আমার লেখা কবিতা "আক্ষেপ"।@ shy-fox ১০% বেনিফিশিয়ারী।

in আমার বাংলা ব্লগ3 years ago
হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই, নিশ্চয়ই ভালো। আমিও ভালো আছি। শীতের ঠান্ডা প্রকৃতি তার মাঝে অসহ্য বৃষ্টি কেমন যেন বিরক্তিকর লাগছে সবকিছু। আজ সাপ্তাহিক ছুটির দিন সারাদিন নানান রকম ব্যস্ততায় কেটেছে, আবহাওয়া খারাপ থাকায় ঘরে বন্দি সময় কাটাতে হচ্ছে কোথাও ঘুরতে যেতে পারছিনা তাই মন কিছুটা অশান্ত। এমন বিষন্ন দিনে শব্দরা ভীড় করেছে আমার আঙিনায় তাই লিখলাম নতুন একটি কবিতা "আক্ষেপ "।

received_680562886421473.jpeg

ছবি লিঙ্কঃ
https://www.freeimages.com/photo/autumn-leaf-1359902

আক্ষেপ

সোনিয়া স্নিগ্ধা

একই শহরের আলো বাতাসে মেখে
আমরা বেঁচে থাকবো
কিন্তু আমাদের দেখা হবেনা কোনদিন।
তানপুরায় যেমন ধুলো জমে,
আমাদের সম্পর্কেও তেমনি ধুলো জমবে।
শীতের শেষে যেমন বিবর্ণ পাতারা ঝরা যায়
তেমনি আমিও টুপ করে ঝরে পড়বো স্মৃতি থেকে।

চেনা অলিন্দে মাঝে মাঝে তোলপাড় হবে
নির্ঘুম অস্থিরতায় কাটবে রাত
তবুও ফিরবো না বিস্মৃতির অতলে।
সম্পর্কের দায়িত্ব থেকে মুক্ত হওয়া যায়
তবুও কোথাও যেন দায়টা থেকেই যায়।


ক্রমাগত রক্তক্ষরণে ক্লান্ত হবে মন,
বিষন্ন সময়ের পাতা জুড়ে
শুধুই এলোমেলো ওড়াউড়ি,
তবুও ফিরবো না আমি স্বেচ্ছা নির্বাসন থেকে।
অনেক যত্নে যে দুঃখ দিয়েছো
তার দায় শুধুই তোমার
সেই ঝরা পাতার উপাখ্যানে কোথাও নেই আমি।


গোপন সিন্দুকে জমা রেখে সব স্মৃতি
অতি সাধারণ ভঙ্গিমায় হেটে যাবো একই পথ দিয়ে।
তীব্র হবে তোমার দহন
ফেরার পথ নেই জেনে!
নিঃশেষিত ফুলের সুবাস রয়ে যায় দীর্ঘদিন
আমিও রয়ে যাবো গোপন প্রকষ্ঠে
ছুঁয়ে দেখার সাধ হবে সাধ্যে মিলবেনা।
এইভাবেই যোজন যোজন দুরত্বে থেকে
একদিন দুরত্বটা হবে চিরদিনের
তখন ছেড়াপালের খোঁজে
জমবে শুধুই একবুক আক্ষেপ!

received_644644896754338.jpeg

ছবি লিঙ্কঃ

https://www.freeimages.com/photo/boat-1578423

আমি সোনিয়া বাংলাদেশি বাংলায় লিখি গান-কবিতা, ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে। অবসর কাটে বই পড়ে গান শুনে। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  
 3 years ago 

চেনা অলিন্দে মাঝে মাঝে তোলপাড় হবে
নির্ঘুম অস্থিরতায় কাটবে রাত
তবুও ফিরবো না বিস্মৃতির অতলে।
সম্পর্কের দায়িত্ব থেকে মুক্ত হওয়া যায়
তবুও কোথাও যেন দায়টা থেকেই যায়।

  • কবিতার এই লাইন গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এমন কবিতা আপনার কাছে আরও প্রত্যাশা রইল ধন্যবাদ আপনাকে।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এইভাবেই যোজন যোজন দুরত্বে থেকে
একদিন দুরত্বটা হবে চিরদিনের
তখন ছেড়াপালের খোঁজে
জমবে শুধুই একবুক আক্ষেপ!

বেশ লিখেছেন আপু, সত্যি কবিতার লাইনগুলো আমার কাছে বেশ লেগেছে। যদিও আমি কবি নই তবুও মাঝে মাঝে আমিও দু’চার লাইন লেখার চেষ্টা করি আপনাদেরগুলো দেখে দেখে। ধন্যবাদ

 3 years ago 

না ভাই আপনি ভালো লেখেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23