আমার লেখা কবিতা "ভালোবাসা ফিরবে "। @ shy-fox ১০% বেনিফিসিয়ারী।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, " আমার বাংলা ব্লগের "বন্ধুরা কেমন আছেন সবাই নিশ্চই ভালো? আমি তো বেশ ভালো আছি।


পুরো পরিবার নিয়ে গত ৩ দিন দারুণ সময় পার করেছি সিলেটে। ঘুরে দেখেছি দারুণ সব পর্যটন স্পট সেসব জায়গার গল্প করবো অন্য দিন। ঘোরাঘুরির ব্যস্ততায় ব্লগে সক্রিয় থাকতে পারিনি,আজ ঢাকায় ফিরছি দীর্ঘ যাত্রা পথে বেশ খানিকটা সময় পাওয়া গেছে ঢুকেই দেখলাম কবিতার কনটেস্টের ঘোষণা দারুণ লাগলো কারণ আমার লেখালেখির বেশ খানিকটা জায়গা জুড়েই আছে কবিতা। তাই খুবই আগ্রহ নিয়ে অংশ নিলাম প্রেমের কবিতার কনটেস্ট এ লিখলাম প্রেমেের কবিতা " ভালোবাসা ফিরবে"।

♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥

ভালোবাসা ভীষণ রঙিন, কারণ কোন মানুষ যখন প্রেমে পড়ে সে চায় প্রত্যেকটা মুহূর্তকে রাঙিয়ে নিতে। বসন্তে যেমন রঙ থাকে, থাকে ফুলের সৌরভ, আবিরের রঙ, তেমনি ভালোবাসায়ও রঙ থাকে।ভালোবাসার রঙ হলো, কখনো হাসি, কখনো কান্না, কখনো বা অভিমান। দু'জন মানুষের মধ্যে যখন তীব্র ভালোবাসা থাকে, কোন কারণে যদি তাদের মধ্যে বিচ্ছেদও হয় তবুও একজন আরেকজনের ফেরার অপেক্ষায় থাকে সেরকম অনুভূতি নিয়েই লেখা আমার কবিতা "ভালোবাসা ফিরবে"।প্রকৃতিতে বসন্তের আনাগোনা আর বসন্ত মানেই নানান রঙের ফুল, মৃদুমন্দ হাওয়া আর ভালোবাসা দিবস পালনের প্রস্তুতি। সব মিলিয়ে নিজেকে রাঙিয়ে নেবার দারুণ সুযোগ, সেই সুযোগকে যদি কিছুটা রাঙিয়ে দেয় আমার লেখা কবিতা তাহলে সেখানেই আমার আনন্দ স্বার্থকতা।

20220211_121839.jpg


ভালোবাসা ফিরবে

সোনিয়া স্নিগ্ধা

আবার যদি ফাগুন রাঙা সকাল দেখো
আবার যদি কৃষ্ণচুড়ায় আগুন দেখো,
ভেবেই নিও আসছি আমি
আবির মাখা দারুণ সাজে।

আবার যদি কোকিল ডাকে
ভোরের বেলায় পলাশ থাকে,
সেই পথেতে দাড়িয়ে থেকো
বুক পকেটে রুমাল রেখো।
অভিমানের জল মুছিয়ে
নতুন করে ভালোবেসো।


আবার যদি জীবন হাসে
নতুন কোন স্বপ্ন ভাসে
সেই স্রোতেতে যাবো ভেসে
তোমায় শুধু ভালোবেসে।


এক জীবনের ভুলগুলো সব
এক নিমিষেই উড়িয়ে দেবো
অভিমানের গল্পগুলো
আবির রঙে রাঙিয়ে নেবো।
পলাশ রাঙা শিমুল ঢাকা
সেই পথেতে ফিরে যাবো
স্বপ্নগুলো নতুন করে
এক সুতোতে গেঁথে দেবো।


received_476300763960169.jpeg

ছবি লিঙ্কঃ
https://pixabay.com/illustrations/couple-romantic-silhouette-lovers-560783/


আমি সোনিয়া বাংলাদেশি, বাংলায় লিখি গান-কবিতা। ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে। অবসর কাটে গান শুনে বই পড়ে। যে কোন উৎসব ভীষণ ভাবে ছুঁয়ে যায় আমাকে ভালো লাগে রঙের উৎসব। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আবার যদি জীবন হাসে
নতুন কোন স্বপ্ন ভাসে
সেই স্রোতেতে যাবো ভেসে
তোমায় শুধু ভালোবেসে।

