|| DIY এসো নিজে করিঃ-- পেন্সিল দিয়ে একটি সুন্দর আর্ট || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম
আমি @sohag01 বাংলাদেশ থেকে


প্রথমেই সবাইকে আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছি।



আমি জানি এখানে অনেক শিল্পীপ্রেমী রয়েছে। এবং তারা সকলেই অনেক সুন্দর সুন্দর কাজের প্রতি পারদর্শী। তাই আমিও আমার কাজের যোগ্যতা এবং সৃজনশীলতার দিয়ে তাদের মনে জায়গায় করে নিতে চাই। তাই @amarbanglablog কমিউনিটিতে আমার কাজের যোগ্যতাগুলো ধীরে ধীরে তুলে ধরতে চাই।


আমি মনে করি ছবি আঁকানো মানুষের মাঝে লুকিয়ে থাকা এক ধরনের প্রতিভা। আর সেই প্রতিভা যে কেউ চাইলে সবার কাছে তুলে ধরতে পারে না।এজন্য প্রয়োজন অদম্য মনোবল এবং প্রচেষ্টা।



নবিতা ও সিজুকার দৃশ্য অঙ্কন



IMG20220213181437.jpg



তাই আজকে আমি আমার আঁকানো একটি ছবি আপনাদের সাথে শেয়ার করতেছি। জানি না কতটুকু ভালো লাগবে আমার আঁকানো ছবিটি। আজকে আমি আপনাদের মাঝে নবিতা ও সিজুকার দৃশ্য অঙ্কন করে তুলে ধরবো।তাহলে চলো বন্ধুরা শুরু করিঃ-



ছবিটি আঁকানোর পূর্বে প্রয়োজনীয় যেসব উপকর লেগেছেঃ-


  • একটি কাগজের পৃষ্ঠা
  • পেন্সিল
  • ঝেল কলম


ধাপ০১


IMG20220213163941.jpg

প্রথমে আমি কাগজের পৃষ্ঠাটি নিয়ে পেন্সিল দিয়ে নবিতার মাথার চুল ও কান আঁকিয়ে।


ধাপ০২


IMG20220213165414.jpg

এর পর আমি নবিতার চোখ,নাক ও মুখ আঁকিয়ে নিলাম।


ধাপ০৩


IMG20220213165803.jpg

তারপর আমি নবিতার হাত আঁকিয়ে নিলাম এবং নবিতার শরীরের দৃশ্যটি ভাসমান করতে আর কয়েকটি দাগ টেনে নিলাম।


ধাপ০৪


IMG20220213170735.jpg

তারপর আমি সিজুকাকে আঁকানোর জন্য নবিতার ডান পাশে সিজুকার প্রথমে চুল ও কান আঁকিয়ে নিলাম।


ধাপ০৫


IMG20220213171700.jpg

তারপর আমি সিজুকার চোখ, নাক ও মুখ আঁকিয়ে নিলাম।


ধাপ০৬


IMG20220213173133.jpg

এরপর আমি সিজুকার হাত ও শরীর আঁকিয়ে নিলাম


ধাপ০৭


IMG20220213173815.jpg

তারপর আমি নবিতা ও সিজুকার মাথার উপর ছাতা আঁকাতে শুরু করলাম।


ধাপ০৮


IMG20220213174324.jpg

ছাতাটি আঁকানোর পর আমি ছাতাটির কাঠামো আঁকিয়ে নিলাম।


ধাপ০৯


IMG20220213180235.jpg

IMG20220213181437.jpg

সর্বশেষ আমি সম্পূর্ণ ভাবে নবিতা ও সিজুকার দৃশ্যটি ফুটিয়ে তুলতে পুনরায় ঝেল কলম দিয়ে রং করে নিলাম।


ধাপ১০


IMG20220214001103_01.jpg

অবশেষে নবিতা ও সিজুকার দৃশ্যটি অঙ্কন করা আমার শেষ হয়েছে। তাই নবিতা ও সিজুকার দৃশ্যটির সাথে আমার একটি সেলফি


সবাইকে আবারো আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। আশা করি আমার আঁকানো দৃশ্যটি আপনাদের ভালো লেগেছে।সবাইকে ধন্যবাদ আপনাদের মুল্যবান সময় পার করার পর ও আমার পোস্টটি পরিদর্শন করার জন্য। সবাই সুস্থ থাকবেন নিজের ও পরিবারের খেয়াল রাখবেন।

Sort:  
 2 years ago 

আপনার আর্টিস্টি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব চমৎকারভাবে দক্ষতা সহকারে আর্ট টি সম্পূর্ণ করেছেন। আপনার আর্ট টি আমি খুব মুগ্ধ হলাম । ভবিষ্যতে আপনি খুব ভালো মানের আর্টিস্ট হতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভালো থাকবেন ভাই।

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাই

আপনি পেন্সিল দিয়ে অসাধারণ একটি দৃশ্য অংকন করেছেন। একটি ছাতার নিচে মনে হচ্ছে দুই বন্ধু কত আপন ভাবে দাঁড়িয়ে আছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট করার জন্য। আপনার আগে ওর জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ছাতার নিচে দাঁড়িয়ে থাকা দুই ব্যক্তিকে দেখে সত্যিই আমি মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে অংকন পর্বটি আমাদের মাঝে step-by-step শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল।

 2 years ago 

আহা শৈশবের সেই পুরনো কিছু স্মৃতি। আপনার আর্ট টি দেখে ঠিক ওরকম কিছুই মনে পড়ে গেল। খুব সুন্দর লিখেছেন আপনি এভাবে একসাথে প্রত্যেকটি ধাপের খুব সুন্দর উপস্থাপনা দিয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল।

পেন্সিল দিয়ে অসাধারণ একটি আর্ট করেছেন দেখছি। খুব সুন্দর হয়েছে আপনার আর্টটি। সুন্দর করে মানুষের চিত্র এবং ছাতার চিত্রটি অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।❤️

 2 years ago 

পেন্সিল দিয়ে ছাতা মাথায় সুন্দর একটি আট করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর আর্ট আমার দেখে খুবই ভাল লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

ধন্যবাদ ভাইয়া।❤️❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62810.21
ETH 3407.09
USDT 1.00
SBD 2.42