#কবিতা

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা। আমি আপনাদের গ্রুপে নতুন সদস্য। নিয়মিত লেখালেখি করি। আমার লেখা একটি কবিতা শেয়ার করলাম আপনাদের জন্য। ভালো লাগলে জানাতে ভুলবেন না।

20211026_154225.jpg

আনন্দ বার্তা

সোনিয়া ইসলাম

পথে পথে বাজছে ভুভুজেলা,সাইরেন
উদ্বেলিত জনতার করতালিতে মুখর রাজপথ।
উষ্ণ আলিঙ্গনে জড়িয়ে ধরছে একে অপরকে
সব না বলা কথা আটকে যাচ্ছে কান্নার দমকে,
শুধুই আনন্দের অশ্রু বয়ে যাচ্ছে কপোল বেয়ে

স্বাস্থ্য অধিদপ্তর দিয়েছে সুখবর,কেউ নেই আক্রান্ত।

উন্মুক্ত হয়েছে খেলার মাঠ,পার্ক,সমুদ্র সৈকত
ডাষ্টবিন ভরে উঠছে অব্যবহৃত মাস্ক,গ্লাভসে
গগলসের বদলে ভীড় বেড়েছে সানগ্লাসের দোকানে।

আবার জ্যাম,আবার দূষণ, আবার কোলাহল
ফুল বিক্রেতা শিশুটির মুখে বিজয়ের হাসি!
হয়তো দেখে যেতে পারবো,হয়তো পারবোনা
তবে লিখে রাখা মানবিকতার গল্প,
উদ্বুদ্ধ করবে আমার উত্তরসূরীদের।

করোনার সময়ে যখন রাস্তায় বের হতাম ফুল বিক্রি করার মানুষ না পেয়ে ছোট বাচ্চাগুলোর যে কষ্ট তা দেখে খুব খারাপ লাগতো।

Sort:  
 3 years ago 

আসলেই। আমি একবার দেখেছিলাম এক বাচ্চা মেয়ে ফুল বিক্রি করছে। সে একটা ফুল বিক্রি করতে পারলে তাকে একটা বিস্কুট দিচ্ছে সে যার আন্ডারে কাজ করছে সে। তাও আবার একটা লেক্সাস বিস্কুট।

 3 years ago 

অফিস যাবার পথে কারওয়ান বাজারে সিগনালে প্রায়ই অনেক সময় জ্যামে বসে থাকতে হতো। তখন প্রতিদিন বাচ্চাগুলো জোড় করতো ফুল কিনতে বলতো রাস্তায় মানুষ নাই। আজকে ফুল না নিলে ওর খাওয়া হবেনা। তারপর যখন নিতাম ওর চোখে যে আনন্দের ঝিলিক তা ভাষায় প্রকাশ করা কঠিন।

 3 years ago 

আপনার কবিতাটি ভালোই হয়েছে। নিকট অতীতের স্মৃতি গুলোর প্রকাশ ঘটেছে আপনার কবিতায়।উপস্থাপন আর একটু বাড়ানো উচিৎ। তবুও শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার পরামর্শের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 60883.28
ETH 2401.75
USDT 1.00
SBD 2.63