||পেন্সিলের আঁচড়ে কল্পনার পরীকে অংকন||১০%সাই - ফক্স এবং ৫% এবিবি - স্কুল

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের প্রতি রইলো আমার সালাম, আসসালামু আলাইকুম, আদাব তার সঙ্গে রইলো রমজান মাস উপলক্ষে রমাদ্বান এর শুভেচ্ছা।


Today 16 april 2022
আজ ২ই বৈশাখ ১৪২৯


20220414_035124.jpg

96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

জ আমি আমার জীবন এ প্রথম অঙ্গন । এর আগে হয়তো অল্প সল্প আঁকানো চেষ্টা করছি ।কিন্তু এই চিত্র টি আমি মন দিয়ে করেছি কারণ এই চিত্র টি তে থাকা মেয়ে টাকে আমি প্রায় নিজের কল্পনাতে পাই।চিত্র অঙ্কন করতে আমার প্রায় ২ ঘণ্টা যায় ।জানি না আপনাদের কেমন লাগবে । আশা করছি ভালো লাগতে পারে । আজ সেই কল্পনার চিত্র নিয়ে আপনাদের সামনে উপস্থাপন করছি চলুন শুরু করি।

প্রয়োজনীয় উপকরণ

  • পেনসিল।

  • কাগজ।

  • রাবার।

  • স্কেল।

96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

তৈরি করার ধাপসমূহ

ধাপ ১

20220414_032701.jpg20220414_032809.jpg

প্রথমে আমরা ক্যাপ এর অংশ তৈরি করে নিব। যা উপরের চিত্রে দেখানো হয়েছে। ক্যাপ এর অংশটুকু চাইলে আপনারা হাত দিয়েও তৈরি করতে পারেন আবার কাটা কম্পাস ব্যবহার করেও তৈরি করতে পারেন সবকিছু আপনাদের উপর নির্ভর করবে ,আমি হাত দিয়ে করেছি।

ধাপ ২

20220414_032923.jpg20220414_033358.jpg

আমরা ক্যাপ এর আকৃতি নিয়ে আসবো যা দেখতে যেনো হুবহু ক্যাপ এর মতন হয় ।

ধাপ ৩

20220414_033444.jpg

এর পর আমরা ক্যাপ এর পিছন এর অংশ থেকে একটু বাঁকা করে দাগ টেনে নিবো ।

ধাপ ৪

20220414_033535.jpg

আমরা ক্যাপ এর সামনের অংশ হতে তার দুরত্ব দেখে ক্যাপ এর সামনের অংশ থেকে বাঁকা করে আর একটি দাগ টেনে নিবো ,সেটা অবশ্যই একটু ভাঁজ হতে হবে উপরের ছবির মত।

ধাপ ৫

20220414_033832.jpg

এরপর আমরা দুই দাগ মাঝখানে স্কেচ করে নিবো যাতে করে চুল এর মত দেখায়।

ধাপ ৬

20220414_033959.jpg

এরপর আসল কাজ নাক এবং চোখ এর অংশ তৈরি করবো ।এই জায়গা টা খুব ভালো করে অংকন করতে হবে নাহলে ছবিটি দেখতে সুন্দর হবে না ।

ধাপ ৭

20220414_034317.jpg

এরপর আমি নাক এর অংশ থেকে নিচের অংশটুকু সম্পন্ন করবো । ব্যাস হয়ে গেলো মুখমন্ডল এর অংশ।

ধাপ ৮

20220414_034418.jpg

এবার আমরা ক্যাপ এর সামনের অংশ হতে বাঁকা করে চুল এর আকৃতি দিবো ।

ধাপ ৯

20220414_034454.jpg

মুখ মন্ডলে থেকে একটু নিচে আমরা গলার আকৃতি তৈরি করে নিব যা উপরের ছবিতে দেখানো হয়েছে।

ধাপ ১০

20220414_034556.jpg20220414_034605.jpg

এরপর আমরা ক্যাপ এর সামনের অংশ হতে যে দাগ টেনেছি টা আমরা চুল এর আকৃতি দিবো ।তাই আমরা পেনসিল দিয়ে স্কেচ দেয়া শুরু করি।

ধাপ ১১

20220414_035124.jpg

এর পর আমরা স্কেচ দেয়া হলে আমরা আমাদের সেই ফাইনাল লুক দেখতে পারবো ।



অবশেষে আমার সেই কল্পনার পরী কে আমি আপনাদের সামনে আনতে পারলাম ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পুরো পোস্টটি দেখার জন্য ।আমার জন্য দোয়া রাখবেন ,আমি যেনো আমার নিজের সৃজশীলতাকে বিকাশ ঘটাতে পারি ।

আল্লাহ হাফেজ



UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN (1).png

ডিভাইসস্যামসাং m21
ছবি তুলেছেনsojib uddin

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN (1).png

নিজের সম্পর্কে কিছু কথা:

