আমার লেখা কবিতা সিঁড়ি। @ shy-fox ১০% বেনিফিসিয়ারী।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই, নিশ্চই ভালো। আমি ও ভালো আছি।

মানুষ জীবনে সফলতা চায়, চায় সমৃদ্ধি। এই সফলতার পিছনে ছুটতে ছুটতে এক সময় সে বিচ্ছিন্ন হয়ে যায় পরিবার, বন্ধুদের থেকে। তার নিষ্ঠা পরিশ্রম হয়তো সফলতা এনে দেয় ঠিকই, কিন্তু সেই সফলতা ভাগ করে নেবার জন্য যে সত্যিকার আপনজন দরকার তাকে আর পাশে পায়না এমনই বাস্তবতা নিয়ে লেখা আমার আজকের কবিতা সিঁড়ি।

সিঁড়ি

সোনিয়া স্নিগ্ধা


received_365141498281772.jpeg

ছবি লিঙ্কঃ
https://pixabay.com/illustrations/woman-stairs-career-business-woman-6583628/

চোখের জলে যে প্লাবন থাকে
থাকে কষ্টের সমুদ্র,
তাতে কেউ ডুবে মরে যায় না
শুধু মাঝে মাঝে বাষ্পে ভরে যায়
আয়নার কাঁচ, বুকের পাজর।

সেই কোন ছেলেবেলায় কাবুলিওয়ালা
গল্পের ঝুড়ি নিয়ে এসেছিলো,
বলেছিলো যাদুর কাঠির থাকবে হাতে
সব অসম্ভব নিমেষেই হবে সম্ভব।
তারপর দীর্ঘ দিন কেটে গেলো ,
অপেক্ষায় থেকে থেকে ক্লান্ত বিষন্ন আমি,
যখন ভাবছি কিচ্ছু ঠিক হয়নি
তখনই অমিত সম্ভাবনার দ্বার গেলো খুলে।


জীবনের প্রতিটি বৃত্তে শুধু সাফল্য
একের পর এক পৃষ্ঠা জুড়ে আমার জয়গান
সিঁড়ি গুলো তরতর করে পেরিয়ে উঠে গেছি চূড়ায়
হঠাৎ পেছন ফিরে দেখি
কেউ নেই পাশে!
সাফল্য উৎযাপন কার সাথে হবে?
এরপর এক ছুটে পালাতে চাইলাম
দেখলাম সাফল্যের সিড়ি বেয়ে
শুধু উপরে ওঠা যায়, নামার পথ থাকেনা।


received_621425242273020.jpeg

ছবি লিঙ্কঃ

https://pixabay.com/photos/interior-design-room-office-home-3778708/


আমি সোনিয়া বাংলাদেশি,বাংলায় লিখি গান কবিতা। ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে। অবসর কাটে বই পড়ে, গান শুনে। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  

অনেক সুন্দর একটা কবিতা আপু। কবিতাটি বাস্তবের সাথে অনেক মিল রয়েছে। মানুষ শুধু সাফল্যের পেছনে ছুটে বেড়ায়। সাফল্য অর্জন করে তখন সেই সাফল্য ভাগাভাগি করে নেওয়ার মত কেউ থাকেনা। আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কবিতার প্রতিটি লাইনের অর্থ বহন করে ।এবং প্রতিটি লাইন আপনি অত্যন্ত সুন্দরভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন যার তাৎপর্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

আপনার লেখা সিঁড়ি কবিতাটি অনেক সুন্দর হয়েছে। কবিতার প্রতিটি লাইন সুন্দর সাবলীল ভাষা ব‍্যবহার করেছেন। তবে প্রতিটি লাইনের গভীরতা অনেক ছিল। সুন্দর একটি কবিতা শেয়ার করার জন‍্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। বিশেষ করে কবিতাটির নামটি আমার কাছে বেশি ভালো লেগেছে। আর কবিতার প্রত্যেকটা লাইন অনেক বেশি ভালো লেগেছে। অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 63986.43
ETH 2745.97
USDT 1.00
SBD 2.66