|| DIY এসো নিজে করিঃ-- পেন্সিল দিয়ে একটি সুন্দর আর্ট || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম
আমি @sohag01 বাংলাদেশ থেকে


প্রথমেই সবাইকে আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছি।



আমি জানি এখানে অনেক শিল্পীপ্রেমী রয়েছে। এবং তারা সকলেই অনেক সুন্দর সুন্দর কাজের প্রতি পারদর্শী। তাই আমিও আমার কাজের যোগ্যতা এবং সৃজনশীলতার দিয়ে তাদের মনে জায়গায় করে নিতে চাই। তাই @amarbanglablog কমিউনিটিতে আমার কাজের যোগ্যতাগুলো ধীরে ধীরে তুলে ধরতে চাই।


আমি মনে করি ছবি আঁকানো মানুষের মাঝে লুকিয়ে থাকা এক ধরনের প্রতিভা। আর সেই প্রতিভা যে কেউ চাইলে সবার কাছে তুলে ধরতে পারে না।এজন্য প্রয়োজন অদম্য মনোবল এবং প্রচেষ্টা।



মাক্স পড়া সুন্দরী এক মেয়ের দৃশ্য



IMG20220212204241.jpg

তাই আজকে আমি আমার আঁকানো একটি ছবি আপনাদের সাথে শেয়ার করতেছি। জানি না কতটুকু ভালো লাগবে আমার আঁকানো ছবিটি। আজকে আমি আপনাদের মাঝে একটি মাক্স পড়া সুন্দরী মেয়ের দৃশ্য অঙ্কন করে দেখাবো।



ছবিটি আঁকানোর পূর্বে প্রয়োজনীয় যেসব উপকর লেগেছেঃ-


  • একটি কাগজের পৃষ্ঠা
  • পেন্সিল
  • রাবার
  • ঝেল পেন


ধাপ০১


IMG_20220212_193228.jpg

প্রথম আমি কাগজের পৃষ্ঠা নিয়ে পৃষ্ঠার মাঝে কয়েকটি দাগ টেনে নিলাম মেয়েটির চুল আঁকানোর জন্য ।


ধাপ০২


IMG20220212193639.jpg

এবার আমি পেন্সিল দিয়ে মেয়েটির চুল আকিয়ে নিলাম।


ধাপ০৩


IMG20220212200302.jpg

তারপর আমি মেয়েটির চোখ আঁকাতে শুরু করলাম


ধাপ০৪


IMG20220212200638.jpg

এরপর আমি মেয়েটির চোখ সম্পূর্ণ ভাবে আঁকিয়ে নিলাম।


ধাপ০৫


IMG20220212201237.jpg

এবার আমি মেয়েটির মুখের দৃশ্যটি আঁকিয়ে নিলাম


ধাপ০৬


IMG20220212202115.jpg

এবার আমি মেয়েটির মুখে থাকা মাক্সটি আঁকিয়ে নিলাম এবং মেয়েটির চোখের ডান দিকের চুলগুলো আঁকিয়ে নিলাম


ধাপ০৭


IMG20220212202852.jpg

মাক্সটি আঁকিয়ে নেওয়ার পর আমি মাক্সটি ঝেল পেন দিয়ে সুন্দর করে রং করে নিলাম এবং মাক্স এর মাঝে কয়েকটি লাভ আঁকিয়ে নিলাম যাতে করে মক্সটি দেখতে সুন্দর দেখায়।


ধাপ০৮


IMG20220212203212.jpg

তারপর আমি মেয়েটির গলার দিকটি আঁকিয়ে নিলাম মেয়েটির মুখে থাকাট মাক্স এর দৃশ্যটি পরিপূর্ণ ভাবে তুলে ধরার জন্য


ধাপ০৯


IMG20220212203549.jpg

এবার আমি মেয়েটির গলার মাঝে ঝুলে থাকা চুলগুলো আঁকিয়ে নিলাম।


ধাপ১০


IMG20220212203944.jpg

এবার আমি মাক্স পড়ে থাকা সুন্দরী মেয়েটির দৃশ্যটি পরিপূর্ণ ভাবে তুলে ধরতে একটি পেন্সিল ও ঝেল পেন দিয়ে রং করে নিলাম এবং আমার একটি সাক্ষার দিলাম।
ধাপ১১


IMG20220212203549.jpg

IMG20220212204027_01.jpg

সর্বশেষ মাক্স পড়া সুন্দরী মেয়েটির দৃশ্যের সাথে আমার একটি সেলফি।


সবাইকে আবারো আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। আশা করি আমার আঁকানো দৃশ্যটি আপনাদের ভালো লেগেছে।সবাইকে ধন্যবাদ আপনাদের মুল্যবান সময় পার করার পর ও আমার পোস্টটি পরিদর্শন করার জন্য। সবাই সুস্থ থাকবেন নিজের ও পরিবারের খেয়াল রাখবেন।

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি মাস্ক পরা মেয়ের ছবি অঙ্কন করেছেন ভাইয়া। এখন বর্তমানে করোণা কালীন সময়ে আমাদের সবার উচিত মাস্ক ব্যবহার করা। আপনি সেই জিনিসটি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে ছবির মাধ্যমে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ভালো জিনিস আমাদেরকে আর্ট এর মাধ্যমে বুঝিয়ে দেবার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে সুন্দর একটি আর্ট করেছেন ভাইয়া। আপনার আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি দারুন ভাবে এই চিত্রটি আর্ট করেছেন। আপনার আর্ট তৈরীর প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। দারুন একটি চিত্র আর্ট করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকেও ধন্যবাদ আপু আমার পোস্টটি পরিদর্শন করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা‌ আর্ট টি দেখে সত্যিই আমি মুগ্ধ। আপনি চমৎকারভাবে একটি মেয়ের মাস্ক পড়া দৃশ্যের আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনি একদম নিখুঁত ভাবে আর্ট টি তৈরি করতে সক্ষম হয়েছেন তাছাড়াও আর্ট ‌টি তৈরি করার প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ❤️

ধন্যবাদ ভাই সব সময় পাশে থাকার জন্য এবং সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার অঙ্কন করা চিত্রে মাস্ক পরিহিত মেয়েটিকে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।মেয়েটির মাস্ক, চুল এবং চোখ সবকিছুর অঙ্কন অনেক সুন্দর ভাবে সম্পন্ন করেছেন।চিত্র অঙ্কন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আমার পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল।

 2 years ago 

আপনার আর্টি খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সূক্ষ্মভাবে অত্যন্ত দক্ষতার সহকারে পেন্সিল দিয়ে একটি সুন্দর আর্ট করেছেন। আপনারা আর্টিস্টি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও কি দারুন একটি আর্ট করলেন আপনি। মেয়েটিকে মাস্ক পড়ে থাকার কারণে দেখতে তো আরো আকর্ষণীয় দেখাচ্ছেন। পেন্সিলের স্কেচ গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। যেমন আপনার আর্ট আমার কাছে একেবারে দুর্দান্ত লেগেছে। আপনার ধাপে ধাপে উপস্থাপনা করাটাও অসাধারণ ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

অপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি পরিদর্শন করে সুন্দর একটি মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই চিত্রাঙ্গন টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন আপনি। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার চিত্রাংকন টি। আপনি খুব সুন্দর ভাবে এটি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66132.22
ETH 3552.85
USDT 1.00
SBD 3.09