টপিকস গুলো আমি ভালো জানি বুঝি অবসই সে বিষয়ে আমাকে ব্লগ লিখতে হবে। যে জিনিসটা আমিই বুঝি না সে বিষয়টা অন্য জনকে কি ভাবে বুঝাবো। আমার যে জিনিস গুলো করতে ভালো লাগে, যেটা করতে পারি সেই বিষয় নিয়ে কনটেন্টেন লিখতে পারি।

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ
যে পোষ্ট করে সে অথর আর যে ভোট দেয় সে হলো কিউরেটর। আমি $ 7 এর ভোট দিলে অথর পাবে অর্ধেক $ 3.5 এবং আমি অর্ধেক পাবো $ 3.5 । কিন্তু আমি শুধু $ 3.5 সমমূল্যর স্টিমপাওয়ার পাবো। কনডার্ট করলে হবে- ( 3.5/0.5=7 ) মানে ৭ স্টিম পাওয়ার রিওয়ার্ড পাবো।

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তরঃ

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কথাটি বললেই প্রথমে মাথায় আসে গ্রিনজোন এ ভোট দেওয়া। আমরা ভোট দেওয়াটা তিন স্টেপ এ ভাগ করতে পারি। প্রথম ৫ মিনিট, তারপর ৬ দিন ১২ ঘন্টা ও শেষে ৬ ঘন্টা। আমরা ৫ মিনিট পরে ৬ মিন ১২ ঘন্টার মধ্যে ভোট দিলে ১০০% কিউরেশন রিওয়ার্ড পাবো। তবে ভালো মানের ও বেশী ভোট পরা পোষ্টের ক্ষেত্রে ৫ মিনিট এর মধ্যে ভোট দিলে ক্ষতি হবে না, যে রিওয়ার্ড হারাবো তার চেয়ে লাভই বেশী হবে।
কোয়ালিটি সম্পন্ন পোস্টে ভোট দিতে হবে।

যেসব পোস্ট ট্রেন্ডিং এ থাকে সে পোষ্ট গুলোতে ভোট দিতে হবে।

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @heroism ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

উত্তরঃ
আমাদের বর্তমানে স্টিম পাওয়ার খুব বেশী একটা নেই, আমরা ভোট দিলে অথর বেশী লাভবান হবেন না। @heroism ডেলিগেশন করলে আমাদের পাওয়ার গুলো একত্রে করে বড় মানের ভোট দিবে @heroism । আমরা যদি ভোট দেই শুধু স্টিম পাওয়ার পাবো। @heroism এর কাছ থেকে বেশি রিওয়ার্ড পাওয়ার সম্ভাবনা থাকবে। @heroism কে ডেলিগেশন করলে ৮০% রিওয়ার্ড আমাদের দিবে এবং @heroism এর পক্ষ্য থেকে ডেলিগেট কে ভোট দিবে অন্য কোন জায়গায় ডেলিগেশন ৫০% কিউরেশন দিবে । সুতরাং @heroism ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

আমি লেভেল-৩ লিখিত পরিক্ষার বিষয় গুলো নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি। লেভেল-৩ এর সম্মানিত মডারেটর @alsarzilsiam ভাইয়াকে অনুরোধ করব আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 2 years ago (edited)

ভাইয়া ভালো লেগেছে আপনার পোস্টটি। আপনি খুব ভালোভাবে লেভেল 03 অর্জন করতে পেরেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল। শুভেচ্ছা ও অভিনন্দন ভাইয়া। আশা করছি খুব শীঘ্রই আপনি পরবর্তী লেভেল গুলো কমপ্লিট করতে পারবেন।

ধন্যবাদ আপু, আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আপনার উপস্থাপনাটি চমৎকার ছিল। বিশেষ করে আপনি অনেক সুন্দর মার্কডাউন ব্যবহার করে আপনার পোস্টটি সাজিয়েছেন। আপনি প্রত্যেকটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

কমিনিউটি আমাদের অনেক কিছু শিখিয়েছে, #abb-school কে অনেক ধন্যবাদ জানাই ও এডমিন পেনেল সকলকে।
আগে আমি অনেক পোষ্ট পড়েছি, সবার পোষ্ট গুলো সাজানো থাকতো কিন্তু আমি পোষ্ট করার সময় সাজিয়ে লিখতে পারতাম না। লেভেল-০৩ অনেক কিছু শিখিয়েছে।

 2 years ago 

লেভেল ৩ এ মার্কডাউন ও কিউরেশন রিওয়ার্ড এর বন্টন সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ জিনিশ শেখানো হয়। আশা করি আপনি সেগুলো ভালো ভাবে আয়ত্ব করতে পেরেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

দোয়া করবেন ভাই, আগামী লেভেল গুলো ভালো ভাবে পাস করে যাতে সামনের দিকে এগিয়ে যেতে পারি।

 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে প্রতিটি প্রশ্নের যথাযথ উত্তর দিয়েছেন। আশা করি সামনের লেভেল ও ঠিক এই ভাবেই পার করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58130.32
ETH 2361.48
USDT 1.00
SBD 2.38