||আজ আমার জীবন এ এক ঘটনা নিয়ে আপনাদের সামনে|| ১০%@ সাই - ফক্স এবং ৫% @এবিবি স্কুল

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালমুআলাইকুম,আদাব।




png_20220420_234251_0000.png
ক্যানভা দিয়ে তৈরি

96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

আজ আমার সাথে ঘটে যাওয়া ঘটনা আপনাদের সামনে নিয়ে আসলাম।

ঘটনার সূত্রপাত হয় মেস থেকে ,১৯ তারিখ রাতে ।আমি রাতে শুয়ে আছি হটাৎ আমার এক বন্ধু আমার রুম এ এসে বলে আমাদের মেস এর কিছু ছেলে নেশা করতেছে ,আমিও তড়িঘড়ি করে উঠে রুম এ তালা দিয়ে ছাদ এ যাই গিয়ে দেখি আমাদের মেস এর ছোট ভাইরা নেশা করছে ।রমজান উপলক্ষে আমি এর আগেও তাদের বারণ করি কিন্তু তারা না শুনেই তাদের মত করে ছাদ এ নেশা করে আমি ছাদ এ গিয়ে দেখি তারা একেকটা নেশায় আক্রান্ত এক দুই কোথায় তাদের সাথে ঝগড়া লেগে যায় । ঝগড়া শেষে এক পর্যায়ে সবকিছু সমাধান হয়ে যায় কিন্তু সেটা সমাধান ছিল না আমাদের মেস এর পাশেই রেললাইন আছে সেখানে বস্তির লোকজন থাকে তাদের মধ্যে অনেক খারাপ মানুষ ও আছে ,তো আমাদের ঝগড়ার বিষয়টা সেই বস্তির খারাপ মানুষরা জেনে যায় কোনো এক ভাবে ।তারা এসে আমাদের মেস এর যে ছোট ভাইরা ছিল তাদের উপর চাপ প্রয়োগ করে টাকা দাবি করে আমরা বড় হওয়াতে আমাদের কিছু বললো না ,আমি বললাম আমাদের মেস এর আমাদেরকে ছেড়ে দেন তারা আমার কথা শুনলো কিন্তু সেটা শুধু রাতের জন্য কারণ মনে হয় রাতে তাদের আলাদা কোনো কাজ ছিল আমার কথা এ কারণে শুনলো ওই লাইন পার এ আমার এক বন্ধুর বাসা ছিল ।পরের দিন সকালবেলা তারা বাহিরে গেলে তাদের মোবাইলে টাকা কেড়ে নেয়।

20220420_234658_0000.png
ক্যানভা দিয়ে তৈরি
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

বিষয় টা শুনে আমাদের সত্যিই খুব খারাপ লাগলো,কারণ মেস এ সকল এ বাড়ি থেকে খুবই সল্প পরিমান টাকা নেয় হাত খরচ এর জন্য সেটা দিয়ে চলতে হিমশিম খেতে হয় ।তারপর তাদের মোবাইলে কেড়ে নিয়ে তাদের কাছে ৪০০০ টাকা দাবি করে ,তাদের যেহেতু মোবাইলে নিয়েছে তাদের যেখান থেকে হউক টাকা ব্যাবস্থা করে বিকেল এ টাকা দেয় ।তারা চার হাজার টাকার দাবি করলেও তারা সেই পুরো টাকা দিতে পারে না ফলে তাদের খুব মারধর করে । যাই হোক বিষয়টা শেষ হতো এখানেই কিন্তু তাদের যে টাকা দাবি করছে সেটা পুরো না পাওয়াই তারা প্ল্যান করে তোদের বড় ভাইদের ব্যাবস্থা করবে ।আমি ইফতার করতেছিলাম হটাৎ আমার অপরিচিত নম্বর থেকে কল আসে আমাকে বলে অলি মামার দোকান এ আয় ।আমিও ইফতার শেষ করে সেখানে যাই আমার দুইটা বন্ধু সহ সেখান এ গিয়ে তাদের কথা শুনে আমার মাথায় আকাশ ভেঙে পড়ার মতো ,তারা তাদের বিভিন্ন রকম এর কথা বার্তা দিয়ে তাদের জালে ফেলতেছে ।আমি সেখানে একটু সরে গিয়ে আমার যে বন্ধু ছিল তাকে ফোন দেই সে আশে ।

png_20220420_233956_0000.png
ক্যানভা দিয়ে তৈরি
96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp

আসলে ভালো মানুষ যে পৃথিবীতে আছে তার প্রমাণ আমি পেলাম ।আমার বন্ধু আমার জন্য তাদের সাথে অনেক কথা কাটাকাটি করলো তার বাসা ওখানে হওয়ায় আমাকে আর বেশি চাপ দিতে পারলো না ।আমি সেখান থেকে বের হয়ে মেস এ আসি । আমি মনে করলাম সব ঠিক হয়ে গেছে কিন্তু ওদের মধ্যে আমাকে একজন আমাকে ফোন দিয়ে বলে ভাই আমার খুব টাকা লাগবে তোমাকে দিতেই হবে ,আমিও অনেক টেনশন এ পড়লাম বাধ্য হয়ে আমার বন্ধু কে সব বলে তাকে ফোন এ লাগাই দিলাম আপাতত এভাবেই আছে বিষয় টা ।
আর বেশি কিছু লিখলাম না

ধন্যবাদ আপনাকে পুরো ঘটনাটি পড়ার জন্য

Sort:  

আপনি একদম একটি ঠিক কথা বলেছেন ভাই আসলেই জ্ঞানহীন মানুষ পশুর সমান। জ্ঞানী মানুষের সঙ্গে কখনো কথা বা কাজে পারা যায় না। জ্ঞানহীন মানুষ কখনো যুক্তি দিয়ে কথা বলে না তারা সবসময় অযৌক্তিক হয়ে থাকে। ধন্যবাদ এত সুন্দর একটি টপিক নিয়ে আলোচনা করার জন্য।

 2 years ago 

ভাই এটা টপিক না আমার জীবনে ঘটে যাওয়া একটা গল্প

 2 years ago 

একদম বাস্তব কথা বলছেন জ্ঞানহীন মানুষ পশুর সমান,আমাদের সমাজে এখন এমন কিছু মানুষ আছে যাদের অনেক জ্ঞান তারাপর ও তারা পশুর মতো আচার-আচরণ করে।জানি না এদেরকে কি বলব।ধন্যবাদ ভাই সুন্দর ব্লগ তৈরী করছেন।

 2 years ago 

এই সমাজের প্রত্যেকটা মানুষ ভালো না, সকল এ সার্থ খুঁজে

সত্যি জ্ঞান হীন মানুষ সমাজের কল্যান থেকে অকল্যানই বেশি বয়ে আনে।জ্ঞানহীন বলতে আমি বলতে যাচ্ছি না যে তারা বিদ্যালয় গিয়ে পড়ালেখা শিখেনি,,বরং ওই সকল লোক যারা পড়ালেখা করেছে কিন্তু তারা কাজ করে জ্ঞানহীন লোকের মত।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32