||আমার বাংলা ব্লগ এ নিজের কাজ করার অনুভূতি || ১০%সাই - ফক্স এবং ৫% এবিবি - স্কুল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম ,আদাব

আজ,

২৭ই জৈষ্ঠ্য ১৪২৮
১০ ই জুন ২০২২

আমার বাংলা ব্লগ এর সকল সদসগণ আশা করতেছি আপনারা সকলে ভালো আছেন।আমিও বেশ ভালো আছি ,আজ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার প্রথম কোনো কনটেস্ট এ অংশগ্রহণ করতেছি ।এর আগে যদিও বা অংশ গ্রহণ করতে চেয়েছি কিন্তু নিজের জড়তার কাছে বার বার হার মানতে হয়েছে। তো চলুন আজ আমার নিজের অনুভূতি আপনাদের সামনে তুলে ধরবো ।

20220610_154901_0000.png

Canva দিয়ে তৈরি

নিজের কাজ করার অনুভূতি:

প্রথমেই জানাতে চাই আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি উপলক্ষে আমার প্রাণঢালা শুভেচ্ছা। আমি যখন প্রথম স্টিমিট এ আসি তখন আমি অন্য কমিউনিটিতে কাজ করি ,কিন্তু সেখানে কাজ করে আমি সামনের দিকে এগোতে পারতেছিলাম না ।তার পর আমার এক বন্ধুর @munna101 এর কাছে আমার বাংলা ব্লগ এ আছি ,এখানে এসে তো আমার পুরো কপাল খুলে গেলো ,ছাত্র জীবন মাসের প্রথম এ বাড়ি থেকে যে টাকা দেয় সেটা মাস এর ১০ তারিখ এর মাঝেই শেষ ,বাকি দিন গুলো ধার দেনা করে চলতাম ।আমার বাংলা ব্লগ এ আসার পর আমি এখন স্বাচ্ছন্দে চলতেছি আমার নিজের পকেট খরচ দিব্যি চলতেছে ।আমার বাংলা ব্লগ এ আসতে পেরে আমি যে কতটা খুশি টা হয়তো লিখে প্রকাশ করতে পারবো না ।এর আগে আমি অন্য কমিউনিটিতে কাজ করার সময় বাংলায় লিখে ইংরেজিতে পরে ট্রান্সলেট করে এরপর কমিউনিটিতে পোস্ট করতাম ।আমার বাংলা ব্লগ এ আসার পর আমার আর সেই আগের মত অর্থ করে লিখতে হয় না ,নিজের মাতৃভূমির ভাষা দ্বারা আমি লিখতে পারি এ এক বিশাল পাওয়া ।আমার বাংলা ব্লগ এ আসার আগেও আমি , স্টিমিট এর সব বিষয় সম্পর্কে জানতাম না ।এখানে আসার পর আমি দিষ্কর্ড এ গিয়ে abb-school এ ভর্তি হই ।প্রথম এ অবাক হই এখানে আবার ক্লাস করতে হবে বিষয়টা আমি কেমন জানি ।আমি আপন জন সারা বেশি কথাই বলি না এখন এখানে এতগুলো মানুষ এর সামনে প্রশ্নের সম্মুখীন হব ।এরপর আমার বন্ধু আমাকে সাহস জোগায় আস্তে আস্তে আমি কিছুটা জড়তা কেটে উঠতে পেরেছি ।এভাবে একের পর এক চলতেছিল লেভেল ৩ এ গিয়ে ফেল করি কারণ আমি লেকচার শিট না পড়েই পরীক্ষা দিতে গিয়েছিলাম ,ভাবলাম সমস্যা হবে না ভাইভা হল এ ঠিক এ আটকে গেছি ,এরপর আমি উপলব্ধি করতে পারি যে আমাকে ভালো ভাবে আয়ত্তে আনতে হবে । এখন আমি স্টিমিট এ কম বেশি সব কিছুই জানতে পারি ,আমি টাকা তুলতে পারতাম না বন্ধুকে বারবার বলতাম ,সেও বিরক্ত বোধ করতো লেভেল ৪ এ আসার পর এতটাই ভালো লাগছে কি বলবো এখন নিজে থেকেই কাজ করার সক্ষমতা তৈরি হয়েছে । পরীক্ষায় যখন পাশ করি তখন মনের ভিতর একটা আলাদা আনন্দের আভাস আসে ।ছোট বেলায় ঈদ এর সময় আকাশ এর চাঁদ উঠলে দৌড়ে যাইতাম আম্মুর কাছে ।সেরকম এক উনুভূতি আসে ,তবে কি জানেন এখনও করি কিন্তু সেটা আর আম্মুকে না মেস এর বন্ধু ছোট ভাইদের নিয়ে নাচ গান হুলাস তুলুশ ব্যাপার সেপার।আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এসে অনেক কিছু শিখতে পেরেছি ,বিভিন্ন ধরনের রেসিপি , ডাই পোস্ট পড়ে কিছু করতে পারতেছি ,আমি যেমন একজন ভ্রমণ পাগল তেমনি ভ্রমণ নিয়ে পড়তেও বেশ ভালো লাগে ,কবিতা পড়তে পারি ।একেক জন এর কবিতা আবৃত্তি করার ধরন শিখতে পেরেছি । আর আমার শ্রদ্ধেয় দাদা যখন আমাকে ভোট দেয় ,তখন আলাদা এক অনুভূতি কাজ করে ,আমি ২২ বছর জীবন এ ১ টাকা উপার্জন করি নি ।যখন আমার পোস্ট এ ভোট পরে আমি আনন্দে আত্নহারা কেননা প্রত্যেক মানুষই তার প্রথম উপার্জন অনেক আনন্দের সহিত উত্তোলন করেন।আমার আমার বাংলা ব্লগ এর প্রতি এতটাই ভালোবাসা জন্মাইছে যে আমি সবসময় চাইবো আমার এই কমিউনিটি আরো অনেক দূর এগিয়ে যাক তার সাথে আমি এটাও চাই আমার প্রফেসর গণ এর দোয়া এবং দাদার ভালোবাসা সবসময় আমাদের সাথে থাকুক ।

