||প্রাকটিক্যাল পরীক্ষা দিতে গিয়ে কিছু অভিজ্ঞতা||১০%সাই - ফক্স এবং ৫%এবিবি - স্কুল

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালমুআলাইকুম আদাব,রমাদ্বান মোবারক।

24 april 2022
১১বৈশাখ ১৪২৯

আজ আমি আমার বাংলা ব্লগ এর সকল মেম্বার এর প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু করছি আজকের ব্লগ।
আজ আমাদের প্র্যাকটিকাল পরীক্ষা নিয়ে আজকের কাহিনী আপনাদের সামনে তুলে ধরবো ।

20220423_112944.jpg
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

আমাদের পরীক্ষা ২৩/০৪/২০২২ এ দুইটা সাবজেক্ট এর পরীক্ষা নেয়ার কথা তাই আমরা সবাই আগের রাতে আমরা প্র্যাকটিকাল লিখার জন্য প্রস্তুত নেই ।তার আগে আবার আমাদের প্রত্যেক শুক্রবার করে ফ্রী ফায়ার এর কাস্টম কার্ড দেয়। যেটা আমাদের খেলে পূরণ করতে হয় ।আমরা কয়েকজন বন্ধু মিলে সন্ধ্যা থেকে রাত ১২ টা পর্যন্ত খেলে আমাদের পূরণ করতে হয় শুধু একটা কাস্টম কার্ড এর জন্য প্রায় 8 জন এক সাথে বসে আমরা এটা পূরণ করি ।পরেরদিন সবার পরীক্ষা তাই গেম শেষ করেই আমাদের আর্টিকেল লিখতে বসি। প্রাক্টিক্যাল লিখতে লিখতে হাতের খুব বাজে অবস্থা , লিখতে লিখতে ভোর হয় আমরা সেহেরী করি এরপর আমরা আবার লিখা শুরু করি ভাবলাম যে ৮:০০ টায় তো পরীক্ষা একবারে পরীক্ষা দিয়ে এসে ঘুমাবো ।তাই আর ঘুমানো হয় না একটু আড্ডা দেই আবার লিখতে বসি এভাবে সকাল হয় আমি লিখতে লিখতে একটু শুয়ে পড়াতেই ঘুমিয়ে যাই ।আমি ঘুমানোর পর আমার এক বন্ধু আমার পাশে বসে আমাকে এসে ডাক দেয় ,আমি ঘুমের ঘোরে রেগে গিয়ে তাকে অনিচ্ছাকৃতভাবে লাথি দেই ,এই নিয়ে অনেক হাসাহাসি হয় অবশেষে এ আমরা কলেজ এ যাই ক্লাস এ বসে ঝিমাইতেছি কারণ সারা রাত ঘুম হয়নি চোখগুলো লেগে আসতেছিল। স্যার এসে আমাদের খাতা দেয় লিখতে বলে লেখার কোনো ইচ্ছেই ছিলো না তবুও লিখতে তো হবেই লেখা শেষ করে আমাদের ভাইভাতে ডাকা হয় সেখানে গিয়ে আরেক মজার কাহিনী ,আমার এক বন্ধু একদিন ও ক্লাস করে নি তাই স্যার তাকে বলে তোমার আব্বু আম্মু কে নিয়ে আসতে হবে সে স্যার কে বলে আমাকে ফেল করে দেন আমি তবুও গার্ডিয়ান কে নিয়ে আসতে পারবো না ,এ শুনে আমরা সবাই হেসে ফেলি ।তারপর মনে করলাম মনে হয় পরীক্ষা এর নেই কিন্তু পরীক্ষা আমাদের একেবারে ৪ টা নেয় এমনি রাত জাগা তার উপর এতগুলো লিখলাম এখন এসে কি এতো লিখা যায় কিতু আর কি করার অবশেষে এ একে একে সব প্র্যাকটিকাল লিখলাম ।লেখার মাজখানে কিছু বন্ধুদের আপনাদের সামনে নিয়ে আসা যাক ।

20220423_113114.jpg
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

এটা আমাদের ক্লাস এর ক্যাপ্টেন, অনেক সহজ সরল ছেলে কিন্তু অনেক কথা বলে সে অনেক ভালো ছেলে। সহজেই সবার সাথে মিশে যায়।আমাদের অনেক সাহায্য করে আমাদের কেউ যদি কোনো সমস্যায় থাকে তবুও সে আমাদের প্রেজেন্ট করে দেয়। যাই এর বিষয় আর বেশি কিছু বললাম না ।

20220423_113209.jpg
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

এই হলো আরেক বন্ধু যার সাথে আমার কলেজ এর প্রথম দিন এ মারামারি লেগে যায় এর পর থেকে তার সাথেই আমার বেশ ভালো সম্পর্ক ।

