পোষা পাখি ময়না সাথে আনন্দে কাটানো সময়। @ shy-fox ১০% বেনিফিসিয়ারী

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই নিশ্চয়ই ভালো? আমিও বেশ ভালো আছি। ভীষণ কর্মব্যস্ত একটা সপ্তাহের পর আজ মিললো একটু অবসর। আর তাইতো কিছু ভালো লাগার মুহূর্ত শেয়ার করতে বসে গেলাম। সব সময়"আমার বাংলা ব্লগে " কিছু শেয়ার করতে পারলে মনটা ভরে ওঠে, কিন্তু বাস্তবতা সে সময়টুকু কেড়ে নিয়েছে আমার কাছ থেকে। তারপর ও আজকে আপনাদের সাথে পরিচয় করিয়ে দিতে চাই আমার পোষা পাখি ময়নার সাথে। যার সাথে সময় কাটিয়ে মুহুর্তেই জুড়িয়ে নিতে পারি সব ক্লান্তি।

20220408_134356.jpg


অনেকদিন থেকে আমার একটা ময়না কেনার শখ। ময়নার প্রতি আগ্রহের গল্পটা আপনাদের বলি। আমি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ি তখন হলে থাকতাম। আমাদের হলে যে মেট্রোন ছিলো তার একটা পোষা ময়না ছিলো, যে কথা বলতে পারতো সেই ময়নার কথা শুনতে প্রায়ই তার কাছে ছুটে যেতাম এবং দেখতাম ময়নার কাছে গেলেই মন ভালো হয়ে যেতো। মেট্রোন আপা বিষয়টা বুঝতে পেরে একসময় বলে আমি চাইলে ময়নাটা কিনে নিতে পারি। কিন্তু হলে একরুমে ছয়জনের বাস তারপর যদি ময়না কিনি তাহলে রাখবো কোথায় তাই আর কেনা হলো না।এরপর থেকে খুঁজতে খুঁজতে পেয়ে গেলাম এই ময়নাটা।

20220408_134320.jpg


ময়না কথা বলতে পারে সেই আকর্ষণ অন্য রকম। আমরা যখন ওকে কিনে আনলাম ও তখন শুধু মা বলতে পারতো এখন স্পষ্ট করে বলে মা ভাত দাও। যদিও সে ভাত খায়না তার প্রিয় খাবার কলা এবং আঙ্গুর। দিনের বেশির ভাগ সময়ই সে জাপানি এক ধরনের ফিড খায়। এবং এক মিনিটও স্থির থাকেনা। সারাক্ষণ খাঁচায় লাফিয়ে বেড়ায়।আমার বাসায় অনেক বছর ধরেই আছে একটা টিয়া পাখি ওর নাম মিঠু। ময়না মোটা গলায় ডাকে মিঠু বলে। যদি প্রথম থেকেই মিঠু ময়নাকে কাছে পেলেই কামড় দেয়। ময়না দারুণ সুর করে আমার ছেলে লুব্ধককে ডাকতে পারে।

20220329_092233.jpg

ময়নার সাথে কাটানো প্রতিটা সময়ই দারুণ। সারাদিন পর কাজ থেকে ফিরলেই ও যখন মা বলে ডাকতে থাকে তখন অন্যরকম ভালোলাগা কাজ করে। মাঝে মাঝে ওকে পোষ মানানোর জন্য যখন ঘরের জানালা দরজা বন্ধ করে খাঁচা থেকে বের করি তখন ও সারা ঘরে ছোটাছুটি শুরু করে। ময়নার গোসলের দৃশ্যটা চোখে লেগে থাকার মত প্রতিদিন দুপুরে এক বাটি পানি দিতে হয় সেই পানি ছিটিয়ে ও যখন খেলতে খেলতে গোসল করে সেটা এক ভিন্ন দৃশ্য তৈরি হয়।

