আমার লেখা কবিতা "আলোয় ফেরা।"@ shy-fox ১০% বেনিফিসিয়ারী।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই নিশ্চই ভালো? আমি ও ভালো আছি।


মানুষের জীবনে দুঃসময় আসে। তখন সে হতাশ হয় ভেঙে পড়ে। কিন্তু কিছু মানুষ থাকে যারা শক্ত হাতে হাল ধরে বৈরী সময়ের মুখোমুখি দাড়িয়ে লড়াই করে। এই লড়াইয়ে সবাই জিততে পারে তা নয়। তবে ধৈর্য্য, সাহস আর মনোবল নিয়ে যারা লক্ষে স্থির থাকে তারাই জিতে যায়। এরকম বাস্তবতা নিয়েই লেখা আমার আজকের কবিতা "আলোয় ফেরা। "

আলোয় ফেরা

সোনিয়া স্নিগ্ধা


ama-dablam-2-1516572.jpg

ছবি লিঙ্কঃ
https://www.freeimages.com/photo/ama-dablam-2-1516572

বিবর্ণ রাতে যেমন হঠাৎ করে তারা জ্বলে ওঠে,
আমিও তেমনি জ্বলে উঠতে চাই।
পায়ের ক্লান্তি ছাপিয়ে উঠে যাবো এভারেস্টে
স্বচ্ছ নীল আকাশের সাথে হবে উদযাপন।

দহন কালে কেউ থাকেনা পাশে,
শুধু নিঃসীম শূন্যতা পেরিয়ে একা হেটে চলা!
দুর্গম সমুদ্রে বৈতরণী পারের অপেক্ষায়
কেটে যায় ঝঞ্ঝা বিক্ষুব্ধ রাত।
হঠাৎ আলোর ঝলকানি
লন্ঠন হাতে দাড়িয়ে কেউ
সে আমায় বৃত্ত ভাঙতে শেখায়।


অতলান্তে হারিয়ে যাওয়া এই আমি
ভেসে উঠি দারুণ পেলবতায়,
নিজের সীমা নিজেই নির্ধারন করি
পায়ের কাছে রুক্ষ কঠিন পাহাড়কে
অনায়াসে অগ্রাহ্য করে আকাশে গড়ি বসত।


জীবন রসহ্যময়, বাঁক পেরিয়েই চমক
হঠাৎ আলোর স্পর্শ,নদীতে জলের কল্লোল
নিঃশব্দে স্রোতস্বিনী পেরুনো।
তারপর দহন কালের গল্প ভুলে
আবার কুসুম শয্যা, আবার আলোয় ফেরা।



ship-at-sea-1388159.jpg


ছবি লিঙ্কঃ
https://www.freeimages.com/photo/ship-at-sea-1388159

আমি সোনিয়া বাংলাদেশি,বাংলায় লিখি গান-কবিতা। ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে। অবসর কাটে বই পড়ে গান শুনে। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  
 2 years ago 

আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো । আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটির একটি লাইন অপরটির সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে দিয়েছেন । এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33