আমাদের ফাউন্ডার এর সম্পর্কে কিছু আমার নিজের অনুভূতি:

তাকে আমি সামনে কখনো দেখতে পেলে সেলুট জনাব কেননা বাংলাদেশ এর পরিসংখ্যান ব্যুরোর তে দেখা গেছে ২০১৬-১৭ জরিপ মতে, বেকার সংখ্যা ৪ কোটি ৮২ লক্ষ ৮০ হাজার। অনেক এ অনেক ভাবে কর্ম খুঁজতেছে কিন্তু সে সঠিক কর্ম স্থান পাইতেছে না ।আমি নিজেও একজন বেকার আমার আমার বাংলা ব্লগ এর মত কমিউনিটির কাজ করার সুযোগ পাওয়ার পর আর আমি আমার বৃদ্ধ বাবার টাকার আশায় বসে থাকতে হয় না আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না ,আপনার প্রতি আমি কৃতজ্ঞ।
আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল এডমিন,মডারেটর গণ আমাদের যেভাবে আগলে রেখেছে, আমাদের প্রত্যেকটি ভুল সংশোধন করে আবার নতুন করে অনুপ্রেরণা যোগায়। তাদের অক্লান্ত পরিশ্রমের কারণে আমরা আমাদের ক্যারিয়ার গড়তেছি।তাদের প্রতি ভালোবাসা ,শ্রদ্ধা অবিরাম ।

20220320_133846.jpg

বন্ধু সাদিক আল মুন্না এর প্রতি আমি সত্যিই অনেক কৃতজ্ঞ ।এর কারণেই আমি আমার বাংলা ব্লগ সম্পর্কে জানতে পারি স্টিমিট সম্পর্কে জানতে পারি। আসলে প্রত্যেকের জীবন এ একটা না একটা বন্ধু আছে যার কারণে আর একটা বন্ধু ও সামনের দিকে এগোতে পারে ।বন্ধু তোমার প্রতি আমার ভালবাসা আছে থাকবে ।

এই ছিল আমার সংক্ষিপ্ত অনুভূতি ,আমি কনটেস্ট এর জন্য না নিজের অন্তর এর অন্তঃস্থ কোণ থেকে এই কথাগুলো বলেছি।