আপনি অসাধারণ লিখেছেন। আপনার কবিতা পড়ে পুরো মুগ্ধ হয়ে গেলাম। সঠিক সময়ে সঠিক কবিতা। আপনার কবিতার প্রতিটি লাইন আকর্ষনীয় ছিলো। আশা করি সামনে আরো কবিতা দেখতে পারবো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

আবার যদি জীবন হাসে
নতুন কোন স্বপ্ন ভাসে
সেই স্রোতেতে যাবো ভেসে
তোমায় শুধু ভালোবেসে।

অনেক সুন্দর একটা কবিতা রেখেছেন আপু সত্যি ভালোবাসা মানুষকে ছুয়ে দেওয়ার মতো। আজি ভালোবাসার দিনে ভালোবাসার মানুষকে এই কবিতাটা উপহার করলে সে হয়তো অনেক খুশি হবে। উপরের লাইনগুলো আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে মন ছুঁয়ে গেছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ একটি কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন যার প্রশংসা না করে পারলাম না। তবে আপনি আমাদের মাঝে সময় দিতে পারছেন না বা তিন দিন যাবত ঘোরাঘুরি করছেন, আশা করি আমরা আপনার পর্যটনের থেকে ভালো ভালো কন্টেন উপহার পাবো এবং আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা

আবার যদি জীবন হাসে
নতুন কোন স্বপ্ন ভাসে
সেই স্রোতেতে যাবো ভেসে
তোমায় শুধু ভালোবেসে।

আপনার কবিতার এই লাইন গুলো হৃদয় ছুঁয়ে গেছে আবারো আপনাকে জানাই প্রাণঢালা অভিনন্দন।

 3 years ago 

আপনাদের ভালো লাগলেই আমার স্বার্থকতা। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আবার যদি জীবন হাসে
নতুন কোন স্বপ্ন ভাসে
সেই স্রোতেতে যাবো ভেসে
তোমায় শুধু ভালোবেসে।

আপু আপনার লেখা প্রেমের কবিতা পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনার কবিতার মধ্যে ভালবাসার স্মৃতি বিজড়িত বিষয় তুলে ধরার চেষ্টা করেছেন ।খুব সুন্দরভাবে আপনি কবিতাটি লিখেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আবার যদি ফাগুন রাঙা সকাল দেখো
আবার যদি কৃষ্ণচুড়ায় আগুন দেখো,
ভেবেই নিও আসছি আমি
আবির মাখা দারুণ সাজে।

কবিতার লাইন গুলো মন ছুঁয়ে গিয়েছে। কৃষ্ণচূড়া ফুলের নাম শুনলেও মনে একটা প্রেম প্রেম ভাব জন্মে। আপনার জন্য শুভকামনা রইল আপু 🥰

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইনে খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আবার যদি জীবন হাসে
নতুন কোন স্বপ্ন ভাসে
সেই স্রোতেতে যাবো ভেসে
তোমায় শুধু ভালোবেসে।

আপু জাস্ট অসাধারণ ছিল লাইনগুলো। আপনার পুরো কবিতা পড়ে মুগ্ধ হয়েছি। এত সুন্দরভাবে আপনি কবিতা লিখেছেন যা আমি দারুণভাবে উপভোগ করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এক জীবনের ভুলগুলো সব
এক নিমিষেই উড়িয়ে দেবো
অভিমানের গল্পগুলো
আবির রঙে রাঙিয়ে নেবো।
পলাশ রাঙা শিমুল ঢাকা
সেই পথেতে ফিরে যাবো
স্বপ্নগুলো নতুন করে
এক সুতোতে গেঁথে দেবো।

আপু অনেক সুন্দর লিখছেন। আপনার কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি লাইন একেবারে নিখুঁত ভাবে লিখেছেন। ভালোবাসার কবিতাটি পড়ে ভালোবাসায় মন ছুয়ে গেল। সত্যিই অসাধারণ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ অসাধারণ একটি কবিতা পড়লাম বেশ ভালো লাগলো। তবে আপনি একটি কথা যথার্থই বলেছেন ভালোবাসা রঙিন। আর এত সুন্দর একটি চমৎকার ভালোবাসার কবিতা উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59608.09
ETH 2475.05
USDT 1.00
SBD 2.46