|| DIY এসো নিজে করিঃ-- পেন্সিল দিয়ে একটি সুন্দর আর্ট || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম
আমি @sohag01 বাংলাদেশ থেকে


প্রথমেই সবাইকে আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছি।



আমি জানি এখানে অনেক শিল্পীপ্রেমী রয়েছে। এবং তারা সকলেই অনেক সুন্দর সুন্দর কাজের প্রতি পারদর্শী। তাই আমিও আমার কাজের যোগ্যতা এবং সৃজনশীলতার দিয়ে তাদের মনে জায়গায় করে নিতে চাই। তাই @amarbanglablog কমিউনিটিতে আমার কাজের যোগ্যতাগুলো ধীরে ধীরে তুলে ধরতে চাই।


আমি মনে করি ছবি আঁকানো মানুষের মাঝে লুকিয়ে থাকা এক ধরনের প্রতিভা। আর সেই প্রতিভা যে কেউ চাইলে সবার কাছে তুলে ধরতে পারে না।এজন্য প্রয়োজন অদম্য মনোবল এবং প্রচেষ্টা।



IMG20220203014739.jpg

তাই আজকে আমি আমার আঁকানো একটি ছবি আপনাদের সাথে শেয়ার করতেছি। জানি না কতটুকু ভালো লাগবে আমার আঁকানো ছবিটি। আজকে আমি আপনাদের মাঝে মাথায় টুপি পড়ে থাকা একটি মেয়ের দৃশ্য অঙ্কন করে দেখাবো।



ছবিটি আকার পূর্বে প্রয়োজনীয় যেসব উপকর লেগেছেঃ-


  • একটি কাগজের পৃষ্ঠা
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল


ধাপ নম্বরঃ০১


IMG20220202234554.jpg

প্রথমে আমি কাগজের পৃষ্ঠা নেওয়ার পর পেন্সিল দিয়ে মাথার টুপিটি উপরের অংশটি আঁকিয়ে নেই।


ধাপ নম্বরঃ০২


IMG20220202234921.jpg

তারপর আমি টুপিটি উপরের অংশ আঁকানোর পর টুপিটির বডি আঁকিয়ে নেই।


ধাপ নম্বরঃ০৩


IMG20220202235350.jpg

তারপর আমি মেয়েটির মুখের দৃশ্যটি অঙ্কন করে নিলাম।


ধাপ নম্বরঃ০৪


IMG20220203001508.jpg

তারপর আমি মেয়েটির চুল মুখের এক পাশে আকিয়ে নিলাম।


ধাপ নম্বরঃ০৫


IMG20220203001508.jpg

তারপর আমি মেয়েটির হাত আঁকিয়ে নিলাম।


ধাপ নম্বরঃ০৬


IMG20220203001912.jpg

আবার আমি হাতের পাশে থাকা মেয়েটির চুল আকিয়ে নিলাম।


ধাপ নম্বরঃ০৭


IMG20220203004719.jpg

তারপর আমি মেয়েটির চোখ, নাক ও ঠোট আঁকিয়ে নিলাম।


ধাপ নম্বরঃ০৮


IMG20220203011707.jpg

তারপর আমি পেন্সিল দিয়ে টুপিটিতে একটু রং করে নিলাম।


ধাপ নম্বরঃ০৯


IMG20220203014007.jpg


এবার আমি মেয়েটির চুল গুলো সুন্দর করে তুলে ধরার জন্য পেন্সিল দিয়ে রং করে নিলাম আমার হাতের একটি ছবি তুলি


ধাপ নম্বরঃ১০


IMG20220203014739.jpg

IMG20220203015432.jpg

অবশেষে টুপি পড়া মেয়েটির দৃশ্যটি আমার আঁকানো শেষ হয়েছে।তারপর দৃশ্যটির সাথে আমার একটি সেলফি।


সবাইকে আবারো আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করতেছি। আশা করি আমার আঁকানো ছবিটি আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপনার ছবিটি মোটামুটি হয়েছে। পেন্সিলের কাজ আপনি ভালোই পারেন বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল আমার পক্ষ থেকে।

আপনার পেন্সিলে আঁকা সুন্দরী মেয়ের চিত্রটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনার পেন্সিলে আঁকা সুন্দরী রমণীর প্রতি তো আমি ফিদা হয়ে গেছি। আপনি অনেক ভালোভাবে ধাপে ধাপে চিত্র অঙ্কনের দৃশ্য তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পরিদর্শন করার জন্য।আপনার শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

ভাই আপনার চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। অসাধারণ একটা আর্ট একেছেন আপনি। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনি নিজের দক্ষতা অনুযায়ী অসাধারণ একটা মেয়ের ছবি অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা মেয়ের আর্ট শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাই।আপনার জন্য ও শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া আপনার চিত্রটি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে নিজের দক্ষতা দিয়ে একটি মেয়ের দৃশ্য অংকন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর উপস্থাপন করেছেন। সুন্দর একটি পোস্ট অংকন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে রূপবতী মায়াবী চেহারার একটি মেয়ের চেহারা অঙ্কন করেছেন সত্যিই দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে শুভেচ্ছা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে একটি মেয়ে টুপি দেওয়ার অনেক সুন্দর একটা চিত্রাংকন করলেন। আমার কাছে তো টুপি দেওয়া চিত্রাংকন অসাধারণ লাগলো দেখে। আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর ভাবে পুরো চিত্রাংকন টি সম্পন্ন করলেন। আপনার উপস্থাপনা টা অসাধারন ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

ধন্যবাদ আপু আপনার মুল্যবান সময় পার করার পর ও আমার পোস্টটি পরিদর্শন করার জন্য।আপনার জন্য ও শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ একটি চিত্র এঁকেছেন। পেন্সিলের আঁকা স্কেচ গুলো দেখতে খুবই ভালো লাগে।আমার মনে হয় আপনি এই স্কেচটি অঙ্কন করতে খুবই সময় দিয়ে করার চেষ্টা করেছেন। আমাদের মাঝে এত অসাধারন একটি চিত্র শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

হুম আপু অনেক সময় দিয়ে ছবিটি অঙ্কন করেছি।মাঝে মাঝে বিরক্ত হয়ে গেছিলাম আকতে গিয়ে। তবুও অনেক চেষ্টায় মেয়েটির ছবি অঙ্কন করতে পেরেছি।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

  • পেন্সিল দিয়ে খুব অসাধারণ ভাবে একটি মেয়ে কে অঙ্কন করেছেন আপনি। আপনার অংকন আমার খুবই ভালো লেগেছে। আপনার কাজ দেখে আমি মুগ্ধ হয়েছি। চিত্র অঙ্কনের আপনার খুব ভালো অভিজ্ঞতা রয়েছে তা আপনার পোস্ট দেখলেই বুঝা যায়। আমাদের মাঝে অসম্ভব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল আমার পক্ষ থেকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64