অনেক ধন্যবাদ এতক্ষণ ধরে আমার অনুভূতি গুলো পড়ার জন্য।



UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN (2).png

নিজের সম্পর্কে কিছু কথা :

আমি একজন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ছাত্র। আমি একজন স্বাধীন চিত্তপ্রিয় মানুষ আমি স্বাধীনভাবে বাঁচতে বেশি ভালোবাসি। আমি যদি জীবনে সক্ষম ভাবে অর্থ উপার্জন করতে পারি আমার অর্থের কিছু অংশ গরীব-দুস্থদের মাঝে বিলিয়ে দিতে চাই। আমি একটা জিনিস খুব বেশি মানি একটি ভালো ব্যবহার পাল্টে দিতে পারে একটি মানুষের জীবনের গতিপথ।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN (2).png

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqV7bbT3PhNfbHgyNngzcyCFw4TfaYm77TpqjAhtBLDYqvnas1GJLaFNNDWGS9...22RNB6YYmubtV5ucT8CTAdBzgh1XcPwSUYwzsUqZqhthEoc4g9w5HwvGi5etUzsPu7tB5KHo6ZRM6yzvhPX1XkLzAW6FCmTui5rkeXccbTyAe5DycanVRkyZ9g (1).png

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করতে এসে আমাদের প্রত্যেকেরই ভালোলাগা নিয়ে অনেক অনুভূতি আছে। সেই অনুভূতি গুলো অনেক সময় বলে প্রকাশ করা যায় না। আপনার ২২ বছরের জীবনে এক টাকাও ইনকাম করেন নি। আমার বাংলা ব্লগে এসে আপনার প্রথম ইনকাম বিষয়টা জেনে খুব ভালো লাগলো। আপনার ভালোলাগার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই আমার পুরো পোস্টটি পড়ার জন্য।

 2 years ago 

ভাই বাস্তব কথা তুলে ধরছেন বাংলা ব্লগ ইনকামের ভালো একটি সোর্স।আমাদের এডমিন এবং মডারেটর ভাই এবং আপুরা অনেক হেল্পফুল এবং যে কোন সমস্যায় তারা হেল্প করে।আমার কাছে এটাকে সুন্দর একটি ফ্যামিলি মনে হয়।মনের ভাব প্রকাশ করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি যে সময় নিয়ে পড়েছেন তার জন্য আমি সত্যিই অনেক কৃতজ্ঞ।

 2 years ago 

এত কাজ করে অনুভূতি পড়ে বেশ ভালো লাগলো ভাই। খুব সুন্দর করে আপনি অনুভূতি প্রকাশ করেছেন আমাদের মাঝে। যা শুনে বেশ ভালো লাগলো আমার কাছে। আসলে বাংলা ভাষা প্রকাশ করার মত এটাই একটা বিরাট মাধ্যম। সেইসাথে সুবিধার কথা নাইবা বললাম। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

দোয়া রাখবেন ভাই ,সামনের দিকে যেনো এগোতে পারি

 2 years ago 

ভালোবাসা নিও বন্ধু।সবসময় তোমার সাফল্য কামনা করি।আর এই কয়দিনে এসে তুমি সফলতার দিকে অনেকটা এগিয়ে গেছো।আর বাংলা ব্লগ নিয়ে তোমার ভালোবাসা ধীরে ধীরে অনেকটাই বেড়ে গেছে।সাথেই থাকো বাংলা ব্লগের সাথে।

 2 years ago 

অনেক ধন্যবাদ বন্ধু ,ভালোবাসা অবিরাম তোমার প্রতি ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি সত্যিই অন্যান্য কমিউনিটি থেকে অনেক বেশি ভালো। আমার বাংলা ব্লগ কমিউনিটি কে নিয়ে যতই বলি না কেন কম হয়ে যাবে শুধু এতটুকুই বলতে চাই এটা একটি আবেগের জায়গা।

 2 years ago 

হ্যা ভাই সত্যিই অনেক কিছু জড়িয়ে আছে আমার বাংলা ব্লগ এ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 63362.14
ETH 2592.64
USDT 1.00
SBD 2.80