আমার লেখা কবিতা "ভালোবাসা"। @shy-fox ১০% বেনিফিসিয়ারী।

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই নিশ্চই ভালো? আমি ও ভালো আছি। পেশাগত জীবনের ব্যস্ততা সব রকম প্রিয় কাজের সময় কেড়ে নিচ্ছে। কিন্তু মন বলে, একটু সময় পেলেই লিখতে বসে যাও। তাইতো মনের দাবি মেটাতেই আজকের লেখা কবিতা "ভালোবাসা"। আশা করছি ভালো লাগবে আপনাদের।

received_3178903542384820.jpeg
ছবি লিঙ্কঃ
https://www.freeimages.com/photo/road-to-dreams-1557734


ভালোবাসা

সোনিয়া স্নিগ্ধা


একদিন খুব বেশি ভালোবেসে সরে যাবো
একদিন দারুণ অবহেলায় চলে যাবো,
একদিন অক্লেশে নতমুখে ফিরে যাবো,
একদিন ছাইয়ের মত সবকিছু উড়িয়ে দেবো
তারপর! তারপর শুধুই নিরুদ্দেশ হবো।

নক্ষত্র পুঞ্জ থেকে খসে পড়বে দুঃখী তারা
হাতের মুঠোয় পুরে রাখা জোনাকিরা
অন্ধকার রাতে, আর আলো জ্বালবেনা।
দক্ষিনা সমীরণের অপেক্ষায় থাকবেনা কেউ
শুধু চন্দ্রাহত রাতে স্মৃতির রোমন্থনে
কেটে যাবো এক প্রহর, বিষন্ন একাকী।



উচ্ছল দিন ঝরাপাতার শব্দে হবে মলিন,
ঢেউগুলো তোলপাড় করে দেবে চেনা অলিন্দ।
বুকের ভেতর জমে থাকা ভালোবাসার শিশির
হবে জমাট বরফ খন্ড।
আমি শুধু দেখবো,আমি ছাড়া তুমি
কতটা পূর্ণ চন্দ্র!


received_544264563728041.jpeg
ছবি লিঙ্কঃ
https://pixabay.com/photos/beach-couple-sunset-scenery-7087722/

আমি সোনিয়া বাংলাদেশি,বাংলায় লিখি গান কবিতা। প্রিয় মুহূর্ত পোষা পাখিদের সাথে কাটানো সময়।অবসর কাটে গান শুনে বই পড়ে। ভালো লাগে দেশ বিদেশ ঘুরতে। জীবনের বোধ আনন্দে বাঁচো, চারপাশের অসহায় মানুষের দিকে হাত বাড়িয়ে দাও।

Sort:  
 2 years ago 

আমি শুধু দেখবো,আমি ছাড়া তুমি
কতটা পূর্ণ চন্দ্র!

হয়তো কারো প্রতি গভীর ভালোবাসার অভিমান থেকেই এমন কবিতা লিখেছেন আপু। হয়তো আপনি দূরে চলে গেলে সে আপনার অভাব বুঝবে আপনাকে খুজবে। তখন সে হয়তো বুঝবে আপনার গুরুত্ব টা। অনেক সুন্দর ছিল কবিতা টা আপু। একেবারে বিষণ্ণতায় ভরপুর 👌👌👌।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দক্ষিনা সমীরণের অপেক্ষায় থাকবেনা কেউ
শুধু চন্দ্রাহত রাতে স্মৃতির রোমন্থনে
কেটে যাবো এক প্রহর, বিষন্ন একাকী।

লাইনগুলো কিন্তু বেশ শক্ত কথায় লিখেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাস্তবতার সাথে অনেক মিলে যায় আপু আপনার কবিতা। আমরা বেশি ভালোবাসলেই যেনো অবহেলার শিকার হই। যাকে সব দিয়া দিয়ে ভালোবাসা হয় সেই আমাদের অবহেলার পাত্র বানিয়ে ফেলে। তখন হেড়ে যায় ভালোবাসা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কবিতাটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। মাঝে মাঝে কিছু কবিতা আছে যেগুলো মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো জাগ্রত করে।

একদিন ছাইয়ের মত সবকিছু উড়িয়ে দেবো
তারপর! তারপর শুধুই নিরুদ্দেশ হবো।

এই দুটি চরনে অনেক বেশি ভালো ছিল। মানুষ কাছে থাকতে তার মূল্য দিতে জানে না যখন নিরুদ্দেশ হয়ে যায় তখন তার মূল্য বুঝতে শেখে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

দক্ষিনা সমীরণের অপেক্ষায় থাকবেনা কেউ
শুধু চন্দ্রাহত রাতে স্মৃতির রোমন্থনে
কেটে যাবো এক প্রহর, বিষন্ন একাকী।

কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। সত্যিই কবিতার ভাষা গুলো অসাধারণ, আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপু আপনার কবিতাটি। আসলে কবিতাটা পড়ে যা বুঝলাম নিজের মনের ভাব প্রকাশ করেছেন আপনি। প্রতিটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে।

একদিন খুব বেশি ভালোবেসে সরে যাবো
একদিন দারুণ অবহেলায় চলে যাবো,
একদিন অক্লেশে নতমুখে ফিরে যাবো,
একদিন ছাইয়ের মত সবকিছু উড়িয়ে দেবো
তারপর! তারপর শুধুই নিরুদ্দেশ হবো।

প্রথমেই এই কয়টা লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। মনে হচ্ছিল নিজের সাথে মিলিয়ে যাচ্ছে। ধন্যবাদ আপু আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

আসলে কবিতার 2-1 লাইন দিয়ে আপনাকে আমি বিচার করব না। যদি প্রশংসা করতেই হয় তবে আমি আপনার প্রশংসা করবো আপনার কবিতার নয়, কারণ আপনার মাধ্যমে সৃষ্টি হয়েছে এত চমৎকার একটি কবিতা। ভালো থাকবেন আপু আর সামনে আরো সুন্দর সুন্দর কবিতা চাই আপনার কাছ থেকে। 🖤

 2 years ago 

দারুণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

উচ্ছল দিন ঝরাপাতার শব্দে হবে মলিন,
ঢেউগুলো তোলপাড় করে দেবে চেনা অলিন্দ।
বুকের ভেতর জমে থাকা ভালোবাসার শিশির
হবে জমাট বরফ খন্ড।

কবিতা মানুষের ভেতরটাকে প্রকাশ করে। আপনার কবিতায় তাই ফুটে উঠেছে। যেন কাউকে ভালোবেসে তারজন্য অপেক্ষা করা আর সে চলে গেলে কি অনূভুতি হবে তারই বহিঃপ্রকাশ। দারুণ হয়েছে কবিতাটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61409.80
ETH 3358.74
USDT 1.00
SBD 2.49