Screenshot_20220409-013346_Gallery.jpg

কুচকুচে রেশম কালো পালক আর কমলা রঙের ঠোট নেড়ে ময়না যখন খাঁচায় লাফিয়ে বেড়ায় সে দৃশ্যে আকৃষ্ট না হয়ে পারা যায়না। পরে একদিন ময়না কথা আপনাদের সাথে শেয়ার করবো। সারা ক্ষণ আপন মনে ময়না ডাকতে থাকে কিন্তু মোবাইলে অন করলেই কথা বন্ধ করে দেয়।ময়নার গল্প আরো একদিন শেয়ার করবো আপনাদের সাথে।

20220408_134338.jpg

20220327_121722.jpg


আমি সোনিয়া বাংলাদেশি, বাংলায় লিখি গান-কবিতা ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে। অবসর কাটে বই পড়ে গান শুনে। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  
 2 years ago (edited)

আপনার পালিত ময়না পাখির সাথে অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন, সে হয়তো বুঝতে পারে আপনি তার কথা রেকর্ড করার জন্য মোবাইল চালু করেন সেই জন্যই চুপ হয়ে যায়, তারপরেপ আমরাও অপেক্ষায় রইলাম ময়না পাখির গল্প শোনার জন্য, ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার পোষা ময়না পাখি কি দেখতে অনেক সুন্দর। দেখে বোঝা যাচ্ছে আপনার সাথে ওর সময় অনেক মজা করে কাটে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার পোষা পাখি ময়নার সাথে কাটানো মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার পোষা পাখি ময়নার সাথে কাটানো মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোষা পাখি ময়নার সাথে আপনার বেশ ভালোই সময় কেটে যায় তা আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম। ময়না পাখি আমার কাছেও ভীষণ প্রিয়। আর এই প্রিয় পাখিকে নিয়ে খুব সুন্দর বর্ণনা করেছেন আপনার পোস্টের মাধ্যমে। ময়না আপনাকে মা বলে ডাকে এই কথা জানতে পেরে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

আপনার ময়না পাখি দেখে মুগ্ধ হলাম । ময়না পাখি আমার ও খুবই প্রিয়। আমাদের বাসায় ও একটি ময়না পাখি ছিল। আমাদের পাখিটি ও কথা বলতে পারতো। আপনার পাখিটি দেখে আমাদের ময়না পাখির কথা মনে পড়ে গেল। ময়না পাখি নিয়ে আপনার সময় অনেক ভালো কাটুক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর একটি মুহুর্ত শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে পোষা পাখি ময়না সাথে আনন্দে কাটানো সময় শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

আমি যখন ছোট বেলায় আরবি পড়তে যেতাম,তখন আরবি ম্যাম বাসায় একটা ময়না পাখি ছিলো। ওই ময়না কথা বলতে পারতো,আমরা আগে আগে যেতাম ময়না পাখিটার কথা শুনতে।ভালো লাগে।আপু আপনার ময়না গোসলের দৃশ্য টা ভালো ছিলো।ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আমারও ইচ্ছে ছিল এমন একটি ময়না পাখি পুসার। কিন্তু কখনো তা হয়ে ওঠেনি। তবে আপনার এই পাখিটি দেখে আমার খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি পোষা পাখি ময়না সাথে বেশ ভালো একটি সময় কাটিয়েছেন। ময়না পাখি আমার বেশ অনেক প্রিয়। অনেক সুন্দর করে পাখিটির সম্পর্কে বর্ণনা করেছেন। আপনার পোষ্টটি পড়ে খুব ভালো লাগলো। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ময়না পাখিটা আমার খুবই ভালো লাগে। আপনি আজকে ময়নার সাথে বেশ ভালো সময় কাটিয়েছেন তা আপনার পোস্ট পড়ে বুঝতে পেরেছি। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তা বর্ণনা করেছেন অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58300.22
ETH 2638.09
USDT 1.00
SBD 2.44