আমার লেখা কবিতা "স্বপ্নের মৃত্যু"। @ shy-fox ১০% বেনিফিসিয়ারী।

in আমার বাংলা ব্লগ3 years ago
হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই, নিশ্চই ভালো? আমিও ভালো আছি। সারা সপ্তাহ জুড়ে ভীষণ ব্যস্ততা যাচ্ছে, তারপর আবার আবহাওয়াটাও গুমোট হয়ে আছে, এরকম আবহাওয়ায় বিষন্নতা ভর করে মনে, কিছুই ভালো লাগে না। জাগতিক সব কিছুতেই হতাশা ভর করে, মন ব্যস্ত হয় পাওয়া না পাওয়ার হিসেব মেলাতে। হঠাৎই মনে হলো কিছু কথা তাই দিয়েই লিখে ফেললাম কবিতা "স্বপ্নের মৃত্যু"।

cycling-g80fca1fd7_1920.jpg

ছবি লিঙ্কঃ
https://pixabay.com/illustrations/cycling-night-tree-space-light-2309811/

স্বপ্নের মৃত্যু

সোনিয়া স্নিগ্ধা

আলোকবর্ষ জুড়েই সরে গেছি দূরে
ক্রমাগত বিক্ষিপ্ত মন, নির্লিপ্ততা
প্রাণহীন স্পর্শ, বুদবুদের মতন
মিলিয়ে দিয়েছে সুখ!
বিস্মৃত অতীতে হয়তো হৃদ স্পন্দন ছিলো
ছিলো তাতে ঢেউয়ের আনাগোনা।
আজ এই দহনকালে মনে হয়
মহাশূন্যের মত একা আমি।

সেই কবেকার হারিয়ে যাওয়া
কৈশোরে অথবা প্রথম যৌবনে,
স্বপ্নময় পথে হেটে পৌঁছে গিয়েছিলাম
সোনালি বন্দরে, নোঙ্গর করেছিলাম স্বপ্ন
উচ্ছ্বল সমুদ্র, আর মায়াময় দ্বীপে।


আজ দেখি বড্ড বেশি ক্ষয়ে যাচ্ছি
হেরে যাচ্ছি নিজের কাছে
আমার কোন দায় নেই
নিঃশেষিত এই জীবনের বোঝা বইবার।


স্বপ্ন ভুক মানুষ আমি
শূণ্যে আঁকি রাজপ্রাসাদ আর
বিষাদের জানালায় রিমঝিম বৃষ্টি খুঁজি
লালন করা স্বপ্নে যখন ফলেনা ফসল!
চন্দ্রাহত রাতে জাটিঙ্গা পাখির মত
আমারও মরে যেতে সাধ হয়!


received_1005711716696970.jpeg

ছবি লিঙ্কঃ

https://www.freeimages.com/photo/birds-at-the-evennig-1517136


আমি সোনিয়া বাংলাদেশি। বাংলায় লিখি গান-কবিতা। ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে। অবসর কাটে বই পড়ে গান শুনে। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  
 3 years ago 

বাহ আপু আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি সাজিয়ে সাজিয়ে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের সামনে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

প্রকৃতি আর মন, সব মিলিয়েছে একসাথে। ওজন যুক্ত বাক্য ব্যবহার করে আরও ফুটিয়ে তুলেছেন। সুদর ছিল ধারনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

আসবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35