গ্যাংটকের ফুলের রাজ্য। ১০% shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো বাংলা ব্লগের বন্ধুরা,কেমন আছেন সবাই? চারিদিকে হালকা শীতের আমেজ, ঘাসের উপর জমে থাকা শিশির বিন্দু আর গাছে গাছে নানা রঙের ফুল, সাথে আছে পিঠে পুলির উৎসব সব মিলিয়ে নিশ্চই ভালো আছেন। শীতের সময়ের ফোটা ফুলের উৎসব আমার দারুন লাগে। আমার ভীষণ প্রিয় জায়গা সিকিমের রাজধানী গ্যাংটক। করোনার আগে শীতের সময় গিয়েছিলাম। পাহাড়ি অঞ্চলে এমনিতেই নানান রঙের ফুল ফোটে আর শীতের সময় পুরো রাস্তা, আশপাশের বাড়ি- ঘরে যে ফুলের সমারহ থাকে তা চোখে পড়ার মত। আমার চোখের সুন্দর ফুলগুলো শেয়ার করলাম আপনাদের জন্য।

FB_IMG_1637646949593.jpg

লোকেশন লিঙ্কঃ

https://w3w.co/glaciers.guardians.procure

গ্যাংটকের চারপাশের ফুল গুলো দেখে কিছু লাইন মাথায় এসেছিলো।


FB_IMG_1637646940537.jpg

পথের ধারের জংলা ফুল
পা জড়িয়ে করলি ভুল
মুগ্ধ চোখে দেখছি তোকে
নাকে সুবাস গন্ধ শুকে
জংলা ফুল জংলা ফুল
আমি করেছি কি ভুল?

বেশির ভাগ ফুলেরই নাম জানিনা। ফুলগুলো দেখেছিলাম মন্দির আর অর্কিড গার্ডেনে।

FB_IMG_1637646992763.jpg

ফুলের শহর গ্যাংটক। রাস্তার পাশে ব্রিজের উপর সব জায়গাতেই ছোট ছোট বক্সে করে লাগানো বাহারি ফুলের সম্ভার কিছুটা সময়ের জন্য আপনাকে থমকে দাড়াতে উৎসাহিত করবে নিশ্চিত।


FB_IMG_1637646988877.jpg

নিচের যে ফুল সেটা প্রথম দেখেছি গ্যাংটকের অর্কিড গার্ডেনে।


FB_IMG_1637646945228.jpg

হলুদাভ এই দারুণ ফুলটি অর্কিড গার্ডেনের সৌন্দর্য বাড়িয়েছে বহুগুনে।


FB_IMG_1637646935583.jpg

রবি ঠাকুরের গল্প কবিতা যারা পড়েছেন তাদের কাছে রডেড্রেনডন খুবই পরিচিত। আমিও দীর্ঘ বছর অপেক্ষায় ছিলাম গ্যাংটকে গিয়ে অবশেষে দেখা পেলাম রডেড্রেনডন ফুলের।


FB_IMG_1637646983410.jpg

রঙিন ফুলের সমারোহে মাতোয়ারা গ্যাংটকের আর কিছু ফুল।

FB_IMG_1637646931256.jpg


FB_IMG_1637647000104.jpg


FB_IMG_1637646922541.jpg


FB_IMG_1637646961722.jpg


FB_IMG_1637646957193.jpg


FB_IMG_1637646996232.jpg


FB_IMG_1637646953524.jpg

ছবিগুলো আমার ফেসবুক থেকে শেয়ার করা

সুন্দরের স্বপ্নে বিভোর মন। ভালো লাগে ফুল পাখি আর পাহাড় সমুদ্র। ভালো লাগে আমার বাংলা ব্লগে লিখতে। আমি সোনিয়া গান লিখি, কবিতা লিখি। আমার বাংলা ব্লগে লিখছি প্রায় একমাস হতে চললো। আমার বাংলা ব্লগের সাথে পথ চলছি আনন্দ নিয়ে।

Sort:  
 2 years ago 

ওয়াও এক কথায় অসাধারণ ফটোগ্রাফি হয়েছে। প্রত্যেকটা ফটো প্রফেশনাল লেভেলের হয়েছে। আজকে আমি নাম না জানা অনেক ফুল দেখলাম, হয়তো ফুল গুলোর নাম জানি না কিন্তু এর সৌন্দর্য আমাকে মনোরঞ্জন করেছে। সাদা রঙ্গের ঐ ফুলটি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু। এতো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি।একটা ফুল থেকে একটা দারুণ 😍😍

পথের ধারের জংলা ফুল
পা জড়িয়ে করলি ভুল
মুগ্ধ চোখে দেখছি তোকে
নাকে সুবাস গন্ধ শুকে
জংলা ফুল জংলা ফুল
আমি করেছি কি ভুল?

ওয়াও আপু কি সুন্দর ছড়া করেছেন জংলা ফুল নিয়ে।

আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও

 2 years ago 

বাহ্ আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। এবং সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর এই রকম ফল এক সাথে দেখা টাও ভাগ্যের ব্যাপার। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

এটা সত্যিই ফুলের রাজ্য, বিভিন্ন টি রঙের অনেক ধরনের ফুল। এই ফুলগুলো দেখে খুব ভালো লাগে। আমাদের সাথে সুন্দর ফুলের ফটোগ্রাফ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ. শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপনার এই পোস্ট আগেও একবার পাবলিস্ট হয়েছে। ওই পোস্টটি অথবা এই পোস্টটি ডিলিট করুন। যেকোনো একটা রাখতে হবে।

আপনার এই পোস্টটি মিউট করা হচ্ছে। পূর্বে পাবলিশ করা পোস্ট ডিলিট করার পর ডিসকর্ডে কথা বলুন ।এরপর এই পোস্টটি unmute করা হবে ।



কমিউনিটির নিয়ম অনুযায়ী পূর্বে পাবলিস্ট হওয়া কোন ফটো পুনরায় শেয়ার করলে সে বিষয়টি উল্লেখ করতে হবে।

 2 years ago 

আপু আপনার আগের সেইম পোস্ট টি কি ডিলিট করেছেন?

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64449.70
ETH 3164.37
USDT 1.00
SBD 3.87