আমার লেখা কবিতা "চমক"। @ shy-fox ১০% বেনিফিসিয়ারী।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই, নিশ্চই ভালো ? আমি ও ভালো আছি।


আমার কাছে জীবনের মানে হচ্ছে, চারপাশের সব কিছু নিয়ে ভালো থাকা। যে কোন পরিস্হিতিতে নিজেকে মানিয়ে নিয়ে, সবার সাথে আনন্দ শেয়ার করে বাঁচতে শেখাই হচ্ছে ভালো থাকা। আমি বিশ্বাস করি জীবনের জন্য চমক প্রয়োজন, আর সেই বিশ্বাস থেকেই লেখা আমার কবিতা চমক।

20220513_183421.jpg


চমক

সোনিয়া স্নিগ্ধা

আমি শুধু চাই
করতলে জোনাক জ্বলুক,
নৈঃশব্দে বাজুক মৃদঙ্গ
চিরহরিৎ অরণ্যে ফুটুক
দুর্লভ ভালোবাসার গোলাপ।

আমি চাই অন্তহীন ছুটে চলা পথে
সন্ধ্যার অস্তমিত সূর্যের সামনে
কেউ এসে দাঁড়াক
বলুক অপেক্ষায় আছি।


জীবনের বৃত্ত ভেঙে
কেউ বলুক, এতটা জড়তার দরকার নেই,
অলিন্দে এসে বসত গড়ো,
জেগে উঠো মাতাল বাতাসে
সুরভিত হৃদয়ের ঘ্রাণে!
আমি শুধু চাই
পান্থশালার পথিক ফিরুক
আবার জীবনের গানে।


যেখানে জীবন বড় বেশি একঘেয়ে
বাঁক পেরুনোর রহস্য নেই
সেই জীবনে ভর করে ক্লান্তি।
আমি চাই মধ্য রাতের নিরবতা ভেঙে
কেউ বলুক চলো বেরিয়ে পড়ি পথে
নির্জন রাস্তা তারাভরা আকাশ হোক
বেঁচে থাকার ভিন্ন মানে।


আমি সোনিয়া বাংলাদেশি, বাংলায় লিখি গানকবিতা।
ভালোবাসি দেশ বিদেশ ঘুরতে।অবসর কাটে বই পড়ে গান শুনে। প্রিয় মুহূর্ত পোষা পাখিদের সাথে কাটানো সময়। জীবনের বোধ আনন্দে বাঁচো।

Sort:  
 2 years ago 

আমি শুধু চাই
করতলে জোনাক জ্বলুক,
নৈঃশব্দে বাজুক মৃদঙ্গ
চিরহরিৎ অরণ্যে ফুটুক
দুর্লভ ভালোবাসার গোলাপ।

আপনার কবিতার এই লাইন গুলো সত্যি খুব স্বপ্নে ভরা। আপনার কবিতাটা অনেক ভালো হয়েছে ভালো লেগেছে আমার। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা উপহার দেয়ার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

আপনি তো দারুণ লিখেছেন কবিতাটি। কবিতাটি পড়ে খুব আনন্দ উপভোগ করলাম। আপনার কবিতাতে ফুটে উঠেছে ভালোবাসার আবেগ। এত সুন্দর কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও। আপনাদের মন্তব্য আমাকে লিখতে উৎসাহী করে।

 2 years ago (edited)

আপনার এত সুন্দর কবিতা আমাকে সত্যি মুগ্ধ করেছে। আমি কবিতা রচনা করতে যেমন ভালোবাসি, তেমনি কবিতা পড়ে নতুন ধারণা অর্জন করতে পছন্দ করি। গভীর অনুভূতি নিয়ে কবিতাটি রচনা করেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আগে আমি তেমন একটা কবিতা লিখতে পারতাম না কিন্তু কমিউনিটিতে সকলের এরকম কবিতা লেখা দেখে নিজের মধ্যে মাঝে মাঝে অনুপ্রাণিত হই। চেষ্টা করি কবিতা লেখার জন্য আপনার কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার করা কবিতা পড়ে খুব ভালো লেগেছে। আসলে আপনার কবিতাটিতে অনেক চমক আছে। অনেক ভালো লিখেছেন আপনি। চমৎকার শব্দবিন্যাস ও গাঁথুনি। আশা করছি এই ফিল্ডে আপনি অনেক ভালো করবেন তাই আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।

যেখানে জীবন বড় বেশি একঘেয়ে
বাঁক পেরুনোর রহস্য নেই
সেই জীবনে ভর করে ক্লান্তি।
আমি চাই মধ্য রাতের নিরবতা ভেঙে
কেউ বলুক চলো বেরিয়ে পড়ি পথে
নির্জন রাস্তা তারাভরা আকাশ হোক
বেঁচে থাকার ভিন্ন মানে।

 2 years ago 

এরকম ভাবে উৎসাহিত করলে সব সময় লিখে যাবো।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57743.27
ETH 3083.77
USDT 1.00
SBD 2.42