আমি একজন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ছাত্র। আমি আমার গন্তব্যে পৌঁছাতে আমার সবটুকু দিয়ে চেষ্টা করে যাবো। আমি বিশ্বাস করি একটি ভালো ব্যবহার পাল্টে দিতে পারে একটি মানুষের জীবনের গতিপথ। আমি স্বাধীন চিত্তপ্রিয় মানুষ। আমার যদিও বা পছন্দ খারাপ কিন্তু রঙিন জিনিস দেখতে পেলে নিজেকে রাঙিয়ে দিতে দ্বিধাবোধ করিনা।

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqV7bbT3PhNfbHgyNngzcyCFw4TfaYm77TpqjAhtBLDYqvnas1GJLaFNNDWGS9...22RNB6YYmubtV5ucT8CTAdBzgh1XcPwSUYwzsUqZqhthEoc4g9w5HwvGi5etUzsPu7tB5KHo6ZRM6yzvhPX1XkLzAW6FCmTui5rkeXccbTyAe5DycanVRkyZ9g.png

Sort:  
 2 years ago 

পেন্সিল আঁচড়ে আপনি অনেক চমৎকার করে আপনি কল্পনার পরীকে অংকন করেছেন। আপনার কল্পনার পরীর অংকন টি আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া আপনি অঙ্কনের সবগুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কল্পনার পরীর অংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পুরো পোস্টটি পড়ার জন্য আমার জন্য দোয়া করবেন আমি যেন আরও সুন্দর সুন্দর পোস্ট আপনাদের সামনে নিয়ে আসতে পারি।

 2 years ago 

ভালো তো,কল্পনার পরিকে খুব সুন্দর করে এঁকেছেন তো।চুলগুলো বেশ লম্বা।উপস্থাপনা বেশ সুন্দর ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আমার পুরো পোস্টটি পড়েছেন। আর চুলগুলো লম্বা করেছি কারণ লম্বা চুল আমার অনেক ভালো লাগে

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর করে কল্পনার পরীকে অংকন করলেন। সত্যিই এরকম বাস্তবসম্মত দৃশ্য দেখতে এমনিতেই অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে চিত্র অংকন এর মাধ্যমে সেটা ফুটিয়ে তুললেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া দোয়া করবেন আমার জন্য

 2 years ago 

দারুন একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, যা দেখে আমার খুবই ভালো লেগেছে। সুন্দর দক্ষতার পরিচয় দিয়েছেন আমার বাংলা ব্লগের বন্ধুদের মাঝে।

 2 years ago 

আপনাদের এক একটা কমেন্ট আমার নতুন অনুপ্রেরণা যোগাচ্ছে ভাই ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি ভাই শুরুটা ভালোই হয়েছে বেশ সুন্দরভাবে আপনি পেন্সিল এর সাহায্যে আপনার কল্পনার পরীকে অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করছি আরো ভালো ভালো চিত্রাংকন নিয়ে আমাদের মাঝে হাজির হবেন। সে পর্যন্ত শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

দোয়া রাখবেন ভাই আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে নতুন কিছু নিয়ে আসার চেষ্টা করব

 2 years ago 

পেস্নিলের আচরে কল্পনার পরিকে একেছেন দারুন অংকন ছিল ভাই খুবই ভালো লেগেছে আমার কাছে আর আপনি অনেক গুছিয়ে ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আমার কল্পনার পরীকে দেখার জন্য ভাইয়া

 2 years ago 

বাহ ভাইয়া, আপনি তো খুবই সুন্দর অঙ্কন করেছেন। পেন্সিলের আচরে কল্পনার পরীকে অংকন সত্যিই অসাধারণ হয়েছে। কল্পনার পরীকে দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। খুবই নিখুঁত করে কল্পনার পরীকে আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি কল্পনার পরী অঙ্কন করে তা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের একেকটা কমেন্ট আমার অনুপ্রেরণা জাগায় অনেক ধন্যবাদ ভাইয়া আমার জন্য দোয়া রাখবেন

 2 years ago 

পেন্সিল ব্যবহার করে দারুন একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার অংকন করা চিত্র টি দেখতে খুবই ভালো লাগছে ভাইয়া। এক কথায় বলতে গেলে একদম নিখুঁত হয়েছে আপনার চিত্র অংকন টি। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের এক একটা কমেন্ট আমাকে নতুন কিছু করার জন্য আরো বেশি উৎসাহ প্রদান করে। দোয়া রাখবেন

 2 years ago 

আপনার কাল্পনিক পরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া, আপনি অনেক সুন্দর আর্ট করেছেন, অনেক সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ।

 2 years ago 

আপনি আজকে পেন্সিলের আঁচড়ে কল্পনার পরীকে অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনিও ভালো থাকবেন ভাই ,দোয়া রাখবেন আমার জন্য ।অনেক ধন্যবাদ আমার অংকন টি দেখার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26