20220423_113331.jpg
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

এই হচ্ছে আমাদের ব্যাচ এর সবথেকে স্বাস্থ্যবাণ ।তাই তাকে আমরা মোটু বলি সে কখনো-ই রাগ করেনা। সে অনেক শান্ত সভাবের মানুষ ,তার বিষয় বললে শেষ হবে না । সে সব সময় চেষ্টা করে বন্ধুত্বের মর্যাদা রাখতে। তার মাঝে আজ পর্যন্ত কোনদিন অহংকার জিনিসটা আমি দেখিনি। তাকিয়ে ছবি তুলতে ধরছিলাম সে ছবি তুলতে দিবে না তাই এরকম ছবি আপনাদের সামনে নিয়ে আসলাম। তার খারাপ অভ্যাস আছে সে কথায় কথায় মুখ খারাপ করে।

20220423_113048.jpg
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

ইনি আমাদের ডিপার্টমেন্ট এর একটি মেয়ে ,সে তার ছবি তুলবে না তাই মাথা লুকিয়ে রাখছে। তাকে বলা যায় এক প্রকার যোদ্ধা কারণ,আমাদের অন্যান্য বান্ধবীরা হয় কেউ বিয়ে করে সংসার করতেছে আবার কেউ পড়াশুনা বাদ দিয়েছে ।আমাদের এই বান্ধবী কে আমরা রোবট বলে ডাকি ,কখনো সে রাগ হয় আবার কখনো রাগ হয় না ।

20220423_113020.jpg

96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

ক্লাস এ সবাই যখন লিখতে বেস্ত তখন আমি একটু আবদার করি যে সবাই একটু দেখ ,আমাদের এই সৃতি ধরে রাখি আমার ডাক এ কমবেশি সবাই বিভিন্ন রকম এর পজ দেয় ।লিখতে খারাপ লাগলেও বন্ধু বান্ধব থাকলে সেই কষ্ট আর বেশি কিছু মনে হয় না ।
যাই হোক এই ছিল আজকের আমার গল্প ।

ধন্যবাদ

আল্লাহ হাফেজ।




UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN (1).png

নিজের সম্পর্কে কিছু কথা

Picsart_22-04-14_20-16-36-293.jpg

আমি একজন স্বাধীন চিত্তপ্রিয় মানুষ। স্বাধীনভাবে বাঁচতে বেশি ভালোবাসি। আমার উপার্জিত অর্থ কিছু গরীব দুঃখী মানুষের মাঝে বিতরণ করে দিতে চাই। আমি মনে করি একটি ভালো ব্যবহার পাল্টে দিতে পারে একটি মানুষের জীবনের গতিপথ।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN (1).png

Sort:  
 2 years ago 

প্রাকটিক্যাল পরীক্ষার মুহূর্ত দেখে ভালো লাগলো। বিশেষ করে কলেজের এইরকম মুহূর্ত গুলো বেশ ভালো লাগে। খুব সুন্দর ভাবে মুহূর্তটা আপনি উপভোগ করেছেন। এমনকি বন্ধুদের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। বিশেষ করে আপনার বান্ধবীকে রোবট বলে ডাকার ব্যাপারটা আমার কাছে বেশ ভালো লাগলো। এইরকম একটা মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

পরীক্ষার হলে মোবাইলে,তোমাক তো বের করে দেওয়া হবে হাহা😁।যাইহোক সুমন রে বলতা একটা দারুন পোজ দিত😆

 2 years ago 

আপনার ও কিছু অস্বাভাবিক ছবি ছিল আপনার অনুরোধ এ আমি দেই নি ,অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট এ জানিয়ে দেয়ার জন্য 😆😆

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে এবং আপনার বন্ধুদের সাথে পরিচিত হয়ে খুব ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল । যেন ভালো ফলাফল অর্জন করে সমাজ এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারেন। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই দোয়া রাখবেন আমি যেনো দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখতে পারি।

 2 years ago 

মাধ্যমিকে থাকতে এমন সিচুয়েশনে পরেছি ভাই।প্রেক্টিক্যাল এর কথা আর কি বলবো শেষ হইছে বেচেছেন।ধন্যবাদ আপনার মুহূর্ত টা শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া পুরো পোস্টটি পড়ার জন্য

 2 years ago 

খুবই আনন্দ পেলাম আপনার এত সুন্দর অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করা দেখি। শুধু প্রাক্টিক্যালি নয়, বড় আনন্দময় সময় কাটিয়েছেন যা বুঝলাম। ধন্যবাদ, আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি প্র্যাক্টিকাল পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক মজা করেছেন দেখছি বন্ধুদের সঙ্গে ফটোগ্রাফি করার সময়। আপনারা আপনাদের ব্যাচের স্বাস্থ্যবাণ বন্ধুকে মটু বলে থাকেন এটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার প্র্যাক্টিকাল পরীক্ষার কিছু মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32